সঞ্চালক বরাবর দৃষ্টি আকর্ষন: নীতিমালা লঙ্ঘণ

লিখেছেন লিখেছেন বিডি নিউজ ১৪ এপ্রিল, ২০১৩, ০১:১২:৪৩ দুপুর

যেসব নীতিমালা মানা হচ্ছে না। তার মধ্যে-

৪। যেকোন ধরণের মন্তব্য, যার মর্মার্থ গঠনমূলক না হয়ে সংঘাতপ্রয়াসী / উস্কানীমূলক অথবা সমালোচনামূলক না হয়ে ব্যক্তিগত আক্রমণ মনে হলে তা নীতিমালা অনুযায়ী সরিয়ে দেয়া হবে ।

৫। যদি পোস্ট কিংবা ছবিতে ব্যক্তি আক্রমণ , হয়রানিমূলক , কুৎসা রটনামূলক , অশ্লীলতা , কুরুচিপূর্ণ , আপত্তিকর , গালিগালাজ এবং পর্ণগ্রাফি সম্বলিত বক্তব্য কিংবা বিষয় থাকে তাহলে মডারেশানের আওতায় আনা হবে।

৬। বাংলাদেশের স্বাধীনতা , সার্বভৌমত্ব , ইতিহাস , ধর্ম বিষয়ক সত্যকে অস্বীকার করে , বিরুদ্ধাচারণ করে , অসম্মান করে তাহলে পোস্ট মুছে ফেলা হতে পারে এবং ব্লগারের ব্লগিং সুবিধা সাময়িক অথবা স্থায়ীভাবে স্থগিত কিংবা বাতিল করা হতে পারে ।

৮। যদি আমরা কোন ব্লগারের ব্যাপারে সুনির্দিষ্ট প্রমাণ পাই যে, তিনি ব্লগের পরিবেশ বিনষ্ট করতে একাধিক নিক ব্যবহার করেন , ব্লগের পরিবেশ রক্ষা করতে তার নিয়মিত নিকটিসহ সবগুলো ব্যান করা হবে ।

১০। কোন হত্যাকান্ডকে সমর্থন করা, ধর্মীয় অনুভূতিকে আঘাত করা, নিষিদ্ধ ঘোষিত কোন সংগঠনের পক্ষে-বিপক্ষে প্রচারনা চালানো হলে পোষ্ট কোন নোটিশ ছাড়াই মুছে দেয়া হবে এবং সংশ্লিষ্ট ব্লগারের ব্লগীং সুবিধা বাতিল করা হবে।

১৩। বাংলাদেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে অবমাননা ও কটাক্ষমূলক বা উস্কানীমূলক যে কোনো ধরনের লেখা সরাসরি মুছে দেওয়া হবে।

১৪। সমাজে বিভ্রান্তি সৃষ্টি করতে পারে বা প্রচলিত আইনে অপরাধ বলে গণ্য হয় এমন কোনো কাজের সমর্থনে দেওয়া পোষ্ট সরিয়ে দেওয়া হবে।

১৬। ভিন্ন দল ও মতের প্রতি সম্মান প্রদর্শন করতে হবে। গালাগালিপূর্ণ পোষ্ট বা মন্তব্য বিনা নোটিশে মুছে দেওয়া হবে

বর্তমানে কতিপয় ব্লগার উপরোক্ত নীতিমালা বেশিরভাগ ক্ষেত্রে লঙ্ঘন করছেন। স্বাধীন ব্লগিং যদি এর নাম হয় তবে চাই না স্বাধীনতা। যার যা ইচ্ছা তাই লিখেবে এটা সমর্থন করা যায় না।

কেউ প্রধান মন্ত্রীকে কেউ বিরোধী নেত্রীকে বিদ্রুপ করে পোস্ট ছবি ইত্যাদি পোস্ট করছে যেটা অবমাননা কর।

বিষয়: Contest_mother

১১৫৫ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File