আসুন মুসলমান হই...

লিখেছেন লিখেছেন আহাম্মেদ খালিদ ১৮ এপ্রিল, ২০১৩, ০৭:৫৩:০৯ সন্ধ্যা

বর্তমান সময়ে আমরা মুক্তচিন্তা/আধুনিকতা/বাকস্বাধীনতার নাম দিয়ে যা ইচ্ছা তাই করে বেড়াচ্ছি। আমরা আসলে জানিইনা আমরা কি বলছি বা লিখছি। আজ ইসলামকে মানুষ তদের ইচ্ছামত ব্যাবহার করার চেষ্টা করছে,যেমন: মদিনা সনদে সকল ধর্মের সহবস্থানকে সমর্থন করেছে সেটাকে মানতে রাজি কিন্তু নারী নেতৃত্ব হারাম করেছে সেটা মানতে রাজি নন। কেউ কেউ বলে নামাজ-রোজা করলেইতো ইসলাম পালন হয়ে যায়,ইসলামী আইনের কি প্রয়োজন। 'তালগাছ আমার' নীতি পরিহার করুন,শিক্ষিত মানুষের মত কথা বলুন।

যদি সত্যিকারের আধুনিক হতে চান তাহলে ইসলামকে পরিপূর্ণভাবে আকড়ে ধরুন,কারণ ইসলাম হলো সর্বাধুনিক ধর্ম। কারণ ইসলামের পর আর কোন ধর্মের আগমনকে বিলুপ্ত করা হয়েছে। একমাত্র ইসলাম ছাড়া অন্য কোন ধর্মে পরিপূর্ণ জীবন বিধান নেই। ইসলামে সামান্য হাত-পায়ের নখ কাটা থেকে শুরু করে রাষ্ট্র পরিচালনার সকল বিষয় উল্ল্যেখ করা আছে।

আমরা অনেকেই পিতা-মাতা সূত্রে মুসলমান,কিন্তু কার্যত আমরা মুসলমান হইনি। একজন মুসলিম কতগুলি গুণের সমাহার থেকে তৈরি হয়। যেমন সে আল্লাহকে পালনকর্তা ও বিধান দাতা একমাত্র প্রভূ বলে মানে, মোহাম্মাদুর রাসূলুল্লাহ ( সা: )কে আল্লাহর সর্বশেষ বার্তা বাহক হিসেবে মানে, সে বিশ্বাস করে যে, দুনিয়ায় তার প্রতিটা ভালো কাজের জন্য আখেরাতে পুরুষ্কার পাবে ও প্রতিটা মন্দ কাজের জন্য তাকে জওয়াবদিহী করতে হবে ও শাস্তির সম্মূখীন হতে হবে। এই ভয়কে সামনে রেখে আল্লাহ ও তার রাসূল যা নিষেধ করেছেন তা এড়িয়ে চলেন এবং যা করার নির্দেশ করেছেন তা যত্নের সাথে পালন করে। কোন লোভ তাকে এ পথ থেকে বিচ্যুত করতে পারেনা। এই গুণ গুলি কারও মধ্যে সৃষ্টি হলে সে মুসলিম ঘরে জন্মগ্রহন না করলেও সে মুসলমান হয়ে যায়। অন্য দিকে মুসলিম ঘরে জন্ম গ্রহন করার পরও কারও মধ্যে এই গুণগুলি না থাকে তাহলে সে কার্যত:মুসলমান থাকেনা।

আসুন মুসলমান হই...

বিষয়: বিবিধ

৮৬০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File