বাকশাল জিন্দাবাদ!

লিখেছেন লিখেছেন বাংলাদেশ টাইমস্ ১১ এপ্রিল, ২০১৩, ০২:৩৮:৩৬ দুপুর

কী দিয়ে শুরু করব, বুজতে পারছিনা। এমনিতেই আমি লেখালেখিতে অত দক্ষ না। ব্লগে সুযোগ পেয়ে কাঁচা হাতে লিখছি। চতুর্থ সংশোধনীর মাধ্যমে প্রতিষ্ঠিত করার চেষ্টা হয়েছিল, কিন্তু সেটা সফল হয়নি। সেই বাকশাল কায়েমের অন্তরায়গুলো মাথায় নিয়ে বাকশালের জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা এবার মাঠে নেমেছেন।

প্রথমবার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর বিবিসি ষ্টুডিওতে তিনি বলেছিলেন- বাংলার মানুষ আমার বাবাকে হত্যা করেছে, আমি তার প্রতিশোধ নেয়ার জন্যই রাজনীতিতে আসছি। তিনি তার কথা রক্ষা করছেন। কয়েকদিন আগেও বিবিসি ষ্টুডিওতে বিরোধীদলকে উদ্দেশ্য করে বলেছেন- তাদের কিভাবে দমন করতে হবে তা তার জানা আছে।

জামাত-শিবিরের নেতাদের গনগ্রেপ্তার, গনহত্যা, বি.এন.পি-র প্রথম সারির সকল নেতা গ্রেপ্তার, বলা যায় বি.এ.পি এখন নেতৃত্বশূণ্য। যে কোন সময় খালেদা জিয়াকেও গ্রেপ্তার করার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যে সরকার ভিন্নমত পোষনকারী আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে এবং যে কোন সময় এই পত্রিকার প্রকাশনাও বন্ধ করে দেয়া হতে পারে। বিরোধীমত দমন করে সরকার বান্ধব মিডিয়া সরকারের গুণকীর্তন করবে, আর তা দেখে-শুনে জনগনও গুণে গুণাণ্বিত হবে। এটা আশা করা দোষের কিছু নয়। এসব গণতন্ত্রের মানস কন্যা শেখ হাসিনার দূরদর্শিতার স্বাক্ষর বহন করছে। হেফাজতে ইসলামকে বাগে আনার চেষ্টা চলছে, সেই সাথে শাহবাগী অবস্থানকে শক্তিসালী করার চেষ্টা চলছে এবং হেফাজতে ইসলাম ও তাদের ১৩ দফা দাবী সম্পর্কে অপপ্রচার চালানো হচ্ছে। সেই সাথে তাদের দমনের প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হচ্ছে। এটা কি নেত্রীর দূরদর্শিতা নয়? সকল বামদের তিনি একই ছায়ার নিচে আনতে পেরেছেন, বিপরীতে ইসলামী দলগুরলো যাতে ঐক্যবদ্ব হতে না পারে তার ব্যবস্থা করেছেন। এতে কি তিনি সফল নন?

তাহলে আমি কেন বলবনা বাকশাল জিন্দাবাদ!

বিষয়: রাজনীতি

১১৩৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File