সর্বনাশ!! অখন্ড স্বাধীন বাংলাদেশকে আজ সরকারীভাবে দ্বিখন্ডিত ঘোষনা করা হলো !!

লিখেছেন লিখেছেন ডঃ আবুল কালাম আজাদ ১১ এপ্রিল, ২০১৩, ০২:৩৩:৪৪ দুপুর

"দেশ আদর্শিকভাবে এখন দুইভাগে বিভক্ত হয়েছে। যাদের একটি অংশ একাত্তরের স্বাধীনতা যুদ্ধের আদর্শে বিশ্বাসী, অপরঅংশ মৌলবাদী আদর্শে বিশ্বাসী।"

১০ এপ্রিল,২০১৩, বুধবার রাতে হোটেল রূপসী বাংলায় কূটনীতিকদের ব্রিফিং করার সময় এ সরকারের এই মনোভাবের কথা জানান পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি।

বিস্তারিত দেখুন Click this link

সবাইকে মনে রাখতে হবে যে বাংলাদেশ এভাবে নিজেদের মধ্যে বিভাজন করার জন্যে সৃষ্টি হয়নি। কিছু কিছু লোক কোটি কোটি মুসলমানদের ইমান আক্বীদার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন, এটাকে আজ বিশ্বের সামনে জাতি বিভক্তি বলে ঘোষনা দেয়া মারাত্মক ঐতিহাসিক ভুল। দীপু মনি কি জানেন তার এই কথা বাংলাদেশের ইতিহাসে কালো কালি দিয়ে অত্যন্ত ঘৃণা ভরে লেখা হয়ে থাকলো?

আমরা দীপু মনির এই বক্তব্য প্রত্যাখ্যান করি।

এবং বলতে চাইঃ

এই বাংলাদেশ আমাদের সবার। আমরা এক ও অখন্ডিত। দেশ কিভাবে চলবে তা নিয়ে হয়ত আমাদের মধ্যে রাজনৈতিক মত পার্থক্য আছে। তাই বলে জাতি হিসাবে আমরা বিভক্ত নই মোটেই।

কেউ ইসলাম পালন করলেই মৌলবাদী হয়ে যাবেন আর হিন্দু হলে প্রগতিবাদী হবেন এই সস্তা তত্ত্বের ভিত্তিতে একজন দায়িত্বশীল পররাষ্ট্রমন্ত্রী কিভাবে এই মারাত্মক মন্তব্য করতে পারলেন?

নিজেদের মধ্যে ঝগড়া থাকলেও বিদেশী কূটনীতিকদের সামনে তিনি তো বলতে পারতেনঃ

এই দেশ তোমার-আমার-সকলের; মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ইহুদী সবার বাংলাদেশ। আমরা সবাই মিলে-মিশে এক সাথে গড়তে চাই সোনার বাংলাদেশ।

তার এই ঘোষনা কি বাংলাদেশকে একটি তালেবানী দেশ বানানোর প্রথম ধাপ নয়?

ভাই ও বোনেরা, এই দেশ বাচাতে হলে এই জাতীয় মনোভাব ও বক্তব্য এখনই ত্যাগ করতে হবে। তা না হলে এই দেশ আরেকটি আফগানিস্তান হবে তাতে কোন সন্দেহ নেই।

বিষয়: রাজনীতি

১৪৬৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File