বৌদ্ধ জংগী গোষ্ঠী ও রোহিঙ্গা মুসলিম

লিখেছেন লিখেছেন বাংলাদেশ টাইমস্ ০৪ জুন, ২০১৫, ০৭:৫১:০৮ সন্ধ্যা



কক্সবাজারের রামুর ঘটনা আমাদের সবার মনে আছে। দেশ-বিদেশে নিন্দার ঝড় উঠেছিল। ওই ঘটনায় ধিক্কার ও সহমর্মিতা প্রকাশ করেছি সবাই। সেই জীব হত্যা মহাপাপ আর অহিংসা পরম ধর্মের বাহক বৌদ্ধ জংগী গোষ্ঠী মায়ানমারে কী করছে! ছবি আর ভিডিও দেখে তাদের কী নামে আখ্যায়িত করব? আর এই জংগী গোষ্ঠীর জন্য কোন শব্দ খুঁজে পাচ্ছি না। যারা বিভন্ন দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে ইরাক, আফগানিস্তান লিবিয়া, সিরিয়া, মিশরে! তারা কি মায়ানমারে গণহত্যা দেখেনা? সেখানে গণতন্ত্রের প্রয়োজন নেই! বৌদ্ধ জংগী গোষ্ঠী যা করছে, তাদের বিশ্বের শীর্ষ সন্ত্রাসী ঘোষণা করা উচিত। মায়ানমারে মুসলমানরা প্রতিরোধ শুরু করলে তাদের কিন্তু মুসলিম জংগী ঘোষণা করতে কিঞ্চিৎ দেরি করবেনা মিডিয়া ও বিশ্ব নেতারা। আর মুসলিম দেশের নেতারাও তালি বাজাবে, ঠিক ঠিক! আমার ধারনা সৌদিসহ মুসলিম দেশের নেতারা নিকৃষ্টতম জাহান্নামেই যাবে। ( আমার ব্যক্তিগত মত, কেউ ফতোয়া খুজবেন না) এমনকি মক্কা-মদিমার ইমামগনের বিষয়েও আমার সন্দেহ বিদ্যমান। সুবহানাল্লাহর ওয়াজ আমার এলাকার নিরক্ষর লোকজনও করতে পারে। তবে সত্যের সৈনিক হয়ে সাহসী কথা সবাই বলতে পারেনা। মক্কা-মদীনায় নামায পড়ানোই উনাদের দায়িত্ব! দুনিয়ার ভাল-মন্দ নিয়ে কিছু বলা লাগবেনা! আমার কাছে উনাদের তুলনায় পপদের ভাল মনে হয়! তারা বাস্তব অবস্থার আলোকে কথা বলেন, যদিও কোনটা সমর্থনযোগ্য, কোনটি নয়। ( দয়া করে কেউ লম্পজম্প দিবেন না, আমার নিজস্ব View থাকতেই পারে)।

কবি ফররুখ আহমেদ বলেছেন, "রাত পোহাবার কত দেরি, পাঞ্জেরী?" কবি, রাত আর পোহাবেনা, আমাদের পাঞ্জেরীগণ আয়েশ করে খেয়েদেয়ে এসি চালিয়ে ঘুমোচ্ছেন। ঘুম ভাঙ্গলে আবার আদর সোহাগ দিয়ে ঘুম পাড়ানো হবে।

পিছনের সারির ঈমানদার হিসেবে আমি বৌদ্ধ জংগী গোষ্ঠী কতৃক মুসলিম হত্যা-নির্যাতনের নিন্দা জানাই, বিশ্বের দরবারে তাদের বিচারের দাবী জানাই। সর্বোপরি আল্লাহর কাছে এর বিচার চাই। সেইসাথে নিহত ভাই-বোনদের পরকালীন শান্তি কামনা করছি। জীবিতদের এই নির্যাতন থেকে মুক্তির প্রার্থনা করি। আমীন।

বিষয়: বিবিধ

১১৯৭ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

324646
০৪ জুন ২০১৫ রাত ০৮:৫৬
আহমেদ ফিরোজ লিখেছেন : এসব ছবির সত্যতা নেই।
324647
০৪ জুন ২০১৫ রাত ০৮:৫৭
এ,এস,ওসমান লিখেছেন : ভাই আপনি যাদের পাঞ্জেলী বলছেন তারা আসলে পাঞ্জেলি না। রাত অবশ্যই শেষ হবে। আর দিনের আলোয় সকল অপশক্তি দূরে সরে যাবে।
০৫ জুন ২০১৫ রাত ০২:১৭
266609

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 917

"> ফুয়াদ পাশা লিখেছেন : মোনাজাত করেন, আল্যায় দিব। দিসে না??
324728
০৫ জুন ২০১৫ রাত ০২:১৬

A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined offset: 7228

Filename: views/blogdetailpage.php

Line Number: 764

"> ফুয়াদ পাশা লিখেছেন : আল্লার মোমিনরা আল্লার কাছে হাত তুলে কিছুই পায় না। প্রাপ্তি মূলত শুন্য। তো, নিরুপায় মুমিনরা এখন জোরা তালি দিয়ে সভ্য মানুষের করুনা পেতে চায়। ফোটোসপ/এডিট/কাটপেষ্ট এবং ২নাম্বারীতে বাঁশেরকেল্লা সবার ওস্তাদ। এটা ওদেরই কাজ। ধন্যবাদ।
০৫ জুন ২০১৫ সকাল ০৯:৪৫
266696
বাংলাদেশ টাইমস্ লিখেছেন : আমার আল্লাহ কী দিয়েছে না দিয়েছে তা নিয়ে আপনার না ভাবলেই চলবে। আল্লাহ কে বিশ্বাস না করে আপনি কী পেয়েছেন? সময়ই আপনাকে বলে দিবে। মায়ানমারে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছিল বৌদ্ধ জংগী গোষ্ঠী কতৃক এটাতো সত্য। তাদের সন্ত্রাসী বলতে আপনার এত বাধে কেন! মুসলিমদেরতো সন্ত্রাসী বলে চিল্লাইতাছেন, এর দ্বারাই প্রমান হয় আপনার উদ্দেশ্য কী! ফটোসফ বাঁশেরকেল্লা করছে আাপনার কাছে তাইলে তথ্য আছে।<:-P আপনাকে গোয়েন্দা বিভাগে নিয়োগ দেয়া উচিত।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File