মহাপরিচালক প্রসঙ্গে

লিখেছেন লিখেছেন জিসান এন হক ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ০৮:০৫:২৩ সকাল



ইনি হচ্ছেন লেঃজেনারেল(অব)জাহাঙ্গীর আলম চৌধুরী

মহাপরিচালক(বিডিআর২০০৩-২০০৬)প্রিন্সিপাল স্টাফ অফিসা(২০০৬-২০০৭),কোয়াটার মাস্টার জেনারেল(২০০৭-২০১০),

তুমি ছিলে আপোষহীন একব্যাক্তিত্ব, তোমার গায়ে ছুয়া লাগেনি বর্তমান রাষ্ট্রীয় দুর্নীতির মত মহাব্যধি,লাগেনি গায়ে ঘুষের হাতছানি বর্তমান মহাপরিচালকে মত,তাইতো তুমি বলতে পারনি দেখা মাত্র গুলি করবো ,তুমি পারনি মইন ইউর মত রাষ্ট্রীয় পোশাক পড়ে রাষ্ট্রের সাথে গাদ্দারি করতে। তোমার বাড়ি কুসুমপুর-বিক্রমপুর থাকলেও সারা বাংলাকে দেখছ এক চোখে ,তুমার গায়ে পোশাক থাকতে ঝুলেনি কাঁটা তাঁরে ফেলানির মত কোন নারী। তুমি কি পারবে আবার প্রস্তত হতে, জাগাতে সৈনিক বিশ্ব নবীর পথে? তাহলেই পাবে পুরুস্কার, আল্লাহ বলেন;ذَٰلِكَ هُدَى اللَّهِ يَهْدِي بِهِ مَن يَشَاءُ مِنْ عِبَادِهِ ۚ এ হচ্ছে আল্লাহর হেদায়েত, নিজ বান্দাদের মাঝে যাকে চান তিনি তাকেই হেদায়েত দান করেন। ৬;৮৮।

স্যার জাহাঙ্গীর আলম চৌধুরী আপনি (ও আপনার মত আরো ২টি জায়গায় ,যে ৩টি জায়গায় এখন আওয়ামী পা চাটরা বসে আছে )নেই তাই তো আজ *‘‘সংবিধান থেকে ধর্মের কালো ছায়াও একদিন মুছে ফেলবো' জাতীয় সংসদ উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী

*‘আমি হিন্দুও নই, মুসলমানও নই' আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ

*'পবিত্র কুরআন-হাদিসের আলোকে খলিফাতুল মোসলেমীন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব' শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা বলেছে, বঙ্গবন্ধু শেখ মুজিব ছিলেন খলিফাতুল মুসলিমিনদের একজন। মুসলিম বিশ্বের নেতৃত্বশূন্য অসহায় দরিদ্র মুসলমান তথা সারা বিশ্বের ক্ষুধার্ত মানুষের অধিকার আদায়ের জন্য বঙ্গবন্ধুর আপসহীন লড়াইয়ের কারণে বঙ্গবন্ধুই সারা বিশ্বের মুসলমানদের একমাত্র অভিভাবক ছিলেন। তারা বলেন, আমাদের ঈমানই হলো ধর্মনিরপেক্ষতা। যারা ধর্মনিরপেক্ষতারবিরোধিতা করেন তারা কুরআনকে অস্বীকার করেন। তারা বলেন, 'বাংলাদেশ-জিন্দাবাদ' কোনো ফজিলত নেই কিন্তু 'জয় বাংলা' শ্লোগানে বরকত ও ফজিলত আছে।

*প্রধানমন্ত্রীরউপদেষ্টা এইচটি ইমাম ২ এপ্রিল আওয়ামী ওলামা লীগ আয়োজিত এক সভায় বলে, দেশে ইসলাম টিকিয়ে রেখেছে একমাত্র আওয়ামী লীগ। আর এ ইসলামের প্রবর্তক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সে আরো বলেন, জামায়াত নেতারা রোজা রাখে ঠিকই, কিন্তু ইফতার করে হুইস্কি দিয়ে।

*''সেনাবাহিনী ফেরেশতা নয় যে তারা এলেই সব ঠিক হয়ে যাবে। সেনাবাহিনী কেন খোদ আল্লাহতায়ালা নেমে আসলেও কিছু করতে পারবে না।'' -সিইসি।*আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, কৃষি মন্ত্রী, ও সাবেক ছাত্র ইউনিয়ন নেত্রী মতিয়া চৌধুরী হালে নতুন উম্মতের সন্ধান দিয়েছে। বিএনপি জামায়াতকে উদ্দেশ্য করে তিনি বলেছেন, তারা রাসূলে পাক (সা.)-এর ইসলামে বিশ্বাস করে না। বিএনপি হচ্ছে জিয়াউর রহমানের উম্মত, তাদের দোসর জামায়াত হচ্ছে নিজামীর উম্মত, আর আমরা যারা আওয়ামী লীগ করি তারা মহানবীর (সা.) উম্মত (আমার দেশ, ২১ মার্চ, ২০১০)

*সুযোগ করে দেয়ার জন্য ফতোয়া দরকার, যদিও ফতোয়ার ব্যপারে হাইকোর্টের নির্দেশ রয়েছে তা সত্বেও বাংলাদেশ জাতীয় মুফতি ঐক্য পরিষদ (বামুপ) থেকে ফতোয়ায় বলা হয়েছে "বঙ্গবন্ধুর আদর্শের বিরোধিতা করা তথা আওয়ামী লীগের সমর্থন না করা কুফরি" অতএব, আওয়ামী লীগের বিরোধিতা করলে সে ইসলাম থেকে খারিজ হয়ে যাবে, সে যত বড় আলেমই হোক না কেন।*"শেখ হাসিনার নির্দেশ মানা আলীগ ও ছাত্রলীগের জন্য ইবাদত" বলেছে মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী এ বি তাজুল ইসলাম!*‘বিসমিল্লাহ বললে কী হয়? প্রার্থনা দিয়ে কিছু হয় না। কেননা, ফিলিস্তিন মুক্ত করার জন্য মক্কায় যে প্রার্থনা করা হয় তা কবুল হলে এত দিনে ফিলিস্তিন মুক্ত হয়ে যেত।' ইউনিসেফের বিশ্ব শিশু পরিসি'তি রিপোর্ট প্রকাশনা উপলক্ষে আয়োজিত আলোচনায় পরিকল্পনাসচিব ভুঁইয়া শফিকুল ইসলাম ২৯ ফেব্রুয়ারি ২০১২

* "সভা সমাবেশে বিসমিল্লাহ বলা ও কুরআন পড়ার দরকার নেই এসব করলে পবিত্রতা নষ্ট হয়"

*ঢাকা বিশ্ববিরমনার কালিমন্দির উদ্বোধনকালে আওয়ামী লীগ এমপি সুধাংশু শেখর হালদার বলেছিল, মাওলানা, মৌলভী ও মোল্লাদের কেটে তাদের রক্ত 'মা কালির ' পায়ের নিচে না দিলে মা কালি জাগবে না।

যার যখন মুখে যা আসে তাই বলে ।তবে যদিও আপনি

পারেননি নিজ গ্রামের কিছু লোককে কন্ট্রল করতে। হ্যাঁ আপনার মামা জনাব কামাল চৌধুরী ও বি এন পির থানা সভাপি আঃ কুদ্দুস ধীরন সাহেবদের আশকাড়ায় নজরুল ইসলাম নাফিজ,হাজী মন্টু ,শিশির,কবির ভুমি দখল হতে শুরু করে অনেক কুকর্ম অব্যাহত রেখেছে ,যদিও নজরুল ইসলাম নাফিজকে জীবন বাচাতে পারি দিতে হয়েছে সুদুর অস্ট্রলিয়া।কিন্ত এই হাজী মন্টু ও নজরুল ইসলাম নাফিজের কারনে সামছুল হক কালা এবং নুরুল হক ১৩ বছর যাবত মামলায় অনেক কিছু হারিয়েছে ।আর টিয়ার কারনে বি এন পির থানা সভাপি আঃ কুদ্দুস ধীরন সাহেবও সেই ১৯৮৮ থেকে শুরু করে আজ পযন্ত হতে পারেনি উপজেলা চেয়ারম্যান ।তবে বাহিরে আপনার মামা জনাব কামাল চৌধুরী সাহেব মধ্যপাড়া আঃ আজিজ মেন্বারের এলাকাতে একটি সুবিচার করেছিল তার চেয়ারম্যানী আমলে ।তাই ইচ্ছা করলে আপনি কুসুমপুরের মান অক্ষুন্ন রাখতে পারবেন।

বিষয়: বিবিধ

১৬৯৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File