পর্নো দেখলে অন্ধ হবে নারী!

লিখেছেন লিখেছেন গেঁও বাংলাদেশী ১৫ জুলাই, ২০১৩, ০৮:১৫:৫৯ রাত



পর্নো-আসক্ত নারীদের জন্য দুঃসংবাদ। মাত্রাতিরিক্ত পর্নো ছবি কিংবা কোনো অশ্লীল নগ্ন ছবি দেখার ফলে নারীদের অন্ধ হয়ে যাওয়ার মারাত্মক ঝুঁকি রয়েছে। নতুন গবেষণা শেষে গবেষকরা দাবি করছেন এমনটাই। নতুন এক গবেষণায় দেখা যায়, পর্নো ছবি দেখার ফলে সুস্থ নারীদের দর্শনেন্দ্রিয়ের রক্তপ্রবাহ হ্রাস পায়। এতে তাদের দৃষ্টিশক্তি ব্যাহত হতে পারে।

নেদারল্যান্ডসের ইউনিভার্সিটি অব গ্রোনিনজেন মেডিকেল সেন্টারের ইউরোনিউরোলজিস্ট ডা. গার্ট হোলস্টেজ বলেছেন, গবেষণার ফলাফলে ধারণা করা হয়, হার্ডকোর যৌন, নগ্ন ও উত্তেজনামূলক দৃশ্যসংবলিত ছবি দেখার সময় নারীদের চোখে আগের চেয়ে অনেক বেশি মাত্রায় যৌন উদ্দীপনা তৈরি হতে দেখা যায়।

এ মাসের জার্নাল অব সেক্সচুয়াল মেডিসিনে প্রকাশিত ফলাফলে সমীক্ষায় অংশগ্রহণকারীদের মোট তিন ধরনের ছবি দেখানো হয়েছিল। একটি ক্যারিবিয়ান সাগরের প্রাণীর ওপর তথ্যচিত্র, একটি হালকা পর্নো (ডবল-এক্স) ছবি এবং একটি একেবারেই খোলামেলা পর্নো (থ্রি-এক্স) ছবি।

হোলস্টেজ জানান, পিইটি স্কেন দিয়ে সমীক্ষায় অংশগ্রহণকারী নারীদের মস্তিষ্ক পরীক্ষা করে দেখা হয়। তাতে অংশগ্রহণকারী নারীদের মস্তিষ্ক পরীক্ষা করে দেখা গেছে, একেবারে খোলামেলা পর্নো ছবি দেখার সময় নারীদের দর্শনেন্দ্রিয়ে রক্তপ্রবাহ আশঙ্কাজনকভাবে কমে গেছে। গবেষকরা আশঙ্কা করছেন, তাতে নারীদের চোখের দৃষ্টিশক্তি একেবারে শেষ হয়ে যেতে পারে।

লাইভ সায়েন্সকে দেয়া গবেষণার প্রতিক্রিয়া জানাতে গিয়ে ডা. গার্ট হোলস্টেজ দাবি করেন, ধরুন, যদি আপনি আপনার কম্পিউটারে তাকান এবং আপনি কিছু একটা লেখেন, তাহলে আপনাকে সুনির্দিষ্টভাবে সতর্কতার সঙ্গে দেখতে হয়—আপনি আসলে কী করছেন, কারণ এটা যদি আপনি না করেন, তার মানে আপনি ভুল করছেন।

হোলস্টেজ নারীদের যৌন উত্তেজনামূলক ছবি দেখার মুহূর্তের কথা উল্লেখ করে বলেন, তবে ঠিক ওই মুহূর্তে আপনি যে একদম খোলামেলা যৌন মুভি দেখছেন, এটা মোটেই জরুরি নয়। কারণ, আপনি এটা এমনিতেই জানেন, আসলে তাতে কী ঘটছে। মানে ভেতরের দরোজাটা সবুজ না হলুদ এটা মোটেই গুরুত্বপূর্ণ নয়। উল্লেখ্য, গবেষণাটি চলতি মাসে জার্নাল অব সেক্সুয়াল মেডিসিনে প্রকাশিত হয়।

বিষয়: বিবিধ

১৪৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File