নাস্তিক ব্লগারদের জামাই আদর

লিখেছেন লিখেছেন জেমস বন্ড ০০৭ ০৪ এপ্রিল, ২০১৩, ০৬:১৬:৩৪ সন্ধ্যা

রিমান্ডে নাস্তিক ব্লগারেরা রয়েছে জামাই আদরে। আরাম-আয়েশে রেখে শুধুই সময় পার করছে পুলিশ। অনেকেই বলেছেন, নাস্তিক ব্লগারদের রিমান্ডে নেয়ার বিষয়টি স্রেফ আইওয়াশ। হেফাজতে ইসলামসহ ইসলামি দলগুলোকে শান্ত করতেই ওপরের নির্দেশে তড়িঘড়ি করে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। পরিস্থিতি শান্ত হলেই তাদেরকে ছেড়ে দেয়া হবে। বিষয়টি নাস্তিক ব্লগারেরাও জানে।

গত মঙ্গলবার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয় মশিউর রহমান বিপ্লব, রাসেল পারভেজ এবং সুব্রত শুভ নামের তিন ব্লগারকে। এরা আল্লামা শয়তান, অপবাক ও লালু কসাইসহ বিভিন্ন নামে বিভিন্ন ব্লগে লেখালেখি করত। তাদের লেখালেখির বেশির ভাগ ছিল ধর্ম, নবী-রাসূল এবং আল্লাহকে কটাক্ষ করে। ইসলাম নিয়ে তারা বিভিন্ন ব্লগে বিতর্কিত লেখালেখি করে। শাহবাগ আন্দোলন শুরু হওয়ার পরে এদের ইসলাম বিদ্বেষ আরো বেড়ে যায়। এ সময় তারা ইসলাম, মুসলমান, আল্লাহ এবং নবী করিম সা:কে কটাক্ষ করে লেখালেখি করে ধর্মপ্রাণ মানুষের অনুভূতিকে আহত করে। বিভিন্ন মিডিয়ায় তাদের বক্তব্যও ছাপা হয়। এরপরই ইসলামি সংগঠনগুলোর পক্ষ থেকে প্রতিবাদ উঠতে শুরু করে। একপর্যায়ে বিভিন্ন সংগঠন রাস্তায় নেমে আসে নাস্তিক ব্লগারদের বিচার দাবি করে। হেফাজতে ইসলাম আগামী ৬ এপ্রিল ঢাকা অভিমুখে লংমার্চের ডাক দিয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, ইসলামি দলগুলোর এসব আন্দোলন কর্মসূচি ঠেকাতেই সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তড়িঘড়ি করে নাস্তিক ব্লগারদের গ্রেফতারে অভিযান শুরু করেছে। গ্রেফতারের পর তারা নিজেরাই স্বীকার করেছে তারা নাস্তিক। এ কারণেই তারা ইসলাম নিয়ে বিদ্বেষ ছড়িয়েছে। ইসলামকে যারা ভালোবাসেন তাদেরকে আঘাত করতেই এভাবে জঘন্য লেখালেখি করত তারা। এদের মধ্যে বিপ্লব ফেসবুকে ‘আল্লামা শয়তান’, সামহোয়্যারইনব্লগে ‘শয়তান নাগরিক’ এবং আমার ব্লগে ‘নেমেসিস’ ছদ্মনামে লিখত। রাসেল পরভেজ আমার ব্লগে ও সামহোয়্যারইন ব্লগে ‘অপবাক’ ছদ্মনামে লিখত এবং সুব্রত শুভ সামহোয়্যারইন ব্লগে ‘সাদা মুখোশ’, আমার ব্লগে ‘সুব্রত শুভ’, নাগরিক ব্লগে ‘আজাদ’ এবং ইস্টেশন ব্লগে ‘লালু কসাই’ ছদ্মনামে লিখত। তাদের বেশ কিছু লেখা রয়েছে খুবই জঘন্য। সংশ্লিষ্ট সূত্র জানায়, এসব নাস্তিক ব্লগার অনেক আগে থেকেই লেখালেখি করছে। কিন্তু তাদের বিরুদ্ধে এত দিন কোনো ব্যবস্থা নেয়া হয়নি। প্রশ্ন জেগেছে হঠাৎ করে তাদেরকে গ্রেফতারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে নামল কেন। উত্তরে অনেকেই বলেছেন, এটা আইওয়াশ।

সূত্র জানায়, রিমান্ডে তাদেরকে জামাই আদরে জিজ্ঞাসাবাদ চলছে। সাধারণ হাজতিরা যে খাবার খায় তা থেকে এই নাস্তিকদের গতকাল আলাদা খাবার দেয়া হয়েছে। একটি সূত্র বলেছে, তাদেরকে নির্দিষ্ট হাজতখানায় না রেখে অন্য স্থানে আরাম-আয়েশে রাখা হচ্ছে।

বিষয়: বিবিধ

১৩৭৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File