ফিলিস্তিনের জন্য এরদোগানের মহানুভবতা

লিখেছেন লিখেছেন অরুণোদয় ১১ আগস্ট, ২০১৪, ০৭:৩৪:৪৯ সন্ধ্যা



তুরস্কের বর্তমান প্রধানমন্ত্রী রিসেপ তায়েপ এরদোগান রোববার জনগণের সরাসরি ভোটে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর জনতার উদ্দেশ্যে ভাষণ দেন। ভাষণে তিনি ইসরাইলি হামলায় আহত ফিলিস্তিনিদের চিকিৎসা সেবা প্রদানের ঘোষণা করেন।

তার এ ঘোষণার পর মারত্মক আহত ৪ ফিলিস্তিনিকে সোমবার তুরস্কে আনা হয়েছে। বর্তমানে তাদেরকে চিকিৎসা প্রদানের জন্য নেওয়া হয়েছে রাজধানী আঙ্কারার হাসপাতালে। এরা সবাই ইসরাইলের হামলায় আহত হয়েছেন।

চিকিৎসা গ্রহণের জন্য আরো ফিলিস্তিনি নাগরিক আসবেন তুরস্কে। দেশটির কর্মকর্তার এসব তথ্য জানিয়েছেন।

খবরে বলা হয়, ইসরাইলি হামলায় আহতদের মধ্যে ৩ নারী ও একজন কিশোর রয়েছেন। তাদেরকে ইসরাইলের রাজধানী তেল আবিব থেকে তুরস্কের একটি এয়ার অ্যাম্বুলেন্সের সাহায্যে রাজধানী আঙ্কারা'র বিমাবন্দরে আনা হয়।

এসময় তাদেরকে গ্রহণ করেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী আহমেদ দাউদুগুলু।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, "প্রথম পর্যায়ে আমরা ২০০ রোগীকে চিকিৎসার জন্য তুরস্কে নিয়ে আসার পরিকল্পনা করেছি। এত রোগীর মধ্য থেকে আমাদের পক্ষে যতটুকু করা সম্ভব, আমরা ততটুকু করছি।"

উল্লেখ্য, ৪০ কিলোমিটার দৈর্ঘ্য এবং ১০ কিলোমিটার প্রস্থের ছোট গাজা উপত্যকায় গত ৮ জুলাই হামলা শুরু করে ইসরাইল। হামলায় এ পর্যন্ত ১,৯০০ বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে এবং ৯,০০০ বেশি জন আহত হয়েছে। অন্যদিকে ৬৪ ইসরাইলি সেনা মতান্তরে ১৫০ সেনা ও ২ বেসামরিক ইসরাইলি নাগরিক যুদ্ধে নিহত হয়েছে। সূত্র: এএফপি।

- See more at: http://www.timenewsbd.com/news/detail/21033#sthash.hCt2KxNM.dpuf

বিষয়: বিবিধ

১৩৮৫ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

253331
১১ আগস্ট ২০১৪ রাত ০৮:২২
253345
১১ আগস্ট ২০১৪ রাত ০৯:৪৫
মাহফুজ আহমেদ লিখেছেন : ভালো লাগল
253377
১১ আগস্ট ২০১৪ রাত ১০:৩৪
ইঞ্জিনিয়ার মুবিন লিখেছেন : আল্লাহ উনাকে উত্তম প্রতিদান দিবেন
253414
১১ আগস্ট ২০১৪ রাত ১১:৫৫
কাজি সাকিব লিখেছেন : আল্লাহক উনাকে এর উত্তম জাযাহ দিক এবং মুসলিম উম্মাহর জন্য আরো সাহসী ভূমিকা রাখার তৌফিক দান করুক,আমীন!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File