শিশু পর্নোগ্রাফির অভিযোগ স্বীকার করলেন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক!

লিখেছেন লিখেছেন অরুণোদয় ২৩ এপ্রিল, ২০১৪, ০৮:৫০:৩৬ রাত



বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের জ্ঞান বিতরণের পাশাপাশি নীতি-নৈতিকতা শিখিয়ে থাকেন, এটাই স্বাভাবিক। কিন্তু কোন অধ্যাপক যদি শিশু পর্নোগ্রাফির বিষয়গুলো নাড়াচাড়া করেন, তবে সেটা আমাদের ভাবিয়ে তুলবে। হ্যাঁ, এমনটাই ঘটেছে যুক্তরাষ্ট্রে।

সিবিএস নিউজের খবরে বলা হয়েছে, যু্ক্তরাষ্ট্রের ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের মেকিনটায়ার স্কুল অফ কমার্সের সহযোগী ডিন অধ্যাপক মিশেল জি মরিস তার বিরুদ্ধে আনা শিশু পর্নোগ্রাফির অভিযোগ স্বীকার করেছেন। সম্প্রতি তিনি যুক্তরাষ্ট্রের কার্লোটেসভিল জেলা আদালতে অভিযোগ স্বীকার করেন।

খবরে বলা হয়, ৫০ বছর বয়সী এই অধ্যাপক নিজের কাছে শিশু পর্নোগ্রাফি সংরক্ষণের পাশাপাশি অন্যের সাথে এগুলো আদান-প্রদান করতেন।

যুক্তরাষ্ট্রের আইন অনুসারে, শিশু পর্নোগ্রাফি আদান-প্রদানের সর্বোচ্চ শাস্তি ২০ বছরের জেল। আর শিশুপর্নোগ্রাফি সংরক্ষণের জন্য সর্বোচ্চ শাস্তি ১০ বছরের জেল। অভিযুক্ত অধ্যাপক মিশেল জি মরিস এসব শাস্তির মুখোমুখি হতে পারেন।

সরকারপক্ষের আইনজীবী টিমথি জে.হিপি বলেন, অধ্যাপক মিশেল জি মরিসের কাছে ১০০০ শিশুপর্নোগ্রাফি পাওয়া গেছে। তিনি এগুলো ওয়েবসাইটের মাধ্যমে আদান-প্রদান করতেন।

উল্লেখ্য, শিশুপর্নোগ্রাফি আদান-প্রদানের অভিযোগে ২০১৩ সালের ৬ নভেম্বর আটক করা হয় অধ্যাপক মরিসকে। গত বছরের জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত প্রায় ২০০ বার তিনি এগুলো আদান-প্রদান করেছেন। ওয়েবসাইটে তার নাম 'ফানসুটার২০০৬' হিসেবে উল্লেখ ছিল। সূত্র: সিবিএস নিউজ।

নিউজটি শেয়ার করতে পারেন নিচের লিংক থেকে

- See more at: http://www.timenewsbd.com/news/detail/10531#sthash.ip2YWSHo.dpuf

বিষয়: বিবিধ

১০৯৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

212355
২৩ এপ্রিল ২০১৪ রাত ০৯:১৩
হতভাগা লিখেছেন : চেহারা দেইখা তো ভদ্র লোকই মনে হয় , তলে তলে এই কাম !
212795
২৪ এপ্রিল ২০১৪ সন্ধ্যা ০৭:৩৪
অজানা পথিক লিখেছেন : Talk to the hand Talk to the hand Talk to the hand Talk to the hand Talk to the hand

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File