রনির পাসপোর্ট আটকে দেয়া হয়েছে!

লিখেছেন লিখেছেন অরুণোদয় ২৩ ফেব্রুয়ারি, ২০১৪, ০৫:২০:২৪ বিকাল

আওয়ামীলীগের আলোচিত ও সমালোচিত সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির পাসপোর্ট আটকে দেওয়া হয়েছে। আজ রোববার দুপুরে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকে একটি স্যাটাস দিয়ে এই তথ্যটি জানিয়েছেন রনি নিজে। টাইমনিউজের পাঠকদের জন্য স্যাটাসটি হুবহু তুলে ধরা হল।

আমার পাসপোর্ট আটকে দেয়া হয়েছে! এই শিরোনামে গোলাম মাওলা রনি লিখেন

"এই মাত্র জানতে পারলাম আমার পাসপোর্ট আটকে দেয়া হয়েছে। এম.পি থাকাকালীন সময়ে রাষ্ট্র আমাকে লাল পাসপোর্ট দিয়েছিলো। এম.পি গিরির মেয়াদ শেষ হবার ২/১ দিন পর আমি নিয়ম মোতাবেক পররাষ্ট্র মন্ত্রনালয়ে সেই পাসপোর্ট জমা দিয়ে নতুন পাসপোর্টের জন্য দরখাস্ত করেছিলাম।

দিন পনের আগে হঠাৎ করেই অফিসে এস, বির একজন দারোগা এলেন। আমার চৌদ্দ গোষ্ঠীর খোঁজ খবর নিলেন। অনেক কাগজপত্র চাইলেন। আমি সবকিছু তাকে দিলাম। তিনি আশ্বস্ত করলেন- চিন্তা করবেন না সময় মতো সবকিছু হয়ে যাবে। আমি নাকে তেল দিয়ে ঘুমাতে লাগলাম।

আমার পাসপোর্ট ডেলিভারী দেবার তারিখ ছিলো ১৮ই ফেব্রুয়ারী। কথা ছিলো এস.এম.এস দিয়ে জানানো হবে। কোন এস.এম.এস এলো না। আমি ফোন করলাম, উনারা জানালেন এস.বি রিপোর্ট আসেনি। আমি এস.বি অফিসে খোঁজ নিলাম। তারা বললো- সব রিপোর্ট সময়মতো পাঠানো হয়েছে পাসপোর্ট অফিসে।

আজ রোববার পাসপোর্ট অফিসে লোক পাঠিয়ে জানলাম আমার পাসপোর্ট আটকে দেয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের বিশেষ অনুমোদন লাগবে। অথবা হাই কোর্টের রায়।

আমি আওয়ামীলীগ করি। বহু বছর পুলিশের লাঠি গুতা খেয়েছি- তাই অনুভূতি ভোতা হয়ে গিয়েছে। বিশ্বাস করুন- আমি অপমানিত হইনি। বরং শুকরিয়া আদায় করছি এই বলে যে- এখনো পাসপোর্ট অফিসের লোকজন এসে আমাকে জুতা পেটা করে জিজ্ঞাসা করেনি - এই ব্যাটা এতদিন তুই কি করে পাসপোর্ট ব্যবহার করলি !"

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি (টাইমনিউজবিডি.কম) // টিআই

- See more at: http://www.timenewsbd.com/news/detail/5009#sthash.Pj09O2Ka.dpuf

বিষয়: বিবিধ

১৩২৮ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

181270
২৩ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৫৮
নাবীল লিখেছেন : রনি ভাই আপনার জন্য আপচোছ লাগে,আওয়ামী লীগ করে ও আপনি আওয়ামী লীগকে চিনলেন না।
আওয়ামী লীগ যে কত্ত বড় বেহায়া একটি দল এখন বূঝেছেন না বুঝার আরো বাকি আছে।
আওয়ামী লীগ হচ্ছে সেই মেশিন যেখানে অরজিনাল রাজাকার গেলে হয়ে যায় নাম্বার ওয়ান মুক্তিযোদ্ধা। যা আমরা প্রতিনিয়ত দেখতে পাই।
এখন কি আপনি রজাকার না হলে পাসপোর্ট আটক কেন।
181288
২৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২২
প্যারিস থেকে আমি লিখেছেন : হায় হায় আপনি এ কি শুনালেন ! আপনি না আম্বালীগ! ওহো বুঝতে পারছি, আপনি আম্বালীগ ছেড়ে মানুষ হতে চলেছেন।
181290
২৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২২
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : এর নাম আওয়ামীলীগ
181317
২৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৩৭
সাদাচোখে লিখেছেন : শেখ হাসিনা ও তাঁর সরকারের চোখে ভারত থেকে আনা লেটেস্ট যে গগলস্‌ - তা সবকিছুকে বড় বেশী স্বচ্ছ করে দেখায় - আর সরকারের কাজে কর্মে ও মুখের ভাষায় - বড় ধার এনে দেয়। রাস্তা থেকে কুড়িয়ে আনা এম পি তো তাই বুঝতে পারেন নি।

সময় আসছে বুঝতেই থাকবেন। বিকল্প হল - আলটিমেট স্লেইভ হোন, পড়ালিখা ছাড়ুন - নিজে বাচুন এবং হাসিনা ও তার সরকারকে বাঁচান। পারলে একজোড়া গগলস জোগাড় করুন - ইয়াবার মত বুদ হয়ে সবকিছুকে বড় বেশী স্বচ্ছ আর মসৃন মনে হবে, প্রয়োজনে লাল পাসপোর্ট কেন - আরো কিছু ও পায়ের ডগায় আছড়ে পড়বে।
181363
২৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:২১
ফেরারী মন লিখেছেন : খাদে পড়লে এমনি হয়রে মা
181371
২৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৩১
সজল আহমেদ লিখেছেন : আম্লীগ ইজ এ ছাগ্লীগ
181511
২৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:০৪
শ্রাবণ নজরুল লিখেছেন : রনি ভাই, আপনার জন্য আপচোছ লাগে,আওয়ামী লীগ করে ও আপনি আওয়ামী লীগকে চিনলেন না।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File