নানা মুনীর নানা মত

লিখেছেন লিখেছেন অরুণোদয় ১৫ ফেব্রুয়ারি, ২০১৪, ০৭:৪৭:৩৫ সন্ধ্যা



দিল্লির মুখ্যমন্ত্রীর পদ থেকে আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালের পদত্যাগের পর বিভিন্ন মহলে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

দুর্নীতি বিরোধী আন্দোলনে কেজরিওয়ালের রাজনৈতিক গুরু আন্না হাজারে একে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন।

বিহারের সাবেক মুখ্যমন্ত্রী এবং রাষ্ট্রীয় জনতা দল আরজেডির প্রধান লালুপ্রসাদ যাদব বলেছেন, কেজরিওয়াল জানতেন যে বিপুল প্রতিশ্রুতি তিনি দিয়েছিলেন তা পূরণ করতে পারবেন না। তাই দায়িত্ব এড়ালেন।

বিজেপির বিধায়ক ও দিল্লি বিধানসভার বিরোধী দলনেতা হর্ষবর্ধন বলেন, গদি ছাড়তেই হতো কেজরীকে। ফন্দিফিকির খুঁজছিলেন তিনি এবং সেটাই পেয়ে গেলেন। তিনি আরো বলেন, অবৈধ বিল সরকার নিয়ে এলে দলই তা সমর্থন করতে পারে না।

দিল্লির কংগ্রেস নেতা সন্দীপ দীক্ষিত বলেছেন, কেজরিওয়াল সরকারের পদত্যাগে এক বড় ধরনের নাটকের অবসান হল। তিনি পালানোর পথ খুঁজছিলেন। এখন শহীদের ভূমিকায় অভিনয় করছেন।

বিজেপি নেতা বিজয় গোয়েল বলেন, গোটা ব্যাপারটাই সাজানো। কেজরিওয়ালের কীসের এত তাড়া ছিল? সাধারণ মানুষকে দেয়া তাঁর প্রতিশ্রুতিগুলোর এখন কী হবে?

শুক্রবার দিল্লি বিধানসভায় জনলোকপাল বিল পেশ হওয়ার পর ভোটাভুটিতে তা খারিজ হয়ে যায়। ৭০ সদস্যের বিধানসভায় কংগ্রেস ও বিজেপির ৪২ জন সদস্য বিল নিয়ে আপত্তি তোলেন। এর প্রতিবাদে রাতেই তিনি উপ-রাজ্যপালের সঙ্গে দেখা করে পদত্যাগপত্র দিয়ে আসেন। বিধানসভা ভেঙে দেয়ারও দাবি জানান কেজরিওয়াল। তবে জানা গেছে, কেজরিওয়াল সুপারিশ করার পনও বিধানসভা নাও ভাঙা হতে পারে। সে ক্ষেত্রে সব থেকে বড় দল বিজেপিকে সরকার গঠনের আমন্ত্রণ জানানো হতে পারে।

সূত্র: আইআরআইবি

- See more at: http://www.timenewsbd.com/news/detail/4348#sthash.DIBkjtCw.dpuf

বিষয়: বিবিধ

১০৯৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

177459
১৫ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৫৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমলাতান্ত্রিক জটিলতা আর নিজের দলের অতি বিপ্লবিদের মুখে তার এই পরাজয় স্বাভাবিক ছিল। অতি বিপ্লবিরা প্রায়শই মুল বিপ্লবের উদ্যেশ্য ও অস্তিত্বকে ব্যহত করে।
177532
১৫ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:২২
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : পড়লাম , ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File