ইমরান বিতর্কঃ

লিখেছেন লিখেছেন Bhabsi ki Hote Pare ১৪ মার্চ, ২০১৩, ১২:০৯:৪৭ রাত

রাজাকার খয়ের উদ্দিনের নাতি শাহবাগি ইমরান শিরোনামে আমার দেশ পত্রিকায় একটি খবর ছাপা হয়।খবরে পড়ে যেটা জানা যায় তার দাদা যে রাজাকার তা স্বীকারক্তি দেন তার উপজেলার আলীগ সভাপতি এবং ঐ জেলার মুক্তিযুদ্ধের কমান্ডার।

.

.

হোক সে রাজাকারের নাতি সেতো এখন মোটামুটি মুক্তিযুদ্ধের পক্ষেই আছে।এটা নিয়ে প্রশ্ন উঠল কখন যখন বিএনপি নেতা দুদু রাজাকার বলায় ইমরান চটে যান এবং অস্বীকার করেন।অস্বীকার করে খান্ত হননি সেটা প্রমান করতে এবং প্রমান করতে না পারলে তার জবাব জাতির কাছে দিতে বলেনএবং দুদু সাহেবকে মানসিক ভারসাম্যহীন বলে।

শাহবাগের FB পেইজে এনিয়ে একটা STATUS দেয়।সেখানে আমার দেশ এবং মাহমুদুর রহমান অকথ্য ভাষায় গালি দেওয়া হয় এবং আমার এক FB FND এর সাথেশান্ত বিতর্ক হয়।আমার কথা হল পত্রিকা কোনটা সেটা না দেখে তার নিউজগুলো দেখতে হবে এবং কার বক্তব্য সেটাদেখতে হবে কারন তারা যথেষ্ট তথ্য উপাত্ত দিয়ে খবর প্রকাশ করেছে।তথ্য গুলো মিথ্যে এটা ইমরান প্রমান করুক সে সবার সাহায্য পাবে।কিন্তু প্রমানকরতে না পারলে সে হবে নিজে মিথ্যুক এবং ধোঁকাবাজ।

তার চরিত্র নিয়েও কথা হয়।তবে এনিয়ে ইমরান ভাইয়ের কোন প্রতিক্রিয়া এখনো আমি দেখিনি।

.

তার ব্যক্তিগত ব্যাপার আমরা কেন দেখব ।তিনি আমাদের নেতা,সরকারের চেয়েও শক্তিশালি আন্দোলনের(তার মতে)নেতা তার সম্পর্কে জানার কিউরিসিটি থাকা দোষ নয়।

er por prothom alo te ase tar dada rajakar noy.

প্রথম আলোর নিউজটির বাখ্যা :

প্রথমেই আব্দুল হাই সরকারের(আলীগ নেতা এবং মুক্তিযোদ্বার কমান্ডার) উক্তি উনি আমার দেশকে বললেন খয়ের উদ্দিন রাজাকার।প্রথম আলোকে তিনিবলেননি খ.উ. রাজাকার নন।ঐ সময় মুক্তাঞ্চলETC.E TC.ETC.ETC.বলেন ।আলীগের চাপে এগুলো বলাটা অবাঞ্চনীয় নয়।রাজাকারকে সরাসরি রাজাকার নয় এটা বলতে একজন মুক্তিযোদ্ধার বিবেক তাড়না দিবে।আর তিনি দুই পত্রিকাকে দুই তথ্য দিবেন কেন।যদি আমার দেশ তার মন্তব্যের ভুল ব্যাখ্যা করে তবে তিনি প্রতিবাদ করেনি কেন?

খ.উ.এর কিভাবে মৃত্যু হল ব্যপারটা প্র.আ. পরিষ্কার করেনি।কারন মৃত্যুটাই আসলপ্রমান হিসেবে কাজ করত।কারন আ.দে. বলেছে তাকেমুক্তিযোদ্বারা মেরেছে।

একই ব্যাপার চে.ম্যা. দুই জায়গায় দুই মন্তব্য।যদি আমার দেশ তার মন্তব্যের ভুল ব্যাখ্যা করে তবে তিনি প্রতিবাদ করেনি কেন?

তারামন বিবি বলেছেন তার দাদা রাজাকার ছিল এটা শুননি শুনেছি তিনি হাজি ছিলেন।খউ যে মুক্তিযোদ্ধাছিল এটা বলেনি কেন এবং প্র.আ. পুরো সংবাদে তার

মু . যু .ব্যাপারটি একবারও আসেনি অথচ ইমরানতো তার দাদাকে মু .যো .বলেছে এবং এর সুবিদানিয়েছে।

.

.

শেষ কথাঃএত বড় অপমানের পর ইমরানের পরিবার অফিসিয়ালী টু শব্দ করেনি।ইমরানের ফ্লাট কেনা চরিত্র নিয়ে যেসব সংবাদ এসেছে সেটার প্রতিবাদও করেনি কেন।আ.দে. রাজিবের চরিত্র নিয়ে লেখায় তিনি তীব্র প্রতিবাদ জানায় আর নিজের চরিত্র নিয়ে এত অপমান ব্যান্জক কথা আসল অথচ এ ব্যাপারে তিনি টু শব্দটিওকরবেন না কেন ?এগুলো সত্যি বলে?আমরাতো নিরবতাকে সম্মতির লক্ষন ধরে নিয়েছি।

.

.

.

.

.

বিঃদ্রঃ আমদের নেতা ভুলভালকাজ করবে মিথ্যে কথা বলবে তার চরিত্র নিয়ে প্রশ্ন তোলা হবে আর শাহবাগের একজন যুক্তিবাদী সার্পোটার হিসেবে আমি তা মেনে নেব।দেখুন আমরা তাকেনিয়ে বিতর্ক করছি কেন।সে খারাপ হলে তাকে আমরা মানব কেন।আমরা আমাদের দাবীতে অটল থাকব।তাকে বাদ দিয়ে আমরা আমাদের কাজ করব ।কিন্তু সেটা যখন হচ্ছেনা তবে বলতেই হচ্ছে শাহবাগ এখন তিতা শরবত।

আমার কথায় মনক্ষুন্ন হলে সরি।কিন্তু বাস্তবতা এটাইবলে

বিষয়: রাজনীতি

১০৬৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File