কেমন হতে পারে বিএনপির কর্মসূচী-------

লিখেছেন লিখেছেন কূটনী ১১ আগস্ট, ২০১৩, ০৮:৩১:৫৮ রাত

অনেক দিন পর বিএনপির স্থায়ী কমিটির বৈঠক হচ্ছে ১৪ তারিখে। এসি রুমে কিছু বয়স-উত্তীর্ন লিয়াজো(!) কমিটির চেয়ারম্যান-মেম্বারদের নিয়েই তারা সরকার পতনের একদফার কর্মসূচী ঠিক করবেন! তো কি হতে পারে সে মিটিংযে তা নিয়ে জনগনের মধ্যে নেই কোন আগ্রহ কারন বিএনপি প্রমান করতে পেরেছে যে আর যাই হোক এইসব মিটিং - সিটিং দিয়ে রাজপথে আন্দোলন গড়ে তোলা সম্ভব নয়।আসুন আমরা অনুমান করে দেখি কি হতে পারে বিএনপির আন্দলনের কর্মসূচী।

স্থায়ী কমিটির মিটিং শেষে লিয়াজো(!) কমিটির প্রধান ব্যারিষ্টার মওদূদ আহমেদ সাংবাদিক সম্মেলন করে বলবেন, “ঈদের পরে তীব্র আন্দোলন করে সরকারকে বিদায় করার যে কথা আমরা বলে আসছিলাম তার ধারাবাহিকতায় এই মিটিংযের আয়োজন। আমরা আমাদের অবস্থান থেকে বিন্দু পরিমান সরে আসিনি। সরকারের অত্যাচারে দেশবাসীর নাভিশ্বাস উঠেছে তাই তীব্র আন্দোলনের মাধ্যমে এখনই তাদের পতন নিশ্চিত করা হবে। কর্মসূচী নির্ধারনের সময় জনগনের ভোগান্তির কথা বিবেচনায় রাখা হয়েছে, আর মাত্র দু মাস দশ দিন পরে আরেক টা ঈদ আমাদের সামনে - সেটা ও আমরা বিবেচনায় রেখেছি। এ সরকারকে তাড়ানোর জন্য একের পর এক হরতাল দেয়া হবে, অসহযোগ দেয়া হবে। সবগুলো মহানগরীতে সমাবেশ করা হবে জন সচেতনতা তৈরির লক্ষে এবং সেখান থেকে আমাদের নেত্রী পরবর্তি কর্মসূচী ঘোষনা করবেন”।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মির্জা ফখরুল বলবেন, এই ফ্যাসিষ্ট সরকারের পতন না হওয়া পর্যন্ত জনগন ঘরে ফিরে যাবে না। জন রোষেই সরকারের পতন হবে। বিএনপি জনগনের পাশে বিগত বছর গুলোতে ছিল, এখনও আছে এবং ভবিষ্যতেও এরকমই থাকবে। বিজয় আমাদের হবেই হবে।

অতঃপর পুলিশের অনুমতি না পাওয়ার কারনে কয়েকটি সমাবেশ বাতিল করা হবে। পুলিশি অত্যাচারের প্রতিবাদে আবার স্থায়ী কমিটির মিটিং করা হবে। সেখান থেকে নেত্রী কর্মসূচী ঘোষনা করবেন।

খালেদা জিয়া বলবেন, সরকারের অত্যাচার সব সীমা ছাড়িয়ে গেছে। এদেরকে আর সময় দেয়া যায় না। আমরা আগেও এ কথা বলেছি, আল্টিমেটাম দিয়েছি কিন্তু সরকারের বোধোদয় হয়নি। তাই আমরা বলতে চাই আপনারা এখনই বিদায় নিন না হলে পালানোর পথ পাবেন না। কোরবানীর ঈদের পরে আপনাদেরকে টেনে হিঁচড়ে ক্ষমতা থেকে নামানো হবে। আশা করি আপনারা ২৫ অক্টোবর অবশ্যই পদত্যাগ করবেন, না হলে আমাদের আল্টিমেটাম আরও বৃদ্ধি করে হলেও আপনাদের পতন নিশ্চিত করা হবে ইনশাল্লাহ। (পুরোটাই কাল্পনিক)

বিষয়: বিবিধ

১৩৫৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File