গুম নিয়ে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠক.....

লিখেছেন লিখেছেন কূটনী ০২ মে, ২০১৪, ০৩:৪২:৪৩ দুপুর

স্বরাষ্ট্রমন্ত্রীঃ জয় বাংলা। পত্রিকা মারফত জানতে পারলাম মাননীয় নেত্রী আমাকে তলব করেছেন। তাই চলে আসলাম।

প্রধানমন্ত্রীঃ আমার স্বরাষ্ট্রমন্ত্রী চলে এসেছে! চেহারাটা তো বেশ পরিপাটি লাগছে, রাষ্ট্রের অবস্থা যাই হোক চেহারায় তো নাদুস-নুদুস মন্ত্রীর ভাব ঠিকই আছে। দেশের আইন শৃংখলা পরিস্থিতির কোন খোজ টোজ রাখেন? চারদিকে তো লাশের বন্যা বইছে!

স্বরাষ্ট্রমন্ত্রীঃ স্যরি, দেশে কি অস্বাভাবিক কিছু হয়েছে নাকি আবার?

প্রধানমন্ত্রীঃ না হয়নি! আচ্ছা, বলেন তো স্বরাষ্ট্রমন্ত্রীর কাজ কি?

স্বরাষ্ট্রমন্ত্রীঃ মাননীয় নেত্রী আপনার প্রজ্ঞার জুড়ি নাই। আপনি তো বঙ্গবন্ধুর...

প্রধানমন্ত্রীঃ তেল দিতে হবে না প্রশ্নের সোজা সাপটা উত্তর দিন।

স্বরাষ্ট্রমন্ত্রীঃ স্বরাষ্ট্রমন্ত্রীর কাজ হচ্ছে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দেশের আইন শৃংখলা পরিস্থিতি ঠিক রাখা। আমি কি আপনার নির্দেশনার বাহিরে কোন কাজ করেছি এখন পর্যন্ত? আমার উপর আপনার আস্থা আছে বলেই তো আমাকে আপনি এ দায়িত্ব দিয়েছেন।

প্রধানমন্ত্রীঃ বাহ কত সুন্দর উত্তর! আমি আপনাকে নির্দেশ দিয়েছি শীতলক্ষ্যা নদীতে লাশ ভাসাইতে ঠিক না? গর্দভ কোথাকার...

স্বরাষ্ট্রমন্ত্রীঃ স্যরি, না মানে দেশকে স্থিতিশীল রাখার জন্যই তো আমরা চেষ্টা করে যাচ্ছি...আমাদের প্লান অনুযায়ীই তো অপারেশন গুলো পরিচালিত হচ্ছে...

প্রধানমন্ত্রীঃ রাখেন আপনার প্লান, বলি দেশে এত জায়গা থাকতে নদীতে লাশ ভাসবে কেন? এমন অভিযান তো আমরা আগেও চালিয়েছি। দেশে যদি জায়গা না থাকে তাহলে ওদেরকে তো ওপাড় ও পাঠিয়ে দিতে পারতেন। ভুলে যাবেন না আমরা জনগনের জন্য কাজ করি। তাদের জান-মালের নিরাপত্তা বিধান আমাদের দায়িত্ব। জনগন ক্ষেপলে খবর আছে। এ পর্যন্ত কতজনকে গ্রেফতার করেছেন?

স্বরাষ্ট্রমন্ত্রীঃ এসব ঘটনা তো অজ্ঞাত সন্ত্রাসীরা করেছে। ইতিমধ্যেই তদন্ত কমিটি করে দিয়েছি। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যাবস্থা নেয়া হবে। দোষী ব্যাক্তি যেই হোক কোন ছাড় দেয়া হবে না।

প্রধানমন্ত্রীঃ নারায়ণগঞ্জে এত বড় ঘটনা ঘটে গেল কিন্তু এখনো কাউকে গ্রেফতার করতে পারলেন না! যারা এই ঘটনা ঘটিয়েছে তাদেরকে আপনি চিনেন না?

স্বরাষ্ট্রমন্ত্রীঃ আমাদের লোকেরা তো এইসব অভিযানগুলোতে সাদা পোষাকে অংশ নেয় যাতে কেউ বুঝতে না পারে। আর অভিযানগুলো তো মোটামুটি সফল ও হয়েছে।

প্রধানমন্ত্রীঃ আহারে! আপনারা যে কেন রাজনীতি করতে আসেন! আবার মন্ত্রী ও হয়ে গেছেন। যাই হোক দেশে কি সব আম্লীগ হয়ে গেছে? বিএনপি-জামায়াত নাই? হত্যা-গুমের রাজনীতি তো ওরাই করে। আর আমরা তো শুধু জনগনের জন্যই কাজ করি। এই সব গুমের সঙ্গে বিএনপি-জামাত জড়িত ওদেরকে গ্রেফতার করে দ্রুত বিচারের ব্যাবস্থা করতে হবে। আপনি এসব খুনিদের গ্রেফতার না করে জনগণকে ক্ষেপিয়ে তুলছেন। আপনাকে দিয়ে মনে হয় এ মন্ত্রণালয় চালানো যাবে না।

স্বরাষ্ট্রমন্ত্রীঃ স্যরি, আমি আজকেই সাড়াষি অভিযান চালিয়ে এসব বিএনপি-জামাতীদের বিচারের মুখোমুখি করব। আর মন্ত্রীত্ব থাকা না থাকার সকল ক্ষমতার মালিক তো আপনি।

প্রধানমন্ত্রীঃ ক্ষমতার মালিক আমি না, ক্ষমতার মালিক হলো আল্লাহ্‌। দায়িত্ব ঠিকমত পালন করুন আর আল্লাহ্‌র কাছে দোয়া করেন গিয়া। এবার আপনি যেতে পারেন।

স্বরাষ্ট্রমন্ত্রীঃ নেত্রী, আমার মোবাইল নাম্বারটা আপনার কাছে রেখে দিন প্লিজ...

প্রধানমন্ত্রীঃ হাহাহাহা... আমি আপনার মোবাইল নাম্বার দিয়ে কি করব? প্রেম করার বয়স তো অনেক আগেই শেষ হয়ে গেছে...

স্বরাষ্ট্রমন্ত্রীঃ না মানে বলছিলাম যে আপনি যদি আমাকে সরাসরি ফোন দেন তাহলে আমি তারাতারি চলে আসতে পারি। আর সাংবাদিকদের কাছ থেকে জানলে একটু ইয়ে... লাগে...

প্রধানমন্ত্রীঃ ও আচ্ছা তাই! আমি ভাবছিলাম এই বয়সে আপনার মনে আবার প্রেম জাগলো কিনা! আপনাদের প্রবলেম হলো একটু হলেই আবার আপনাদের ইগোতে লাগে। আমার কাছে শুধু আপনাদের মোবাইল নাম্বারই না পুরো আমলনামাই আছে তারপরেও সাংবাদিকদের মাধ্যমে আপনাকে খবর দিয়েছি জনগণকে শান্ত রাখার জন্য। দেশের যা অবস্থা তাতে বুঝে শুনে কাজ-কর্ম করতে হয়। আপনি এসে চুপিচুপি আমার সাথে মিটিং করে গেলে কি লাভ হতো, বলেন?

স্বরাষ্ট্রমন্ত্রীঃ আপনার রাজনৈতিক প্রজ্ঞার তুলনা হয় না! আপনার মাঝে আমি আমার জাতীর পিতার প্রতিচ্ছবি দেখতে পাই। জয় বাংলা!

প্রধানমন্ত্রীঃ জাতীর পিতার প্রতিচ্ছবি দেখেন ঠিক আছে আবার জাতীর পিতার পরিনতি দেখতে না পেলেই হল! এবার যেতে পারেন।

স্বরাষ্ট্রমন্ত্রীঃ জয় বাংলা।

(কাল্পনিক লেখা তবে বাস্তবতার সঙ্গে মিলে গেলে লেখক দায়ী থাকবে)

বিষয়: বিবিধ

১৩৩৮ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

216516
০২ মে ২০১৪ বিকাল ০৪:২১
প্যারিস থেকে আমি লিখেছেন : আপনার লেখাটা পড়ে খুব ভালো লেগেছে।
216531
০২ মে ২০১৪ বিকাল ০৪:৫৭
মেঘ ভাঙা রোদ লিখেছেন : Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor ফান করে বাঁশ দিলেন।
216556
০২ মে ২০১৪ সন্ধ্যা ০৬:০৭
অনেক পথ বাকি লিখেছেন : অনেক ধন্যবাদ । ভালো লাগলো ।
216582
০২ মে ২০১৪ সন্ধ্যা ০৬:২৬
আঁধার কালো লিখেছেন : অনেক সুন্দর হয়েছে ... চালিয়ে যান।
216599
০২ মে ২০১৪ সন্ধ্যা ০৭:৩০
মাটিরলাঠি লিখেছেন : Sad Sad Sad Sad
প্রতিচ্ছবিতো দেখছি, কিন্তু পরিণতি??
216623
০২ মে ২০১৪ রাত ০৮:০৫
হতভাগা লিখেছেন : বাংলাদেশের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী কে ?
216636
০২ মে ২০১৪ রাত ০৮:২৫

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File