আল্লাহ কত বিশাল !

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ০৪ ফেব্রুয়ারি, ২০১৯, ০৯:০৫:৪৯ রাত



আমাদের সৌর জগৎ কিছু গ্রহ ও উপগ্রহ এবং সূর্য্যের সমন্বয়ে গঠিত। সূর্য্য নামক নক্ষত্র বা তারা পৃথিবী থেকে ১৩ লক্ষ গুন বড়। মিল্কিওয়ে নামক গ্যালাক্সী বা ছায়াপথে আমরা আছি, আর এই গ্যালাক্সীতে তারা আছে আনুমানিক ৪০০ কোটি। এর বেশীরভাগ তারা'ই সূর্য্যের চাইতে বিশাল সাইজের। এরকম বিশাল গ্যালাক্সীর পরিমান হাজার হাজার কোটি। কোনো কোনো বিজ্ঞানী বলেন ২০ হাজার কোটি,কেউ বলেন ৪০ হাজার কোটি এবং আরও বেশী গ্যালাক্সী পাওয়ার কথা বলেন। কিন্তু এটা মোট সংখ্যা নয়, কারন কেউ'ই মহাবিশ্বের আকৃতি সম্পর্কে সঠিক ধারনা দিতে পারেনি।

বিজ্ঞনীরা বলছেন, এই মহাবিশ্ব আলোর গতিতে(প্রতি সেকেন্ডে ১ লাখ ৮৬ হাজার মাইল বা প্রায় ৩লাখ কি:মি: ) সম্প্রসারিত হচ্ছে। আল্লাহ তায়ালা একটি আয়াতে বলেন, আমি এই মহাবিশ্ব তৈরী করেছি এবং আমি এটাকে সম্প্রসারিত করি।

কথা হল এই যে, হাজার হাজার কোটি বিশাল সব গ্যালাক্সির সমন্বয়ে তৈরী এই মহাবিশ্ব যা প্রতি সেকেন্ডেই আরও বড় হচ্ছে আলোর গতিতে দূরে সরে গিয়ে,,, এবং যার বিশালতার কারনে বিজ্ঞানীরা আকার বা শেইপও কল্পনা করতে পারছে না,,,সেই মহাবিশ্ব মাত্র একটি নয়। এখনকার বিজ্ঞানীরা বলছেন এরকম মহাবিশ্বের পরিমানও অনেক অনেক।

আল্লাহ তায়ালা বলছেন, আমি ৭ স্তরে(নাকি ৬ স্তরের কথা বলেছেন,,ভুলে গেছি, আপনারা সংশোধন করে দেন) আকাশকে তৈরী করেছি। বিজ্ঞানীরা বলছেন মহাবিশ্ব তারকায় পরিপূর্ণ, অর্থাৎ এই বিশাল মহাবিশ্ব এবং অনুরূপ আরও মহাবিশ্বের উপরে বা এর চারিদিকে আরও ৬টি স্তর রয়েছে, এবং সেগুলো অবশ্যই আরও বড়, কারন সেগুলো এর বাইরের পাশে।

এতক্ষন যা বললাম, তা হল মহাবিশ্ব ,আর তার বিশালতা কত তা কিছুটা অনুমান করা গেল। এবার শুনুন আল্লাহ কি বলছেন:

"আমি নিকটতম(তোমাদের কাছের) আসমানকে তারকারাজীর সৌন্দর্য্য দ্বারা সুশোভিত করেছি"

...(সূরা আস সাফফাত,আয়াত ৬)

এসব আকাশসমূহ বা মহাবিশ্ব সমষ্টির বাইরে আরও যে ৬টি স্তর রয়েছে এবং সবকিছুই সম্প্রসারিত হচ্ছে,,,,,এসব তাহলে কত বড় !! আর এসব সম্প্রসারিত হচ্ছে মানে হল ওপাশে নিশ্চয়ই আরও ফাঁকা জায়গা আছে,,,,তাহলে এই মহাবিশ্ব ও আরও ৬ স্তর কিসের ভেতর সম্প্রসারিত হচ্ছে !!

শেষ কথা হল আল্লাহ কত বিশাল !!! আল্লাহু আকবার !! সেই মহান রবের নিকট মাথা নত করলাম। একমাত্র জ্ঞানীরাই আল্লাহকে ভালোভাবে চিনতে পারে এবং তারা তার সাথে কাওকে শরিক করে না। আল্লাহ আমাদেরকে সঠিক জ্ঞান দান করুন !!

বিষয়: বিবিধ

৪৮১ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386413
০৫ ফেব্রুয়ারি ২০১৯ বিকাল ০৪:০৫
নকীব কম্পিউটার লিখেছেন : আস সালামু আলাইকুম।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File