মিঙ্গালা

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ২৬ এপ্রিল, ২০১৮, ০৭:৫০:১৪ সন্ধ্যা



=====

ইদানিং কত যে রান্না করলাম তার কোনো হিসেব নেই। এইমাত্র রুটি তৈরী করে আলুর তরকারী দিয়ে খেলাম। সকালে বেগুনভাজী আর ডাল-ভাত খেয়েছি। ছোলাবুট ভূনা করে চানাচুর মুড়ি,টমেটো সালাদ দিয়ে টানছি নিয়মিত।

রমজান সামনে তাই বেশ কেনাকাটা করলাম। কোনো দিকে কোনো ফাক নেই কেনাকাটায়। কর্ভালিশের হালাল স্টোর থেকে অনেক কিছু কিনলাম। আর গতকাল সকালে বিভারটনের মিঙ্গালা নামক গ্রোসারী স্টোরে গেলাম। এটাই প্রথমবার যাওয়া। এক বড়ভাই এটার ব্যাপারে বলেছিলো যে, এটার রোহিঙ্গা মুসলিমদের স্টোর, সেখানে ভালো রুইমাছ পাওয়া যায়।

এরপর সুযোগ খুজছিলাম যাওয়ার। গতকাল ছিলো রৌদ্র ঝলমলে দিন। সকাল সাড়ে ৯টায় রওনা হলাম। প্রায় ঘন্টা দেড়েক পর পৌছলাম। দেখলাম অনেক দারুন একটা স্টোর। খুবই পরিপাটি করে সাজানো, মুগ্ধ হলাম।

স্টোরটি পরিচালনা করছে রোহিঙ্গা মুসলিম ফাহিম ভাই। উনি এক সময় টেকনাফে মাছের ব্যবসা করতেন। এরপর কোনো একভাবে দু:স্বপ্ন থেকে বের হয়ে আমেরিকায় এসেছেন । তার সাথে অনেক সম্মান ও ভালোবাসার সাথে কথা বললাম। বললাম- তোমরা আমাদের ভাই-বোন, আর আমাদের দেশের সাধরন মুসলিমদের তোমাদের প্রতি রয়েছে অফুরন্ত ভালোবাসা। উনি বললেন-সেটা আমি জানি। তোমাদেরকে অনেক ধন্যবাদ আমাদেরকে আশ্রয় দেওয়ার জন্যে, আমাদের কোনো দেশ নেই।

মুসলিম ভায়ের দোকান থেকে চাহিদার অতিরিক্ত কেনাকাটা করলাম। ৬কেজী ওজনের একটা রুই মাছ কিনলাম। ছাগলের গোস্ত কিনলাম অনেক। অনেক সব্জী কিনলাম, মশলা কিনলাম আরও অনেক কিছু। উনি বললেন-মাছটা অনেক ভালো, কিন্তু যদি কোনো সমস্যা হয়, আমাকে বলবেন। এখানে ফ্রোজেন বড় ইলিশ মাছ ছিলো কিন্তু দাম মাত্রা ছাড়া হওয়ার কারনে কিনলাম না। ঈদে কিনতে পারি। এখানে দেখলাম উটের গোস্তও আছে। এটার ব্যাপারে ধারনা না থাকায় কিনলাম না। এখানে মাছ ও গোস্তের দাম অন্যদের তুলনায় খানিকটা কম। অনেক টাকা বিল আসল কিন্তু মনে প্রশান্তি পেলাম খরচ করে।

এবার অনতিদূরে অবস্থিত হিলসবরোর সওগাত রেস্টুরেন্টে গেলাম। সাধারনত সওগাতের পোর্টল্যান্ড ডাউনটাউন ব্রাঞ্চে খেয়ে থাকি। এখানে এসে দেখী এটা অনেক বেশী পরিপাটি। সুন্দর সাজানো গোছানো। পার্কিয়েরও পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে। এখানে খাব বলে সকালে নাস্তা করিনি এমনকি এক গ্লাস পানিও খাইনি।

দেরী না করে আমি ঝাপিয়ে পড়লাম ভাত আর ছাগলের গোস্তের উপর। একেবারে রয়েল বেঙ্গল টাইগারের মত ঝাপিয়ে পড়লাম। পয়সা উসুল করেই ক্ষ্যান্ত হলাম।

বিষয়: বিবিধ

৭১৮ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

385172
২৬ এপ্রিল ২০১৮ রাত ১০:১৭
নূর আয়েশা সিদ্দিকা জেদ্দা লিখেছেন : মাশাআল্লাহ! কেউ যে খাবার এত মজা করে খায় আপনাকে না জানলে জানা হত না। দোয়া করি যেন আল্লাহ আপনাকে তাঁর নিয়ামত খাওয়ার ও সে সাথে তাঁর শোকরগুজার বান্দাহ বানান। আমি গত সপ্তাহে পর পর দু'মেয়ের গ্যাজুয়েশন পার্টিতে গেলাম। মনে হয় ৪০/৫০ রকম আইটেম হবে। দেখেই পেট ভরে গেল। সাথে ২/১ জন গেস্ট নিয়েছিলাম । উনারা তো খাবারের সারি দেখে চোখ কপালে তুলে ফেলল। আমি বললাম- যাহ বাবা, এত গুলো টাকা খরচ করে টিকেট কাটলাম। উসুল হল না। আহারে আপনাকে যদি সাথে নিতাম....
২৭ এপ্রিল ২০১৮ দুপুর ০১:৪০
317597
দ্য স্লেভ লিখেছেন : হেহেহেহেহে....আমাকে সাথে নিয়ে পুরো উসুল করে আসতাম Happy Happy
385177
২৭ এপ্রিল ২০১৮ রাত ০৮:১৮
শেখের পোলা লিখেছেন : চাচা জন্দাবাদ।সাক্ষাতের ইচ্ছা থাকল।
০৯ মে ২০১৮ সকাল ০৫:০৯
317650
দ্য স্লেভ লিখেছেন : সাক্ষাতের জন্যে আমিও মুখিয়ে আছি চাচাভাই Happy জবে দেখা হবে তবে খাওয়া হবে Happy
385186
২৮ এপ্রিল ২০১৮ রাত ০৯:৩৮
আমি আল বদর বলছি লিখেছেন : একেবারে রয়েল বেঙ্গল টাইগারের মত ঝাপিয়ে পড়লাম। পয়সা উসুল করেই ক্ষ্যান্ত হলাম---- মজা পাইলাম ভাইজান
০৯ মে ২০১৮ সকাল ০৫:০৯
317651
দ্য স্লেভ লিখেছেন : হেহেহে খুশী হলাম

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File