ঈদের প্রতিশোধ

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ১৬ সেপ্টেম্বর, ২০১৬, ১০:০৮:৪২ সকাল





এবার ঈদে আমি দাওয়াত পাইনি,এতে মন কষ্ট না পেলেও পেট অনেক কষ্ট পেয়েছে। ঈদে তেমন কিছু রান্না করিনি। কিন্তু মনে ছিলো প্রতিশোধের আগুন !

আজ সকালে পোর্টল্যান্ডে গেলাম। উদ্দেশ্য হালাল গরুর গোস্ত কেনা,জাপানিজ গার্ডেন ঘোরা এবং ভারতীয় রেস্টুরেন্টে মাথা পর্যন্ত খাওয়া। সকালে কিচ্ছু খাইনি। পেট পুরো খালি। রেস্টুরেন্টে প্রথম প্লেট টানার পর মনে হল,আমি যেন আজ রেস্টুরেন্টেই আসিনি,,খাওয়া তো সে বহুদূর ! পরের প্লেট টানলাম ,এবার কিছুটা মনে হল খাচ্ছি। আমার সমস্ত ক্রোধ ঝাড়লাম বরাবরের মত নিরিহ ভেড়ার উপর। আহা সে কি খাওয়া। নানান রকমের সব্জী,ডাল,মুরগীও ছিলো,সেসব একটু একটু খেয়েছিও...কিন্তু ভেড়ার উপর যেভাবে হামলে পড়লাম তাতে ভেড়া বেচে থাকলে নির্ঘাত পালাতো। একেবারে মাথা পর্যন্ত খেলাম।

এবার চললাম জাপানিজ গার্ডেনেরে দিকে। খুব সুন্দর ফুলের সমাহার এখানে। লোক সমাগম বেশী দেখলাম। কিন্তু গাড়ি পার্ক করার কোনো জায়গা পেলাম না। স্থানটি পাহাড়ীয়া এলাকায় আর রাস্তা মাত্র এক লেনের। একে একে ৩/৪টি পার্কি লটে আসলাম ,তিল ধারনের জায়গা নেই। আরও অনেকে ঘুরছে কিন্তু স্থান পায়নি। পুরো এলাকায় দুবার টহল দিয়েও একটা গাড়ির মত স্থান বের করতে পারলাম না। এবার চললাম ওয়াশিংটন পার্কে। এখানে দেখার কিছু নেই। পার্কের সুন্দর রাস্তায় ড্রাইভ করে সামনে অগ্রসর হতেই দেখলাম চিড়িয়াখানা। এখানে একবার গিয়েছি তাই আর যাব না...বাঘ ভাল্লুকের গোস্ত আমার পছন্দ না।

ওয়াশিংটন পার্কে রাখা ১৯০৯ সালের একটা ট্রেনে বসলাম খানিকক্ষন। তারপর হালাল গোস্তের দোকানে ছুটলাম। কিনলাম অনেক গোস্ত। খুব ভালো মানের গোস্ত। এবার এশিয়াল স্টোর থেকে শাক সব্জী কিনে ফিরলাম। ঝিঙ্গা রান্না করে ভাত দিয়ে খাচ্ছি। কাচা আম কিনেছিলাম সেদিন কিন্তু মিস্টি তারপরও ঝারায় খাচ্ছি। এশিয়াল স্টোরে কাফির লাইম নামক এক বিশেষ প্রজাতির সুগন্ধি লেবুর পাতা প্রতি পাউন্ড ৪০ ডলারে বিক্রী হচ্ছে দেখলাম। এই লেবুর পাতার গন্ধ দূর থেকে পাওয়া যায়। টক আম জারায়ে তার ভেতর লেবুপাতা দিলে যা লাগে না !!! আসার পথে একজনের বাড়ির আপেল গাছ থেকে এক প্যাকেট আপেল পেড়ে আনলাম। তার গাছের মাথা ভেঙ্গে গেছে আপেলের চাপে। বিকেলে সাতার কাটলাম ১কি:মি: এর বেশী। দিনটা বেশ ভালোই গেল।

বিষয়: বিবিধ

১০৬১ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

377594
১৬ সেপ্টেম্বর ২০১৬ সকাল ১১:৩২
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! আপনার ভালোলাগায় আমাদেরও ভালো লাগছে।
১৭ সেপ্টেম্বর ২০১৬ সকাল ১১:০৬
312974
দ্য স্লেভ লিখেছেন : ওয়া আলাইকুম আস সালাম। আপনার ভালো লেগেছে জেনে আমি আনন্দিত Happy
377596
১৬ সেপ্টেম্বর ২০১৬ সকাল ১১:৫৬
হতভাগা লিখেছেন : ল্যাম্ব এর গোস্ত দিয়েই প্রতিশোধের জ্বালা মেটালেন ?
১৭ সেপ্টেম্বর ২০১৬ সকাল ১১:০৬
312975
দ্য স্লেভ লিখেছেন : হ্যা কারন মুরগী অআমার মেন পছন্দ না Happy
১৭ সেপ্টেম্বর ২০১৬ দুপুর ০১:২৯
312982
হতভাগা লিখেছেন : কিন্তু বাইসন বা গরুর কি কোন ব্যবস্থা হয় নাই ?
১৮ সেপ্টেম্বর ২০১৬ সকাল ০৯:২৯
312992
দ্য স্লেভ লিখেছেন : এটা সহজলভ্য নয়। এটা প্রধানত বছরে একটি সময়ে শিকারের অনুমতি দেওয়া হয়। কমার্শিয়ালি গোস্ত বিক্রী হয়না
377604
১৬ সেপ্টেম্বর ২০১৬ সন্ধ্যা ০৬:৫৮
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
১৭ সেপ্টেম্বর ২০১৬ সকাল ১১:০৭
312976
দ্য স্লেভ লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ
377612
১৬ সেপ্টেম্বর ২০১৬ সন্ধ্যা ০৭:৩২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : দাওয়াত দিলনা মানুষে আর আপনি প্রতিশোধ টা নিলেন ভেরার উপর!!!
১৭ সেপ্টেম্বর ২০১৬ সকাল ১১:০৭
312977
দ্য স্লেভ লিখেছেন : এই জন্যেই বলেছি নিরিহ ভেড়া....হেহেহেহে...যত দোষ...নন্দ ভেড়া
377624
১৭ সেপ্টেম্বর ২০১৬ রাত ১২:০০
বাকপ্রবাস লিখেছেন : খালি খাওন আর খাওন Happy
১৭ সেপ্টেম্বর ২০১৬ সকাল ১১:০৮
312978
দ্য স্লেভ লিখেছেন : খাওন ছাড়া দুনিয়াই বৃথা Happy

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File