জামিন নামঞ্জুর, নতুন বার্তা রিপোর্টার মুস্তাফিজ রিমান্ডে

লিখেছেন লিখেছেন রাতদিন ১০ মার্চ, ২০১৩, ০৬:৩৪:১৯ সন্ধ্যা

জামিন নামঞ্জুর, নতুন বার্তা

রিপোর্টার মুস্তাফিজ রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

নতুন বার্তা ডটকম

ঢাকা: পুরানো একটি মামলায় গ্রেফতার দেখিয়ে নতুন বার্তা ডটকমের স্টাফ রিপোর্টার কাজী মুস্তাফিজকে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

শাহবাগ থানার এসআই আব্দুর রব রোববার মুস্তাফিজকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সাইফুর রহমান দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মুস্তাফিজের পক্ষে মামলার শুনানি করেন অ্যাডভোকেট হুমায়ুন কবিরসহ বেশ কয়েকজন আইনজীবী।

হুমায়ুন কবির নতুন বার্তাকে বলেন, “মুস্তাফিজ এজাহারভুক্ত আসামি নন। তার বিরুদ্ধে কোনো অভিযোগও উত্থাপন করতে পারেনি পুলিশ।”

তিনি বলেন, “ঘটনার ১৬ দিন পর তাকে আটক দেখানো হয়েছে।এই মামলায় মুস্তাফিজ জামিন পেতে পারেন।”

শুক্রবার শাহবাগের গণজাগরণ মঞ্চের সংবাদ সংগ্রহ করার সময় ডিবি পুলিশ নতুন বার্তার রিপোর্টার কাজী মুস্তাফিজ ও ইমদাদুল হককে আটক করে। শনিবার রাতে ডিবি পুলিশ ইমদাদকে ছেড়ে দেয়। আর মুস্তাফিজকে শাহবাগ থানায় সোপর্দ করে।

শুক্রবার বিকেল চারটা ৫০ মিনিটে গণজাগরণ মঞ্চের কাছাকাছি দুটি ককটেল বিস্ফোরিত হয়। বিস্ফোরণের পর প্রত্যক্ষদর্শীরা বলতে থাকেন, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল অনুষদের পাঁচতলা থেকে দুটি ককটেল ছুড়ে মারা হয়েছে। এরপর বিক্ষুব্ধ জনতা ওই ভবনের পাঁচতলায় ছুটে যায়। তাদের সঙ্গে নতুন বার্তা ডটকমের স্টাফ রিপোর্টার কাজী মুস্তাফিজ সেখানে যান। তিনি সেখান থেকে মোবাইল ফোনে নতুন বার্তা ডটকমের অফিসে নিউজ দিচ্ছিলেন। তার এবং ইমদাদুল হকের পাঠানো রিপোর্টটি নতুন বার্তা ডটকমে লিড নিউজ হিসেবে প্রকাশিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পাঁচতলায় যারা গিয়েছিলেন, তাদের পুলিশ আটক করে। সাংবাদিক পরিচয় দেয়া এবং আইডি কার্ড দেখানোর পরও কাজী মুস্তাফিজকে বের হতে দেয়া হয়নি। পরে তার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা যাচ্ছিল না।

পরে রাত সোয়া আটটার দিকে কাজী মুস্তাফিজকে খুঁজতে নতুন বার্তা ডটকমের আরেক স্টাফ রিপোর্টার ইমদাদুল হক বঙ্গবন্ধু মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ের গেইটে যান। পুলিশ তাকেও সেখান থেকে আটক করে। এর পরপরই তাদের দুইজনকে ডিবি অফিসে নিয়ে যাওয়া হয়।

নতুন বার্তা/এজেখান/জাই/জবা

Click this link

বিষয়: বিবিধ

১২৮৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File