দেশ ভয়াবহ সংকটের মুখোমুখি : ফরহাদ মজহার

লিখেছেন লিখেছেন রাতদিন ১৬ এপ্রিল, ২০১৩, ০৮:৪২:০৫ রাত

দেশ ভয়াবহ সংকটের মুখোমুখি : ফরহাদ মজহার

ঢাকা, ১৫ এপ্রিল (জাস্ট নিউজ) : নাগরিক অধিকার রক্ষা কমিটির আহ্বায়ক ফরহাদ মজহার উদ্বেগ প্রকাশ করে বলেছেন, দেশ ভয়াবহ সংকটের মুখোমুখি। দেশে দুর্বিষহ পরিস্থিতি বিরাজ করছে। তিনি দেশের সকল পেশাজীবীসহ সবাইকে এক প্ল্যাটফর্মে এসে দেশের এ পরিস্থিতি মোকাবিলা করার আহ্বান জানান।

সোমবার দুপুরে আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি ও সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা বিচারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করার সময় তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (একাংশ), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ) ও আমার দেশ ইউনিটের উদ্যোগে সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনশন কর্মসূচি পালিত হয়।

ফরহাদ মজহার বলেন, গণমাধ্যমের ওপর নির্যাতন মানেই সরকারের পতনের লক্ষণ। আমরা রাজনৈতিক সংকটে পড়েছি। সরকার এ সংকট তৈরি করে দেশকে গৃহযুদ্ধের দিকে নিয়ে যাচ্ছে। দেশের মানুষকে বিভক্ত করে দিয়েছে। দেশ দ্রুত সহিংসতার দিকে ধাবিত হচ্ছে। এ সংকট দূর করার ক্ষেত্রে রাজনৈতিক দলগুলোকে আন্তরিক হয়ে কাজ করতে হবে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী বলেন, মাহমুদুর রহমানকে গ্রেফতার ও আমার দেশের প্রেসে তালা দিয়ে সরকার ক্ষান্ত হয়নি। দৈনিক সংগ্রামের প্রেসে আমার দেশ পত্রিকা ছাপানোর অপরাধে সংগ্রামের সম্পাদক ও মাহমুদুর রহমানের মায়ের বিরুদ্ধেও মামলা করা হয়েছে। এ ঘটনা অত্যন্ত ন্যক্কারজনক।

তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত মাহমুদুর রহমানের মুক্তি না হবে, দৈনিক আমার দেশ পত্রিকা স্বাভাবিকভাবে চলতে না পারবে, সংগ্রামের সম্পাদক ও মাহমুদুর রহমানের মায়ের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করা না হবে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে।

তিনি বলেন, সরকার মদিনা সনদ বাস্তবায়ন করতে চায়। কিন্তু শাহবাগীদের পক্ষ নিয়ে মদিনা সনদ বাস্তবায়ন হয় না।

মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন রুহুল আমিন গাজী।

সাংবাদিকদের এ গণঅনশনে সংহতি জানিয়েছে প্রধান বিরোধী দল বিএনপি। দুপুর পৌনে ১টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল গণঅনশন কর্মসূচিতে যোগ দিয়ে সংহতি প্রকাশ করেন।

এছাড়া জাস্ট নিউজ সম্পাদক মুশফিকুল ফজল আনসারী সাংবাদিকদের গণঅনশনে সংহতি প্রকাশ করেন। আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে চলমান এ আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক চাষী নজরুল ইসলাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল ইসলামসহ আরো অনেকে।

অনশন কর্মসূচিতে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস শহীদ, সাধারণ সম্পাদক বাকের হোসাইন, সহসভাপতি আমিরুল ইসলাম কাগজী, ড্যাব সভাপতি আজিজুল হক, ডিআরইউর সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ আমার দেশের সাংবাদিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিষয়: বিবিধ

১২৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File