বিচার

লিখেছেন লিখেছেন মুহছিনা খাঁন ০৫ জানুয়ারি, ২০১৫, ০৭:৪০:৫৭ সকাল

সাবেক বিচারপতি মস্তফা কামাল রবিবার রাত সাড়ে তিনটায় মারা গিয়েছেন । আল্লাহ তাকে জান্নাত দান করুন এবং গুনাহ গুলো মাফ করে দিন। গুলশান আজাদ মসজিদে তার জানাজা হবে আর এটাই স্বাভাবীক কারন তিনি একজন মুসলমান জানাজা তার হওয়া জরুরী ।

যে বিষয়ে লিখতে চাইছি , বাংলাদেশের বড় বড় বিচারপতিরা সবাই মুসলমান থাকেন কিন্তু ইসলামে যেভাবে জন গনের বিচার করার কথা সেভাবে বিচার করেননা । হে বিচারপতিরা জন্ম যখন হয়েছে মৃত্যু একদিন হবে সেটা বিছানায় থেকে হোক আর সত্যের জন্য লড়াই করে হোক মরতে তোমাকে হবেই । এবং তোমার জানাজা পড়ার জন্য মসজিদের দরকার হবে ইমামের দরকার হবে । কিন্তু তুমি ভুলে যাও সেই সত্যকে বরং যারা মসজিদ রক্ষা করতে চায় ইসলাম প্রতিষ্ঠা করতে চায় সত্যের দাওয়াত দেয় কোরআন এর আইন প্রতিষ্ঠা করতে চায় তাদেরকে তোমরা দিনের পর দিন রিমান্ডে নিয়ে নির্যাতন করো বন্দি করে মিথ্যার সাথে তাল মিলিয়ে তোমাদের দামি কলম দিয়ে ফাঁসির রায় লিখো কার্যকর করতে উঠে পড়ে লেগে যাও বড় বড় নেতাদের কথায় উঠো বসো

অনেক টাকার প্রপার্টির মালিকানার লোভ তোমাদের অন্ধ করে দেয় । অথচ সেই সত্যটাকে তোমরা কত সহজে ভুলে থাকো যে কলমের কালি একদিন শুকিয়ে যাবে তোমারাও সাবেক হয়ে যাবে মৃত্যু এসে তোমাদের জীবনের যবনিকা টেনে দিবে তখন তোমার ইমামের দরকার হবে মসজিদের ভিতর যেতে হবে ইচ্ছায় হোক আর অনিচ্ছায় ।

এর পরই রায় লিখা শুরু হবে তার কলমে যে সব বিচার পতিদের বড় বিচারক মহাপরাক্রমশালী আল্লাহ

যার ইনসাফপুর্ণ রায় থেকে কেউ সেদিন কোন বিচার পতিকে বাঁচাতে পারবেনা । কোন কিছুর বিনিময়ে কাউকে ছেড়ে দেয়া হবেনা । আল্লাহ আমাদের সবাইকে সঠিক পথে চলার তাওফিক দান করুন আমীন ।

বিষয়: বিবিধ

১১৫৭ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

299337
০৫ জানুয়ারি ২০১৫ সকাল ১০:০২
হতভাগা লিখেছেন : বিচারপতিরা অবসরে যাবার সময় সহকর্মীদের বলেন তাকে ক্বুরআন শরীফ উপহার না দিয়ে যেন একটা ডীপ ফ্রিজ দেওয়া হয় ।
299360
০৫ জানুয়ারি ২০১৫ দুপুর ১২:১৪
নোমান২৯ লিখেছেন : এখন অবশ্য ওদের ঠেকতে হয় না।কারণ ওদের জানাজা পড়ানোর উপযুক্ত কতক আলকা সৃষ্টি হয়ে গেছে।ধন্যবাদ আপনাকে।আল্লাহ তাদের সঠিক পথের সন্ধান দিক।
299419
০৬ জানুয়ারি ২০১৫ রাত ০৪:৫২
কাহাফ লিখেছেন :
মুসলিম হিসেবে আমরাও তার আত্মার মাগফেরাত কামনা করি! কিন্তু আপনার যথার্থ বিশ্লেষণের সাথে একমত আমিও!
সামান্য দুনিয়াবী স্বার্থে এরা কতই না অবিচার করেছে! আল্লাহ নিজ দয়ায় মাফ না করলে অবশ্যই 'খবর' আছে!!
299426
০৬ জানুয়ারি ২০১৫ সকাল ০৬:১৫
শেখের পোলা লিখেছেন : আল্লাহ তার ভাগের গোনাহ ইচ্ছা করলে মাফ করবেন৷ কিন্তু মানুষে হক নষ্ট করার গোনাহ কোনদিনও মাফ করবেন না৷ কোরআনে বলা হয়েছে, চোরের হাত কাটলে দুনিয়ার অপরাধ মাফ হল, কিন্ত আখেরাতের বিচার আখেরাতেই হবে৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File