এ কেমন দেশ প্রেম কেমন বন্ধুত্বের অমর নিদর্শন . . .

লিখেছেন লিখেছেন সবুজেরসিড়ি ২৬ এপ্রিল, ২০১৪, ০৮:৫৭:৪৪ রাত

এ কেমন দেশ প্রেম এ কেমন বন্ধুত্ব দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে বন্ধুত্ব । আওয়ামীলিগ সবসময় বলে তারা স্বাধীনতার পক্ষের শক্তি, তারা ছাড়া এই দেশ কে কেউ প্রকৃত ভালবাসেনা আর যা আছে সব দেশ বিরোধী শক্তি । বাস্তবতা কি দেখছি আমরা, এই কি দেশ প্রেম এই দেশত্ববোধ , না কি দেশের সহজ সরল জনগনের সাথে ভাওতাবাজী ।



তিস্তা পানি চুক্তির বিপক্ষে আওয়ামীলিগ , আওয়ামীলিগ পানি চুক্তি চায়না ।

তিস্থার পানির দাবীতে যখন আন্দোলন চলছে, ঠিক তখন মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন করে তিস্তার পানি চাই না, পানি চুক্তির দরকার নাই এমন দাবি তুলেছেন লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা আওয়ামীলিগের নেতা এ দাবী তুলেছেন উপজেলা আওয়ামীলিগের সাবেক সভাপতি অধ্যক্ষ সারওয়ার হায়াত খান ।

তিনি তার বক্তব্যের মধ্যে যে সব যুক্তি উপস্থাপন করেছেন তা হল :

১. এবার তিস্থার পানি না আসায় লালমনিরহাট, কুড়িগ্রাম, রংপুর ও গাইবান্ধা জেলায় ২৬ টি ইউনিয়নের ১ লক্ষ ২০ হাজার হেক্টর জমিতে ভুট্টাসহ বিভিন্ন চাষাবাদ হয়েছে । এছাড়া ৬০ হাজার পরিবার তাদের বসত বাড়ি ফিরে পেয়েছে । এই জন্য নাকি তিস্তার পানি না আসায় উত্তম ।

২. সৌদি আরবে নদী নেই, সেখানে জীববৈচিত্রের ওপর কোন বিরুপ প্রভাব পড়ে না । আমাদের এ অঞ্চলে নদী না থাকলে এলাকাজুড়ে চাষাবাদ করে অর্থনৈতিকভাবে লাভবান হওয়া যাবে । তাছাড়াও বন্য ও নদী ভাঙ্গনের মতো প্রাকৃতিক দূর্যোগ থেকেও এ অঞ্চলের মানুষ রক্ষা পাবে।

৩. সে আরো বলেন তিস্তার পানি চাই না, পানি চুক্তির দরকার নাই । ভারতের গজালডোবা ব্যারেজে সব পানি আটকে রেখে তিস্তা নদী আবাদযোগ্য করা হোক ।

তার এ ধরনের যুক্তি কতোটা গ্রহন যোগ্য . . .

ি

বিষয়: বিবিধ

১১৩৬ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

213644
২৬ এপ্রিল ২০১৪ রাত ০৯:১৭
হতভাগা লিখেছেন :
'' একটাই কথা আছে বাংলাতে

মুখ আর বুক বলে এক সাথে

সে হল - বন্ধু........

বন্ধু আমার , বন্ধু আমার ''
213649
২৬ এপ্রিল ২০১৪ রাত ০৯:৪০
মেঘ ভাঙা রোদ লিখেছেন : বন্ধুত্ব থাকলে পানি অনেক পাওয়া যাবে।
213694
২৬ এপ্রিল ২০১৪ রাত ১১:৫০
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : বন্ধু যা চাহিবে দিতে থাকিব সে না দিলে কি হবে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File