২০১৪ সালের আওয়ামীলিগের নেতাদের বিখ্যাত সব উক্তি

লিখেছেন লিখেছেন সবুজেরসিড়ি ০৪ ফেব্রুয়ারি, ২০১৫, ০২:৫০:৩৪ রাত

এক চিপার মধ্যে আছি: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ বলেন, “হাওরের মানুষকে সাথে নিয়ে ৫৪ বছর রাজনীতি করেছি। নির্বাচন করেছি ৪৪ বছর। নৌকায় করে বাড়ি বাড়ি গেছি। তখন কাছ থেকে হাওরবাসীকে দেখতে পেরেছি। এখন সেই সুযোগ নেই।” এরপর তিনি স্বভাবসুলভ হাস্যরস করে বলেন, “এখন এমন এক চিপার মধ্যে আছি, কাউকে কাছে আসতেও দেয় না, যেতেও দেয় না”।

গত ১৭ সেপ্টেম্বর বুধবার পাঁচ দিনের সফরে কিশোরগঞ্জে যান রাষ্ট্রপতি। দুপুরে অষ্টগ্রাম হেলিপ্যাডে নেমে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ এমন কথা বলেন।

শকুনের দোয়ায় গরু মরে না: প্রধানমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধাপরাধীদের বাঁচাতেই আমার উপর গজব নাজিলের জন্য আল্লাহর কাছে আকুতি করছেন খালেদা জিয়া। কিন্তু শকুনের দোয়ায় গরু মরে না।

গত ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে রাজধানীর খামার বাড়িতে আয়োজিত এক আলোচনা সভায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ কথা বলেন।

আমাদের ফকিরের দেশ নয়: জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুত্র এবং তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, ‘বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। আমাদের ফকিরের দেশ নয়। বিশ্বব্যাংকের কাছ থেকে আমরা মাগনা ঋণ নেই না। শোধ করি। আমরা যা চাই সেটাই করব।’ বিশ্বব্যাংকের অভ্যাস টাকা দিয়ে শর্ত জুড়ে দেয়া। তারা টাকা না দিলে, না দেবে। আমরা নিজেরাই টাকা জোগাড় করে নেব।

গত ১১ মার্চ মঙ্গলবার বিকালে গাজীপুরের কালিয়াকৈরে অবস্থিত হাইটেক পার্কে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে বিশ্বব্যাংকের অর্থায়ন প্রসঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

দেশাই দুই আনার মন্ত্রী; মোদি কট্টর আ.লীগ সমর্থক : সৈয়দ আশরাফ

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া-বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল ‘দুই আনার মন্ত্রী’ এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কংগ্রেস সরকারের চেয়েও কট্টর আওয়ামী লীগ সমর্থক।

গত ৩০ নভেম্বর শনিবার দুপুরে খুলনা সার্কিট হাউস ময়দানে নগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এ সব কথা বলেন।

আল্লাহর কাছে বলবো আরও আলু দাও: মতিয়া

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, জনগণকে ভাতের বদলে আলু খাওয়ার মতো আহম্মক পরামর্শ দেব না, তবুও আল্লাহর কাছে বলবো আরো আলু দাও।

তিনি বলেন, আলুর উৎপাদন বেড়েছে। এতে আমরা আনন্দিত কিন্তু জনগণকে ভাতের বদলে আলু খাওয়ার মতো আহম্মক পরামর্শ দেব না, তবুও আল্লাহর কাছে বলবো আরো আলু দাও।

গত ৬ ফেব্রুয়ারি বৃহস্পতিবার জাতীয় সংসদের অধিবেশনে সংশ্লিষ্ট এক প্রশ্নের জবাবে মতিয়া চৌধুরী এ কথা বলেন।

অন্য দরজা দিয়ে কেউ জায়গা করে নেবে: তোফায়েল

‘আমরা যদি আমাদের দরজা বন্ধ করে দিই, অন্য দরজা দিয়ে কেউ জায়গা করে নেবে। কেউ কারও জন্য বসে থাকবে না। এর মানে এই নয় যে বিনা স্বার্থে আমরা দরজা খুলে দেব। এটা একান্তই স্বার্থ সম্পর্কিত বিষয়’।

ভারতের সঙ্গে কানেকটিভিটি বাড়াতে করিডোর-ট্রানজিট প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ গত ৪ মার্চ মঙ্গলবার সচিবালয়ে বাংলাদেশ-ভারত দ্বি-পাক্ষিক বাণিজ্য বৃদ্ধি ও বাধাসমূহ দূরীকরণে আয়োজিত এক আন্ত:মন্ত্রণালয় বৈঠক শেষে এ কথা বলেন।

সরকারের বাইরে আরেকটি সরকার থাকলে তো চলবে না: সুরঞ্জিত

‘সরকারের বাইরে আরেক সরকার থাকলে তো চলবে না! এখানে দুর্বলতা দেখানো যাবে না, আইনের শাসন নিশ্চিত করতে হবে। ক্রমাগত এ-জাতীয় অপহরণ ও গুম আইনের শাসনের দৃষ্টান্ত নয়’।

নারায়ণগঞ্জে প্যানেল মেয়র ও আইনজীবীসহ পাঁচজন অপহরণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে গত ২৮ এপ্রিল সোমবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে নৌকা সমর্থক গোষ্ঠি আয়োজিত এক আলোচনা সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এ কথা বলেন।

মঞ্চে বসে আমি ঘুমাই না: সমাজকল্যানমন্ত্রী

আপনারা মঞ্চে আমার চোখ বন্ধ অবস্থায় ছবি তুলে পত্রিকায় প্রকাশ করেন আমি ঘুমাই। আমি মঞ্চে আসলে ঘুমাই না। চোখ বন্ধ করে চিন্তা করি দেশ ও মানুষেরর জন্য কি করতে হবে।

গত ৫ আগস্ট মঙ্গলবার কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের দেওরাছড়া চা বাগান পূজামন্ডপ প্রাঙ্গণে চা শ্রমিকদের সঙ্গে ঈদ উত্তর শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের উদ্দেশ্যে সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলী এ কথা বলেন।

গত ২২ জুলাই মঙ্গলবার সকালে সচিবালয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে ভিক্ষুক পুনর্বাসন বিষয়ে এক মতবিনিময় সভায় সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী আরও বলেন, ‘টাঙ্গাইলের প্রাচীন যৌনপল্লীটি যেসব মাওলানা উচ্ছেদ করেছেন তাদের সৌদি আরবের আইনে শিরচ্ছেদ করা প্রয়োজন’।

‘সাংবাদিকরা খবিশ ও চরিত্রহীন’

সাংবাদিকরা ‘খবিশ ও ‘চরিত্রহীন’। ‘আই এম ভেরি ক্লিয়ার, আপনারা রংবাজি করবেন, আর আমি মিষ্টি খাওয়াব, তা হবে না। আমারও শক্তি আছে। কার কী চরিত্র আমার জানা আছে। ডিএসবি দিয়ে চারিত্রিক ডাটা বের করতে সময় লাগবে না।

গত ৯ আগস্ট শনিবার বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আদিবাসী দিবস উদ্যাপন কমিটির আলোচনা সভায় বক্তব্য দেওয়ার সময় সাংবাদিকদের আক্রমণ করে সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী এ কথা বলেন।

আমি হজ ও তাবলীগের ঘোর বিরোধী: লতিফ সিদ্দিকী

আমি কিন্তু হজ আর তাবলীগ জামাতের ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীর বিরোধী। তার চেয়েও হজ ও তাবলীগ জামাতের বেশি বিরোধী। হজের কারণে অনেক ম্যানপাওয়ার নষ্ট হয়। হজের জন্য ২০ লাখ লোক আজ সৌদি আরবে গিয়েছে। এদের কোন কাম নাই। এদের কোন প্রডাকশন নাই। শুধু রিডাকশন দিচ্ছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা দিয়ে আসছে।

গত ২৮ সেপ্টেম্বর রোববার বিকেলে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি হোটেলে নিউইয়র্কস্থ টাঙ্গাইলবাসীদের সাথে মতবিনিময়কালে টেলিযোগাযোগ মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী এ সব কথা বলেন।

বিয়ে করাতে বহু বয়স্ক লোকের আগ্রহ জেগেছে: রেলমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক রেলমন্ত্রীর উদ্দেশে বলেন, ‘তিনি এসেছেন নতুন জীবন শুরু করে। তিনি আজ বলবেন। আমরা শুনব।’ জবাবে রেলমন্ত্রী মুজিবুল হক আইনমন্ত্রীর উদ্দেশে বলেন, ‘আমি ৬৭ বছর বয়সে বিয়ে করাতে বহু বয়স্ক লোকের আগ্রহ জেগেছে। এখানে আখাউড়ার কারও এমন আগ্রহ আছে কি না, খোঁজ নেবেন।’

গত ২৩ নভেম্বর রোববার নতুন রেললাইন স্থাপনের কাজ উদ্বোধন করতে এসে দুই মন্ত্রী এমন রসাত্মক কথোপকথনে মেতে উঠেন।

এবার নাক-কান কাটা গেল: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

'এর আগে বিশ্বজিতের ঘটনায় আমাদের মাথা নিচু হয়ে গিয়েছিল, এখন এ ঘটনায় আমাদের নাক-কান কাটা গেল।' শুধু নাক-কান কাটা বা মাথা নিচু হওয়া নয়, রাষ্ট্রের কর্তৃত্বে অধিষ্ঠিত যাঁরা, তাঁদের সবারই লজ্জায় মাথা কাটা যাওয়ার কথা। কিন্তু তাঁদের ভেতর এমন অনেকেই আছেন, যাঁদের মাথা এত শক্ত ও উঁচু যে তার সামনে শির নত হয় 'শিখর হিমাদ্রির'। আর লজ্জা? রাষ্ট্রে ক্ষমতাসীন হওয়া বা ক্ষমতাপ্রত্যাশী হওয়ায় 'লজ্জা-ঘৃণা-ভয়, তিন থাকতে নয়'।

গত ৩ ফেব্রুয়ারি দৈনিক প্রথম আলোর সঙ্গে আলাপকালে এসব কথা বলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

টোটালি রাবিশ: অর্থমন্ত্রী

রাজনৈতিক বিভক্তি দেশের অর্থনৈতিক উন্নয়নকে বাধাগ্রস্ত করছে। এটা টোটালি রাবিশ। তবে ৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে দেশ অর্থনৈতিক সংকট থেকে মুক্তি পেয়েছে।

গত ১২ ফেব্রুয়ারী বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১১তম ঢাকা আন্তর্জাতিক টেক্সটাইল ও গার্মেন্টস যন্ত্রপাতি প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ কথা বলেন।

সেই হাত ভেঙ্গে দেয়া হবে: শিক্ষামন্ত্রী

২৭ নভেম্বর বৃহস্পতিবার এসএসসি পরীক্ষার প্রস্তুতি নিয়ে পরীক্ষায় শিক্ষা মন্ত্রণালয়ে এক সভায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রশ্নপত্র ফাঁস সম্পর্কে বলেন এবার যদি কেউ এই পথে হাঁটে, হাত দেয়, তাহলে সেই হাত ভেঙ্গে দেয়া হবে।

এক সেকেন্ডও লোডশেডিং হয় না: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বর্তমানে বাংলাদেশে ২৪ ঘণ্টায় এক সেকেন্ডও লোডশেডিং হয় না। তবে লোডশেডিং না থাকলেও গ্যাস সরবরাহে ঘাটতি রয়েছে।

১০ মার্চ সোমবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে তালুকদার মোহাম্মদ ইউনুসের এক সম্পূরক প্রশ্নের জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এ কথা বলেন।

দুর্নীতিবাজরা নীতির কথা বলেন: সড়ক পরিবহনমন্ত্রী

এদেশে বড় দুর্নীতিবাজ লোকজন বড় গলায় নীতির কথা বলেন। কিন্তু মানুষকে ফাঁকি দেওয়া সহজ নয়। গত ১২ এপ্রিল শনিবার চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় পুরস্কার ও সনদ প্রদান অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

কিছু লোডশেডিং হওয়া ভালো: তৌফিক-ই-ইলাহী চৌধুরী

মাঝে মাঝে কিছু লোডশেডিং হওয়া ভালো। না হলে অনেকে অতীত ভুলে যাবেন। লোডশেডিং না হলে সময়ের সঙ্গে সঙ্গে বিদ্যুৎ উৎপাদনে যে উন্নতি হয়েছে, তা আর তাঁদের স্মরণ থাকবে না।

গত ২৯ এপ্রিল মঙ্গলবার একটি কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনের লক্ষ্যে আয়োজিত এক সমঝোতা স্মারক সই অনুষ্ঠানের পরে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জ্বালানি তৌফিক-ই-ইলাহী চৌধুরী লোডশেডিং সম্পর্কে এসব কথা বলেন।

লিখিত পরিক্ষায় পাশ করো, ভাইভা আমরা দেখবো: এইচ টি ইমাম

বিসিএসে লিখিত পরীক্ষায় পাশ কর। ভাইভা আমরা দেখবো। যারা ছাত্রলীগ করেছে তাদেরকে প্রতিষ্ঠিত করতে হবে। আমরা যখনই সুযোগ্য কারও বায়োডাটা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে যাই, তিনি জিজ্ঞেস করেন- তারা কি ছাত্রলীগ করেছে? যেভাবেই হোক তাদের জন্য ব্যবস্থা কর।

গত ১২ নভেম্বর বুধবার সকালে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত (টিএসসি) মিলনায়তনে জেল হত্যা দিবসের আলোচনা সভায় ছাত্রলীগের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সঠিক সিদ্ধান্ত নিয়েছে ছাত্রলীগ: কামরুল

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বকশীবাজার এলাকায় খালেদা-তারেক রহমানের বিরুদ্ধে সঠিক সময় সঠিক সিন্ধান্ত নিয়েছেন ছাত্রলীগ। এ জন্য তাদেরকে ধন্যবাদ জানাই।

গত ২৬ ডিসেম্বর শুক্রবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় বীরউত্তম খাজা নিজামুদ্দিন মিলনায়তনে ‘বাংলাদেশ স্বাধীনতা পরিষদ’আয়োজিত এক আলোচান সভায় খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এ কথা বলেন।

গুণ্ডাপাণ্ডা শায়েস্তা করতে একাই যথেষ্ট: শামীম ওসমান

নিজের জন্য নয়, নারায়ণগঞ্জের মানুষের জন্য মাঠে নামব। ‘শামীম ওসমান কাউরে কেয়ার করে না। গুণ্ডাপাণ্ডা শায়েস্তা করতে একাই যথেষ্ট।’

গত ৪ মে রোববার বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সানারপাড় বাসস্ট্যান্ড এলাকায় আয়োজিত এক সমাবেশে সরকার দলীয় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান এ কথা বলেন।

বিষয়: বিবিধ

১৯৭৭ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

310621
২৩ মার্চ ২০১৫ সকাল ১১:৪৩
গাজী সালাউদ্দিন লিখেছেন :
আল্লাহর কাছে বলবো আরও আলু দাও: মতিয়া


নাস্তিকদের শেষ ভরসা যে স্বয়ং আল্লাহ্‌, তাঁর কথাই প্রমাণ মিলল। তাহলে খোদার বিরোধিতা কেন?

বিয়ে করাতে বহু বয়স্ক লোকের আগ্রহ জেগেছে: রেলমন্ত্রী


আমাদের গর্ব অহংকার, তিনি একজন পাইওনিয়ার!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File