নিরক্ষতার অভিশান থেকে মুক্তির জন্যে একটি ছোট্ট উদ্যোগ

লিখেছেন লিখেছেন সময়ের কথা ২০ সেপ্টেম্বর, ২০১৪, ০৯:২১:৪০ রাত

আপনি কি জানেন, একজন নিরক্ষর ফেসবুক ব্যবহার করতে পারে না। নিরক্ষরকে অক্ষর জ্ঞান দানের সে আনন্দ কি কখনো অনুভবের চেষ্টা করছেন!

পৃথিবী যখন এগিয়ে চলছে আমরা তখনো পিছিয়ে। এর অন্যতম কারন হলো জনসংখ্যার বিশাল একটা অংশ এখনো নিরক্ষর। নিরক্ষরতা দূর করতে ক্ষমতাবানরা মুখে মুখে সফলতার বুলি আওড়ালেও, বাস্তবে অবস্থা শোচনীয়। লোক দেখানো ব্যাপক কর্মসুচী গ্রহন করলেও তা ফিতা কেটে উদ্বোধনের বেশী বাস্তবায়ন করা হয় না। নিকট ভবিষ্যতে দ্রুত নিরক্ষতা দূর করার কোন উদ্যোগও দেখা যাচ্ছে না। তাই সরকারের আশায় বসে থেকে লাভ নেই। দেশ আমাদের, জনগন আমাদের, সুতরাং দায়িত্বও আমাদের। যার যার অবস্থান থেকে নিরক্ষরতা দুর করার চেষ্টা যদি আমরা শুরু করি তবে অল্প সময়ের ব্যবধানেই এই অভিশাপ থেকে আমরা মুক্তি পেতে পারি।

"আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষ্যে ইসলামী ছাত্রশিবিরের স্বাক্ষরতা অভিযান সপ্তাহ"- উদ্যোগটিতে অংশ নিন। নিকটস্থ ছাত্রশিবিরের কর্মীদের সাথে যোগাযোগ করে একজন নিরক্ষরের দায়িত্ব নিন। এ সপ্তাহে তাকে অক্ষর জ্ঞান দিন। অভিশাপ থেকে মুক্ত একটি জীবনের শ্বাস নেয়ার সুযোগ করে দিন।

আয়োজনেঃ বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

স্বাক্ষরতা অভিযান সপ্তাহ দেখুন ভিডিওতে

বিষয়: বিবিধ

১২৩৫ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

266952
২০ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:৩৪
ভিশু লিখেছেন : মানবতার উন্নয়ন, সভ্যতার বিকাশ এবং অত্যন্ত জীবন-ঘনিষ্ঠ মহৎ উদ্যোগ! শিবিরের সর্বাঙ্গীন সাফল্য কামনা করি - অন্তর থেকে... Good Luck Rose Good Luck Rose Good Luck Rose Praying Praying Praying Praying
০৮ অক্টোবর ২০১৪ বিকাল ০৫:৩৩
216469
সময়ের কথা লিখেছেন : আপনাকে ধন্যবাদ। <:-P

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File