শুভ বুদ্ধির উদয় হোক

লিখেছেন লিখেছেন আহমেদ রিজভী ২৫ সেপ্টেম্বর, ২০১৩, ১১:৫৯:২৪ সকাল

এদেশের একজন নাগরিক হিসেবে প্রধান মন্ত্রী শেখ হাসিনা, ক্ষমতাসীন আওয়ামীলীগ এবং সরকারকে উদ্দেশ্য করে কিছু বলতে চাই আশা করি রাজনৈতিক ভেদাভেদকে দূরে রেখে খোলা মনে গ্রহন করবেন ।

চন্দ্র-সূর্য যেমন সত্য তেমনি বিএনপি জামায়াত যারা করে তারা এই দেশেরই নাগরিক এতে কোন সন্দেহ নাই । যে যাই বলুক যে কোন মত ও পথের রাজনীতির সাথে সংশ্লিষ্ট এদেশের প্রতিটি নাগরিক আমাদের কারো ভাই কারো পুত্র কারো সন্তান কারোবা পিতা । অথচ গণধিকৃত ও জনবিচ্ছিন্ন বামদের পরামর্শ এবং ঈন্দনে আপনারা আজ রাজনীতিকে শত্রুতার পর্যায়ে নিয়ে গেছেন । তাই দয়া করে দলীয় রাজনৈতিক স্বার্থে আমাদের একের সাথে অপরের শত্রুতা সৃষ্টি করে জাতিকে বিভক্ত করবেন না ।

আল্লাহর ওয়াস্তে নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার মেনে নিন । আমরা আর সংঘাত সংঘর্ষ চাই না । কেননা সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে জাতি শান্তি ও স্থিতিশীলতা প্রত্যাশা করে ।

দয়া করে বিএনপি নেত্রী ও তারেক জিয়ার নামে ব্যক্তি আক্রমন ও কুত্‍সা রটানো বন্ধ করেন । এটা ভালো দেখায় না । সত্য হচ্ছে আপনারা চান বা না চান একজন এদেশের সাবেক ও সম্ভাব্য প্রধানমন্ত্রী আরেকজন সম্ভাব্য তাই উনাদেরকে সম্মান দিয়ে কথা বলুন আপনারাও সম্মান পাবেন ।

এটা স্বীকার করুন আর নাই করুন বর্তমান বাংলাদেশে সবচেয়ে মেধাবী তরুণদের বৃহত ও ক্রমবর্ধমান সংগঠন ইসলামী ছাত্র শিবির । যাদের চেইন অব কমান্ডের মজবুতির তুলনায় সামরিক বাহিনীর চেইন অব কমান্ড কিছুই না । তাই সম্ভাবনাময় এই তরুনদের শত্রুজ্ঞান করে তাদের উপর অত্যাচার নির্যাতন করে এদেরকে দূরে ঠেলে দিবেন না বরং সৃজনশীল এসব তরুণদের দেশের উন্নয়ণে কাজে লাগান ।

দয়া করে কমিউনিষ্টগুলারে কোন অবস্থায় আশ্রয় পশ্রয় দিয়েন না এরা শেখ সাহেবকে বিপথগামী করেছে । শেখ তনয়াকে বর্তমানে পয়েন্ট অব নো রিটার্নে নিয়ে গেছে এর পরিণতিও ভয়াবহতার দিকে যাচ্ছে ।

জামায়াত শিবিরের উপর নির্যাতন বন্ধ করুন । এর নেতাদের মুক্তি দিন । একটা বিষয় আপনাদের বলে রাখি এইটা কোন গতানুগতিক সংগঠন নয় যে আপনারা এর নেতাদের বিচারের নাটক করে হত্যা করবেন ফলে সংগঠন বিলুপ্ত হয়ে যাবে এবং এর লাখো কোটি কর্মী সমর্থক তা চোখ বোঝে মেনে নিবে এবং ভূলে যাবে ! বরং বিচারিক এ হত্যাকান্ড একটি স্থায়ী শত্রুতার জন্ম দিবে যা প্রজন্ম থেকে প্রজন্মে প্রবাহিত হবে এর ফল কোন অবস্থাতে কারো জন্যই মঙ্গল বয়ে আনবে না ।

ইতিহাস বলে ক্ষমতা কখনই কারো জন্য চিরস্থায়ী নয় তাই সকল প্রকারের অত্যাচার নির্যাতন বন্ধ করুন । সকল ভিন্নমতাবলম্বী কারাবন্দীদের মুক্তি দিন ।

আসুন পরস্পর বিভক্তি ও দূরত্বকে পরিহার করে ঐক্যের মাধ্যমে একটি সুখী সমৃদ্ধ শক্তিশালী বাংলাদেশ নির্মাণ করি ।

বিষয়: বিবিধ

১২৫৭ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File