“আজ নয়, হয়তো কাল, পরিবর্তন হবে আওয়ামীলীগের শাসন, তখন কি হবে আওয়ামীলীগের।”

লিখেছেন লিখেছেন tritiomot ১৮ ডিসেম্বর, ২০১৪, ০৮:৪৬:৪৭ রাত



পরিবর্তণ সংঘঠিত হয় আল্লাহর ইশারায়। এ ব্যাপরে আল্লাহ সূরা ইমরানে ঘোষণা করেছেন-

“এখন যদি তোমাদের আঘাত লেগে থাকে, তাহলে এর আগে এমনি ধরনের আঘাত লেগেছে তোমাদের বিরোধী পক্ষের গায়েও ৷ এ – তো কালের উত্থান পতন, মানুষের মধ্যে আমি এর আবর্তন করে থাকি ৷ এ সময় ও অবস্থাটি তোমাদের ওপর এ জন্য আনা হয়েছে যে, আল্লাহ দেখতে চান তোমাদের মধ্যে সাচ্চা মুমিন কে ? আর তিনি তাদেরকে বাছাই করে নিতে চান, যারা যথার্থ ( সত্য ও ন্যায়ের ) সাক্ষী হবে। কেননা জালেমদেরকে আল্লাহ পছন্দ করেন না (ইমরান-১৪০)

আল্লাহ জালিমদেরকে পছন্দ করেন না । তবুও মানুষ জুলুম করে। জুলুমের মাধ্যমে কোন ব্যক্তি যখন ক্ষতিগ্রস্ত হয়, তখন ক্ষতিগ্রস্ত ব্যক্তির দীর্ঘশ্বাসে আল্লাহর আরশ কেপে যায় । এভাবে ব্যক্তি থেকে কোন রাষ্ট্রের শাসক যখন জুলুম করে, সেই জুলুমে রাষ্ট্রের অধিবাসী অসহায় হয়ে পড়লে তখন বিশ্বের অধিপতি সর্বশক্তি আল্লাহ নিকট সেই রাষ্ট্রের শাসককে পরিবর্তণ করা অপরিহার্য হয়ে পড়ে। কারন আল্লাহ গড়া পছন্দ করেন , ভাঙ্গা পছন্দ করেন না। ইতিবাচক গড়ার কাজে যারা মনোনিবেশ করেন ( তিনি আস্তিক কিংবা নাস্তিক যেই হন না কেন) আল্লাহ তাকে সেই গড়ার কাজে সহযোগীতা করেন।

উদাহরন দিয়ে বলা যেতে পারে যে, কোন গৃহকর্তা তার বাগানে পরিচর্যা করার জন্য কোন মালি নিয়োগ করলে সেই মালির দায়িত্ব থাকে শুধুমাত্র বাগান দেখাশুনা করা, পরিচর্যা করা এর বিমিয়ে পারিশ্রমিক নেয়া। সেই বাগানের সুন্দর সুন্দর ফুল গুলি ছিড়ে বাগানোর সৌন্দর্য হানি করা নয় তার কাজ নয়। আর এ ধরনের কাজ বাগান মালিক অনিবার্যভাবে তার দায়িত্ব থেকে অপসারন করবেন , এটাই স্বাভাবিক।

আওয়ামীলীগকে আল্লাহ তায়ালা এই সমাজ গড়ার দায়িত্ব দিয়েছিলেন। কিন্তু শুরু থেকেই আওয়ামীলীগ গড়ার কাজ না করে ভাঙ্গার কাজ শুরু করেন। এই ভাঙ্গা শুরু হয় সংবিধান থেকে আল্লাহর নাম তোলার মাধ্যমে। এর পর আইন বিভাগ, শাসন বিভাগ, বিচার বিভাগসহ সরকারের অঙ্গগুলোকে দুমড়ে মুচরে শেষ করার পরিকল্না হাতে নেয়। ঠিক গত পাঁচ বছরের অধিক সময় ধরে একটি একটি করে প্রোয় শেষ করে ফেলেছে। এখন শুরু করেছে আল্লাহর সৃষ্টি মানুষগুলোকে পরিকল্পিতভাবে হত্যা করার যড়যন্ত্র।

সারা বাংলাদেশের মানুষ আজ অসহায় হয়ে সর্বশক্তিমান আল্লাহর পানে চেয়ে আছে। এ অবম্থা অতীতেও হয়েছিল । তারই বিবরণ আল্লাহ দিয়েছেন ,

“তোমাদের কী হলো, তোমরা আল্লাহর পথে অসহায় নরনারী ও শিশুদের জন্য লড়বে না, যারা দুর্বলতার কারণে নির্যাতীত হচ্ছে ? তারা ফরিয়াদ করছে, হে আমাদের রব ! এই জনপদ থেকে আমাদের বের করে নিয়ে যাও, যার অধিবাসীরা জালেম এবং তোমার পক্ষ থেকে আমাদের কোন বন্ধু , অভিভাবক ও সাহায্যকারী তৈরী করে দাও ৷” (নিসা-৭৫)

এই জুলুমের হাত থেকে অসহায় নারী-পুরুষকে বাঁচানোর আর্তনাদ আল্লাহ তায়ালা তার নিজের হাতেই নিয়ে নিবেন। এখন শুধু সময়ের ব্যাপার মাত্র।

বিষয়: বিবিধ

১৫৪২ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

295593
১৮ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৪০
সামসুল আলম দোয়েল লিখেছেন : ভালো লাগলো

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File