ইসলাম বিদ্বেষী মিডিয়াগুলো আজ ইসলামের পক্ষে!!!! সত্যি কি তাই ?

লিখেছেন লিখেছেন প্রজাপতি ২৪ মার্চ, ২০১৩, ০৫:৩৪:৫২ সকাল

আজকের মিডিয়াগুলো অর্থাৎ বাম, রাম, দালাল, নিরপেক্ষ, নাস্তিক সহ সবই যেন ইসলামের পক্ষের শক্তি হয়ে গেছে । টিভি চ্যানেল আর অন লাইন পত্রিকা গুলো দেখলে এটা ভাবাটাই স্বাভাবিক । চ্যানেল ৭১ , সময় টিভি যা-ই দেখেন ইসলামের মহা খাদেম!! আলসে ভাবতেই শরীরের লোমগুলো দাঁড়িয়ে যায়। সপ্নে দেখছি নাকি বাস্তব তা বলা দুঃসাধ্য । এবার ঘুরে আশা যাক অন লাইন জগত । সেখানও বাহারি রঙ মেখে সবাই যেন ইসলামের পক্ষে কাভার করছে। কি অদ্ভুত কাণ্ড ! দুদিন আগেও এসব মিডিয়া ইসলাম বিদ্বেষী ছিল ।

বিবিসির দাবি : বিশাল সমাবেশে বিপুল সংখ্যক মানুষ


আজ কেন এসব মিডিয়া ইসলামের পক্ষে ? কার স্বার্থে ? কিসেরে স্বার্থে? এসব প্রশ্ন মনে অনায়াসেই দোলা দিচ্ছে। অথচ যখন কিছু মিডিয়া ইসলামের পক্ষে অবস্থান করছে , কোন নিউজ করছে বা বিজ্ঞাপন ছাপছে । তখনি তাদের উপর নেমে এসেছে প্রলয়ঙ্করী ঝড় । যা কালকের ঝড়ের চেয়ে ভয়াবহ ছিল ।

দেশের কিছু পত্রিকার হেড লাইন অন্য দিকে আমার দেশ পত্রিকার হেড লাইন

ক্রমেই যখন ঘুমের আভাটা কেটে গেল তখন বিষয়টা আরও স্পষ্ট হতে লাগলো । হুজুরা আজ খুব বুক ফুলিয়ে মিছিল করছে।

নেই কোনো বাধা ।

আছে অনেক রকম সহযোগিতা ।

আপনি মনে করতে পারেন মিছিল তো করতেই পারে । এটা তো গনতান্ত্রিক অধিকার । আমার এতে দ্বিমত থাকার কোনো কারণ নেই। দ্বিমত হচ্ছি তখন ; যখন দেখি দুদিন পূর্বে মানুষ মিছিল করতে পারছে না । মসজিদে নামাজ পরতে পারছে না। জুমার নামাজ পড়তে গেলে মার খাচ্ছে হাজার হাজার মুসুল্লি । শত শত মুসুল্লি পুলিশের বেপরোয়া গুলিতে চরম ভাবে আহত হয় । শুধু তাই নয় নির্যাতনের স্টিম রোলারের কারণে অনেকে ধাবিত হয়েছে মৃত্যুর দিকে । তখন কি একটুও চিন্তার অবকাশ ছিল না এটা গনতান্ত্রিক রাষ্ট্র । অথচ আজকে পুলিশ বেশ সভ্য হয়ে গেল। নিরাপত্তা দিচ্ছে । এক কিলোমিটার জুড়ে নিরাপত্তা বলয় । তাহলে আর কারো বুঝতে কষ্ট হবার কথা নয় ; এটা কি সাজানো নাটক নাকি অন্য কিছু । কিছুদিন আগে শাহাবগের নাটক দেখলাম । এখন দেখলাম মতিঝিল নাটক । দেশটা তো নাটকে ভরে গেছে । সত্যি বলতে কি যিনি বা যারা নাটক লিখেছেন তাদের হাত খুব একটা দক্ষ ছিল না। কারণ একজন সাধারণ মানুষ থেকে শুরু করে একজন শিশুও নাটকটি বুঝতে পারবে ।



আজকের মঞ্চের কিছু ছবি

আজকের এই সমাবেশ দেখে সাধারণ মানুষের মনে প্রশ্ন ওঠাই স্বাভাবিক । লক্ষ লক্ষ মানুষ যখন জুমার পর বাংলার মসজিদ গুলো থেকে ফোঁসে উঠে ছিল নাস্তিকদের বিরুদ্ধে । ঢাকা, চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন স্থানে মিছিল করেছিল দেশের ধর্মপ্রাণ মুসুল্লিগণ । দেশব্যাপী বিক্ষোভে উত্তাল । ঠিক তখনি এই মিডিয়া গুলো বড় গলায় উপস্থাপন করছে এরা সবাই জঙ্গি, এরা রাজাকারদের আত্মীয়, এরা স্বাধীনতা বিরোধী শক্তির দালাল ইত্যাদি।

অথচ আজকে ঐ একই মিডিয়া বলছে আলেমদের মহা সমাবেশে ৩০,০০০ হাজার মানুষের জমায়েত । এই মিডিয়াগুলো, তাদের সম্পাদক ও সাংবাদিকগণ হঠাৎ এত বদলে গেল কেন, কার স্বার্থে এই পরিবর্তন ?

মিডিয়া যাদের পক্ষে তারা কি সত্যিকার আলেম নাকি যাদের বিপক্ষে তারা সত্যিকার আলেম । নাকি এই আলামেরা হলুদ সাংবাদিকদের কিনে নিয়েছে ?

এই দেখুন হলুদ সাংবাদিকতার চিত্র ।



আর অন্য দিকে যারা মিডিয়ার কাছে খুবই তুচ্ছ তাদের চিত্র দেখুন ।



বিগত কয়েক জুমায় সাধারণ মুসুল্লিদের জমায়েতের কিছু চিত্র ।

এখন প্রশ্ন ওঠা অবান্তর নয় । কারণ মতিঝিলের এই সমাবেশ এমনভাবে সাজানো হয়েছে প্রতিটি ছবি, ভিডিও দেখলে মনে হয় হাজার হাজার মানুষ উলামদের সাথে রয়েছে । বাস্তবে তার উল্টো । এখন পর্যন্ত প্রতিষ্ঠিত কোনো আলেম তো দূরের কথা একজন সাধারণ ধর্মীয় জ্ঞান সম্পন্ন মানুষ এটা সমর্থন করে নি। মাত্র ২০০ – ৩০০ মানুষের সমাগম হয়েছে । বিকাল পর্যন্ত হাজার খানেকের মতো উপস্থিতি দেখা যায় । তাও আবার সরকারি (৩/৪ কোটি টাকা ) খরচে সম্ভব হয়েছে ।এছাড়া চার স্তরের নিরাপত্তা , ঘটা করে প্রচার প্রসার ।অন্যদিকে মিডিয়া ফুলিয়ে ফাঁপিয়ে ৩০,০০০ হাজার মানুষ বানাতে ভুল করে নি । মিডিয়া সাধারণ মানুষকে এতই বোকা ভাবছে । আসলে কিন্তু তা নয় ।



আজকের ছবিগুলো একটু খেয়াল করে দেখুন ।

এই মিডিয়া গুলো বরাবরে মতো মুসুল্লিদের বিপক্ষে অবস্থান নিচ্ছে । আপনারা হয়তো বলবেন পুলিশ তো মুসিল্লিদের উপর আঘাত করে নি; করছে তো জামায়াত শিবিরের উপর । কিন্ত বাস্তবে দেখা যায় ভিন্ন চিত্র । ঐ দিন জুমার নামাজ পড়তে আসা সব কি জামায়াত শিবির? তা কিন্তু নয় । ঐ দিন সবাই ছিল মুসুল্লি ও কাউমি আলেম । কারণ ঐ দিনের আয়োজন ছিল মূলত কাউমিদের । যারা জামায়াত কে পছন্দ করে না ; বরং জামায়াত বিরোধী ।

এই সব মানুষদের মিডিয়া অতীতের মতোই ব্যর্থ ভাবে দেশ বিরোধী বলে উল্লেখ করেন । এতে তারা কততুকু সফল । আসলে সফলতা তাদের শূন্যের কোটায় নেমে এসেছে ।



কিছু মুসুল্লির ছবি ।

মিডিয়াগুলো কি তাদের গুরু হিসেবে উপস্থাপন করতে চায় ? তাদের কাছে কি সাধারণ মানুষ ইসলাম শিখতে চায় ? কে ইসলাম বিদ্বেষী, কে ইসলামের পক্ষে, তা কি ঐ সব মিডিয়া থেকে শিখতে হবে? আজ তাদের অবস্থা এমন হয়ে দাঁড়িয়েছে; যেন তারা ঠিক করে দিবে কে ভাল, কে খারাপ, কে ইসলাম বিদ্বেষী, কাকে মানতে হবে, কাকে মানতে হবে না ইত্যাদি ইত্যাদি।

আমাদেরকে ভুলে গেলে চলবে না এ সব মিডিয়ার কাজ জনমত তুলে ধরা, জনমত সৃষ্টি করা নয় । যদি জনমত তৈরি করে যেতে থাকে আর এভাবেই অনেকটা দিন কেটে যায়। তবে মনে হয় এই সকল মিডিয়ার সংবাদ দেখা কিংবা পড়ার মানুষ খুঁজে পাওয়া দুষ্কর হবে ।

বিষয়: বিবিধ

২১৬৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File