একজন বয়স্কা কথিত ইসলামপন্থীর একি ভিমরতি?

লিখেছেন লিখেছেন ইবনে হাসেম ১৮ আগস্ট, ২০১৫, ১২:২৩:১২ দুপুর

"আমরা জাতি হিসাবে কতটা নির্লজ্জ !

ঘোষণা দিয়ে পতিতা নিয়ে ফুর্তি করা সমর্থন করা যায় । তাতে কোন লজ্জাবোধ কোন দ্বিধাবোধ অপরাধবোধ কিচ্ছু নেই?এতটা চোক্ষুলজ্জা হীণ ?

অথচ যখন আমার পৌত্র তার মায়ের কোলে এই ছবি পোস্ট করেছিলাম আমার আত্মিয় শুভানুধ্যায়িদের জন্য তাতে ভয়ানক পর্দাহীন অসভ্যতা হয়ে গেছে; আরো অনেক কথা।

এই সব পর্দা ওয়ালাদের কাছে প্রশ্ন সানী লিওন দেখতে মিনিমাম টীকিটের দাম পনের শত টাকা (পনের হাজার হবে)। এই টাকা দিয়ে যারা বেহাযাপনা করতে যাবেন তাদের বিষয়ে তারা চুপ কেন ? এই যে প্রকাশ্য বেহায়াপনা এটার জন্য কি করবেন তারা ?

আমার পুত্রবধু যাদের এত চিত্ত চাঞ্চল্য ঘটানোর অপরাধে আমি অপরাধী হয়ে গেলাম তারা সানি লিওনকে দেখে চিত্ত চাঞ্চল্য ঘটাতে যাওয়া লোকদের কি বলবেন কিছু? নাকি পুরুষ মানুষের চিত্ত চাঞ্চল্য দোষনীয় নয়?

আল্লাহ তো কোরআন অশ্লীলতার ধারে কাছেও যেতে নিষেধ করেছেন।

প্রকাশ্যে টিকিট কেটে অশ্লীলতা যারা করবে তাদের বেলায় কথা নেই শুধু কোন মেয়ের মাথার কাপড় খসলেই ইসলাম গেল ?

আর কত কৌতুক দেখাবেন আমাদের বিজ্ঞ ইসলামী বক্তাগন?"

উপরের কথাগুলো কিন্তু আমার নয়। আমার এক ফেবু বন্ধু লুলু আকতার বানু সুগন্ধীর। তিনি ফেবুতে তাঁর ওয়ালে তাঁর পুত্রবধুর বেশ কয়েকটি হিজাব বিহীন ছবি আপলোড করে দিয়ে (২৫শে জুলাই তারিখে) তাঁর ভক্তদের তোপের মূখে আবার সেই অপকর্মটির পক্ষে সাফাই দিতে গিয়েই "চুরিয়ে চুরি আবার সিনাজুরির" আকর হয়ে পরপর আরো কতগুলো স্টেটাস প্রসব করেছেন। তারই ধারাবাহিকতায় উপরের বক্তব্য দিয়ে গতকাল আর এক স্টেটাস দিয়েছেন। আমি উনার মতো কোরান হাদীসে ততো বিজ্ঞ বা জ্ঞানী নই। তবে সাধারণ চোখে আমার বুদ্ধিতে তাঁর এই স্টেটাস সম্পর্কে যেই অসংলগ্নতার পরিচয় ফুটে উঠেছে তাই শেয়ার করছি আপনাদের সাথে। বাকি যা বলার থাকবে তা আপনাদের উপরই ন্যস্ত করলাম।

(১) উনি হলেন স্বঘোষিত ইসলামিক স্কলার, তারপরেও তিনি তাঁর পুত্রবধুর হিজাব বিহীন ছবি ফেসবুকের ওপেন ওয়ালে সেঁটে দিয়েছেন, যার জন্য তাঁর ভক্তরা /ফেবু বন্ধুরা প্রতিবাদ করছেন। সানি লিওন তো কোন ইসলামী ব্যক্তিত্ব ও নন, ইসলামী স্কলারও নন কিংবা এখানে কারো ফেবু বন্ধুও নন। তাহলে কোন যুক্তিতে তার ব্যাপারে এখানে আলোচনা হবে? যেখানে প্রতিবাদ করার কথা সেখানে তো হচ্ছেই।

(২) আত্মীয় শুভানুধ্যায়ীদের দেখার জন্য মেসেঞ্জার বা বার্তা বক্স এ ছবি না দিয়ে তা ওপেন ফিল্ড এ দেবার অর্থ কি এ নয় যে এটা সবার জন্যই খোলা, যে কেউ দেখতে পারে ও আনন্দ করতে পারে..

(৩) "আল্লাহ তো কোরআন অশ্লীলতার ধারে কাছেও যেতে নিষেধ করেছেন। প্রকাশ্যে টিকিট কেটে অশ্লীলতা যারা করবে তাদের বেলায় কথা নেই শুধু কোন মেয়ের মাথার কাপড় খসলেই ইসলাম গেল ?" তাঁর এ বক্তব্যটির প্রথম অংশের জবাব আগেই এসে গেছে। আর মাথার কাপড় খসলেই ইসলাম গেল বলে তাঁর যে অভিযোগ, সেটা কি অবান্তর নয়? প্রথমতঃ এখানে ফেবুতে কেউ তাঁকে বলে নি যে আপনি ইসলাম থেকে খারিজ হয়ে গেছেন, দ্বিতীয়তঃ 'মাথার কাপড় খসে পড়া এক কথা, আর কাপড় খসে পড়লে পরে তা আবার মাথায় তুলে নেয়া অন্য কথা। যেখানে তিনি তাঁর পুত্রবধুর মাথায় কাপড়হীন ছবি পেস্ট করেছেন, সেখানে খসে পড়ার/ বা তা আবার তুলে নেবার তো কোন সুযোগই নেই। তাহলে লোকে তাঁর এ ব্যাপারটির ব্যাপারে কথা তো বলবেই। শুধু মাথায় যে কাপড় নেই তা নয়, সুন্দরী, যুবতী মহলিার ঠোঁটজোড়া লিপস্টিকের রংএ রঙ্গীন হয়ে একাকার। আবার তিনি যে অশ্লীলতার ধারে কাছে যাবার ব্যাপারে কোরআনের নিষেধাজ্ঞার কথা উল্লেখ করলেন, তো এভাবে ছবি আপলোড করে তিনিই তো সেই নিষেধাজ্ঞার প্রথম ভঙ্গকারী হলেন।

(৪) তিনি তাঁর কথিত স্টেটাসটিকে গ্লোরিফাই করতে এতই মরিয়া হয়ে গেছেন যে, এখন তাঁর এ জ্ঞানটুকু ও লোপ পেয়েছে যে তাঁর এ কর্মের যারা সমালোচনা করছেন, তারা কিন্তু সানি লিওনের শরীর দেখতে টিকেট কেটে যাওয়ার দলের নয়, বরং এরা সবাই ইসলামী ঘরানারই লোক এবং তাঁর সমালোচনা করছেন, তাঁর ভূলটুকু শোধরাবার জন্যই তাঁর শুভাকাঙ্খী হয়ে। কিন্তু তিনি এমনভাবে ব্যাপারটিকে উপস্থাপন করছেন, যাতে মনে হবে যে যারা তাঁর সমালোচনা করছে, তারা সবাই টিকেট কেটে সানি লিওনের মতো বেশ্যাদের দেখতে যাওয়া গোত্রীয় লোক।

উল্লিখিত ছবির লিংক দিতে চেষ্টা করছি। দেখে আপনারাই বলবেন, তাঁর এ কাজ কতটুকু সমর্থনযোগ্য এবং পরবর্তীতে এটাকে সাপোর্ট করতে তিনি সমগ্র পুরুষকুলকে যে ভাষায় আক্রমন করে কথা বলছেন তাও কতটুকু ভদ্রজনোচিত এবং কাঞ্ডজ্ঞান সম্পন্ন।





বিষয়: বিবিধ

১৫৭৬ বার পঠিত, ১৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

336622
১৮ আগস্ট ২০১৫ দুপুর ০২:০০
আবু সাইফ লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ..


নামে সুগন্ধী থাকলেও কথায় দুর্গন্ধ ছড়ানোর কথা বলায় তিনি ভীষণ ক্ষেপেছিলেন আমার উপর, কিছু বিশেষ শব্দও প্রয়োগ করেছিলেন!

আপনাকে না জানি কী যে বলেন তিনি!! Worried

সাবধান!!!
১৮ আগস্ট ২০১৫ দুপুর ০২:০৯
278443
ইবনে হাসেম লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম। আবু সাইফ ভাই কেমন আছেন? জ্বি ফেবুতে অলরেডি কয়েকটি মন্তব্যে 'অসভ্য' 'পরনারী খুঁটিয়ে দেখার' অপবাদ মাথায় পড়েছে। কি আর করা, সৎ নিয়্যতে যতোটুকু পারা যায় তা তো চেষ্টা করতে হবে। আর কাজে নামলে তো গালির ভয় করলে চলবেনা। ফেবুতে গালির ভয়ে যদি সত্য বলা হতে বিরত থাকার প্রশ্ন আসে তাহলে তো নিজেকে মুসলিম দাবি করাই অন্যায় বলে আমি মনে করি।
আশা করি সাথে থাকবেন।
336626
১৮ আগস্ট ২০১৫ দুপুর ০২:০৯
ইবনে হাসেম লিখেছেন : ওয়ালাইকুম আসসালাম। আবু সাইফ ভাই কেমন আছেন? জ্বি ফেবুতে অলরেডি কয়েকটি মন্তব্যে 'অসভ্য' 'পরনারী খুঁটিয়ে দেখার' অপবাদ মাথায় পড়েছে। কি আর করা, সৎ নিয়্যতে যতোটুকু পারা যায় তা তো চেষ্টা করতে হবে। আর কাজে নামলে তো গালির ভয় করলে চলবেনা। ফেবুতে গালির ভয়ে যদি সত্য বলা হতে বিরত থাকার প্রশ্ন আসে তাহলে তো নিজেকে মুসলিম দাবি করাই অন্যায় বলে আমি মনে করি।
আশা করি সাথে থাকবেন।
১৮ আগস্ট ২০১৫ বিকাল ০৫:২৮
278466
আবু সাইফ লিখেছেন : আলহামদুলিল্লহ..

ঠিকই বলেছেন, থেমে যাবার সুযোগ নেই!

এ উম্মাহ কবে যে প্রান্তিক ও সুবিধাবাদী চিন্তার গোলকধাঁধা থেকে বেরুতে পারবে!!

336628
১৮ আগস্ট ২০১৫ দুপুর ০২:০৯
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ পিলাচ
১৮ আগস্ট ২০১৫ দুপুর ০২:৩৬
278446
ইবনে হাসেম লিখেছেন : আর কিছু কইলেন না যে ভাই? একটু আলোচনা/সমালোচনা না থাকলে কি জমে?
336713
১৮ আগস্ট ২০১৫ সন্ধ্যা ০৭:৫১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ছবিটা বাদ দিলেই মনে হয় ভাল হয়। উনার মতামত নিয়ে যথেষ্ট বিতর্ক আছে।
১৮ আগস্ট ২০১৫ রাত ১০:৩৯
278506
ইবনে হাসেম লিখেছেন : But tini to baad ditesen na. Asholei ki hoitese ta chokhe na dekhle blogger ra bujbe ki kore?
336900
১৯ আগস্ট ২০১৫ দুপুর ০২:৪৮
১৯ আগস্ট ২০১৫ দুপুর ০৩:২৯
278629
ইবনে হাসেম লিখেছেন : ঘন্যবাদ ভাই, লিংক এ গিয়ে দেখে এলাম অনেক কিছুই। বুঝলাম তিনি পর্দা ব্যবস্থাকে অস্বীকার করছেন। আল্লাহ তাঁকে হিদায়াত দান করুন, এই প্রার্থনা
336902
১৯ আগস্ট ২০১৫ দুপুর ০২:৫০
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : নানা ভাই মাডিত বারি দিলে গোনাহগার চ্যাতে। Lulu Akhtar Banu Sugandhi
Like · Reply · May 18 at 10:40am

Lily Farooque thak bad den onek hoyeche. lekha diyei in sha allah protibad korbo.
Like · May 18 at 11:10am
Lulu Akhtar Banu Sugandhi দুই নারী নিজেদের সুগন্ধী বিতরণের নামে দুর্গন্ধ ছড়াচ্ছেন বেশ। -- এই রকম স্পষ্ট কথার পর বলছেন মাডিত বারী ? আসলেই আপনার কোন হিউম্যান কোয়ালিটিই নেই । সামনা সামনি অসত্য ভাষন । সালাম
২১ আগস্ট ২০১৫ সকাল ০৮:৫৮
278954
ইবনে হাসেম লিখেছেন : ওহিদ ভাই, বাঁচছেন আপনি, আপনার উপর ঝালটা একটু সাধারণ মানেরই হয়েছে, অন্য মন্তব্যকারীদের কাউকে কাউকে উনি ফতোয়া দিয়ে ইসলাম থেকেই খারিজ করে দিয়েছেন দেখলাম
336982
১৯ আগস্ট ২০১৫ রাত ১০:২০
আফরা লিখেছেন : লুলু আকতার বানু সুগন্ধী --- উনি পুরুষ নাকি মহিলা সেটাই তো বুঝতে পারলাম না ।
২০ আগস্ট ২০১৫ সকাল ০৯:৩৫
278737
ইবনে হাসেম লিখেছেন : নামে কি আসে যায়, কাজেই মিলে পরিচয়....
338705
৩০ আগস্ট ২০১৫ রাত ১০:১৯
আবু জারীর লিখেছেন : ভুল হতেই পারে কিন্তু সে জন্য সাফাই না গেয়ে বরং ভুল সংশোধন করে ফেলেলিতো ঝামেলা চুকে যায়।
০১ সেপ্টেম্বর ২০১৫ রাত ০১:২৮
280305
ইবনে হাসেম লিখেছেন : তাঁর এ ব্যাপারে বক্তব্য "আপনাদের এই হিজাবের ব্যাপার হতে আরো দশ বছর আগেই আমি নিজেকে মুক্ত করেছি..."। শব্দে কিছু গরমিল হতে পারে তবে অর্থটি এমনই। তাহলে তিনি মনে করেন যে তিনি সঠিক কাজটিই করছেন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File