মানুষের রাষ্ট্র চাই

লিখেছেন লিখেছেন রিফায়েত বিন কবির ১৪ জুন, ২০১৪, ০৮:২০:০০ রাত

বিহারিরা মুজাহিররা আমাদের ভাই আমাদের বোন । ভারত থেকে ইসলামি প্রজাতন্ত্র পাকিস্তানের লোভে আসা সবাই পাকিস্তান পরে বাংলাদেশের নাগরিকত্ব পেলে বিহারিরা কেন পাবে না ? তাদের অনেকে বাংলাদেশের বিরোধিতা করেছে এ জন্য ? যদি তাই হয়ে থাকে ড: কামাল শামসুর বহমান ,মুনীর চৌধুরী রা কিভাবে নাগরিকত্ব পায় । বিহারি সালমান এফ রহমান কিভাবে ক্ষমতার ছড়ি ঘুরিয়ে চলে ? এরশাদের মত জেনারেলেরা যুদ্ধ কালীন পাকিস্তানের আনুগত্য করে কিভাবে প্রেসিডেন্ট হয় ?

মুক্তি যুদ্ধ অস্ত্র তো ধরেছে মাত্র ২ লাখ তরুন যুবক বাকিরা কি করেছে ? তাদের নাগরিকত্ব কি কেড়ে নেয়া হয়েছে ? ৪২ হাজার রাজাকারের নাগরিকত্ব কি কেড়ে নেয়া হয়েছে ?

আসল কথা তারা মুহাজির তাদের অর্থ স্পম্পদ নেই । পুজি বাদি সেকুলাররা তাদের নিজেদের সম্পত্তি মনে করে । স্বাধীনতা কে চেতনা ব্যাবসার ফেরী করে ।

আল্লাহর জমিনে তারা মানুষ কে দেশ জাতির দোহাই দিয়ে শিকলে বন্ধি করে রেখেছে । মানুষ কে করেছে পরাধীন অথচ আল্লাহ মানুষ কে বানিয়েছেন স্বাধীন । আর তারা নানান ছূতোয় নানা আইন কানুনের ফান্দে ফেলে মানুষকে করে রেখেছে পরাধীন করে রেখেছে দাস করে ।

এই দাস প্রথা থেকে মুক্ত করার জন্য প্রয়োজন সামাজিক ন্যায়বিচার । মানুষের দাসত্ব থেকে মুক্তি চাই । মানুষ একমাত্র দাসত্ব করবে তার খোদার ।

এই রাষ্ট্র পুঁজি বাদীদের এই রাষ্ট্র সেকুলারদের আমরা মানুষের রাষ্ট্র চাই । আগুনে পুড়ে কিংবা গুলি করে মেরে ফেলা বিহারি কিংবা বাঙ্গালী নয় মানুষ হত্যার বিচার চায় । নচেত এই রাষ্ট্রের ধংস চাই ।

বিষয়: বিবিধ

১২৩৭ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

234834
১৪ জুন ২০১৪ রাত ০৯:০৮
হতভাগা লিখেছেন : সময় এসেছে এইসব বিহারীদের ব্যাপারে একটা হেস্তনেস্ত করা । বড্ড বার বেড়েছে এরা ।
234835
১৪ জুন ২০১৪ রাত ০৯:০৯
চিরবিদ্রোহী লিখেছেন : বিহারীদের নাগরিকত্ব না পাওয়ার পেছনে বেশিরভাগ দায়বদ্ধতা তাদের নেতৃস্থানীয়দেরই। তারাই বিগত ৪০ বছর ধরে সুর ধরে আছে ‍"আধা রোটি খায়েঙ্গে, পাকিস্তান জায়েঙ্গে।" আমরা যে তাদের থাকতে দেই এটাই অনেক, কেননা, তারা এখনো এইদেশটাকে নিজের দেশ ভাবে না। বাস্তব অভিজ্ঞতা থেকে বলছি।
234854
১৪ জুন ২০১৪ রাত ১০:১৭
রিফায়েত বিন কবির লিখেছেন : নেতাদের লেজুড় বৃত্তি সব জায়গায় একই রকম । বিষয়টা সুরাহা হয় দরকার ।
234872
১৪ জুন ২০১৪ রাত ১১:০৩
পুস্পিতা লিখেছেন : এদেশ যেন আর মানুষের রাষ্ট্র নেই, আওয়ামী নামের হায়েনাদের রাষ্ট্রই শুধুু এটা!
234891
১৪ জুন ২০১৪ রাত ১১:২৯
শাহজাদা ইয়ামেন লিখেছেন : বিহারীরাও বাংলাদেশী । তাদেরকে সুযোগ দেওয়া উচিত । তাদের ভাষা আলাদা বলে আমরা কি তাদের ফেলে দেব ? বাঙ্গালীতো এত্ত রেসিস্ট ছিলো না ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File