দাদাদের হারামির কিছু নমুনা

লিখেছেন লিখেছেন সোনালী সুদিন ০৬ মে, ২০১৫, ১১:৪৭:১৬ সকাল



১। ব্যবসায়িক কাজে ১ বড় ভাই সহ ৩ সফরসঙ্গী উনাদের লাইফে প্রথম কলকাতা গিয়েছিলেন।ট্যাক্সি ড্রাইভার কে কাছাকাছি কম খরচে থাকার হোটেলের সন্ধান দিতে বলেন যথারীতি ড্রাইভার তাদের হোটেলে নামিয়ে দিলো ৪৫ মিনিট অলিতে গলিতে ঘুড়িয়ে পড়ে উনারা আবিষ্কার করলেন হোটেলটির পায়ে হেটে যাবার দূরত্ব ছিলো মাত্র ৫ মিনিটের।আর হোটেলটি ছিলো অনেক ব্যয়বহুল।ড্রাইভার ৫ মিনিটে হোটেলে নিয়ে গেলে বাড়তি ভাড়া পাবেনা আর হোটেলে অন্য দেশী লোকের বেশী টাকা খরচ হলে আলটিমেটলি নিজের দেশের পকেটেই বাড়তি টাকা এলো।

২। কলকাতার এক রেষ্টুরেন্টে দেখা গেলো এক দাদা একটা জুস মেকার দিয়ে মাল্টার জুস বিক্রি করছিলেন এই বলে "খুবি সুস্বাদু মিষ্টি মাল্টার জুস খান প্রান জুরান"...ভোজন রসিক বাংলাদেশীরা জুস খেতে গিয়ে আবিষ্কার করলেন চোখের সামনে বানানো জুস আর সেম্পল হিসেবে বানানো জুস আকাশ পাতাল তফাৎ! সেম্পল্টা খেতে যথেষ্ট মিষ্টি হলেও অর্ডার করাটা সামান্যও মিষ্টি ছিলোনা।কমপ্লিন করাতে দাদা বলে উঠেন তোমরা বাঙ্গালী ঠিক আছে তবে বাংলাদেশের বাঙ্গালীতো তাই মুখের স্বাধে ভিন্নতা থাকাই স্বাভাবিক ! অবাক বিস্ময়ে উনারা দেখতে পেলেন জুস মেকারের দুটি লাইন আছে একটা দিয়ে সুমিষ্ট জুস হিডেন পাত্রে চলে যাচ্ছে আরেকটা দিয়ে ডুপ্লিকেট জুস গ্লাসে জমা হচ্ছে ,যেটা তাদের খেতে দেয়া হয়েছিলো।

৩। দাদাদের এক মিষ্টি দোকানে গিয়ে ৩ জন বাংলাদেশী ২ কেজি রসগোল্লা অর্ডার করে হালুম হুলুম করে খাচ্ছিলেন,পাশে ৫০ বছর বয়সের এক দাদাবাবু উনাদের রসগোল্লা খাওয়া দেখে মিটি মিটি হেঁসে সামনে এগিয়ে এলেন আর বললেন "তোমরা, বাবুরা বাংলাদেশ থেকে এসেছো?" "জি,ঢাকা থেকে কেন বলেনতো? আর কিভাবে বুঝলেন আমরা বাংলাদেশ থেকে এসেছি" ধুতি চুলকাতে চুলকাতে বলেন "তোমাদের রসগোল্লা খেতে দেখেই বুঝতে পেরেছি,বাংলাদেশী ছাড়া কেজি কেজি মিষ্টি আর কে খাবে বাবু" "হুম আমরা ভোজন রসিকতো তাই,আপনিও কয়েকটা খান,উনি মিষ্টি দোকানের পাশে দোতলা বাড়ি দেখিয়ে বলেন না না বাবু আমি বাসায় গিয়ে খাবো তাই গুনে গুনে ৩ পিস মিষ্টি নিয়েছি।আমার স্ত্রী আর মেয়ে মিষ্টি খেতে চেয়েছেতো তাই" বাংলাদেশীদের একজন অবাক হয়ে মুখ ফসকে বলেই ফেলেন "আমাদের দেশে কেউ ২-৩ পিস মিষ্টি কিনেনা,আর কিনলে কেজিতেই কিনে,আপনি আমাদের সাথে একটা খান" দাদা বাবু অবাক হয়ে "উমা তাই" বলে টপাটপ ৩ টে রসগোল্লা গিলে ফেলেন !

বিষয়: বিবিধ

১৬৬৭ বার পঠিত, ২০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

318424
০৬ মে ২০১৫ সকাল ১১:৫৯
লেন্দুপ দর্জি লিখেছেন : দাদারা এত খারাপ হলে আপনারা কেন তাদের দেশে বিলিন হতে এত উদগ্রীব?
০৭ মে ২০১৫ দুপুর ১২:২৮
259812
সোনালী সুদিন লিখেছেন : বিলিনতো তারা হতে চায় যারা অবিরত দাদাদের পা চেটে ক্ষমতায় পেতে চায়।শিক্ষা,ভ্রমন,চিকিৎসা আর বিজনেসের জন্য অনেকেই দাদাদের দেশে গিয়ে থাকে তার মানে বিলীন হওয়া নয়
০৭ মে ২০১৫ দুপুর ১২:৫৯
259821
লেন্দুপ দর্জি লিখেছেন : যেদেশে যেরূপ মানুষ সবচেয়ে বেশী সেদেশে তারাই ক্ষমতাসীন হয় ব্রাদার Waiting
318429
০৬ মে ২০১৫ দুপুর ০১:০৮
শফিউর রহমান লিখেছেন : 'আপনারা' না বলে, বলেন, কিছু লোক।
জবাব হলো, তারা জানে না কত ধানে কত চাল; যতক্ষণ তাদের সামনে গুনে গুনে না দেখানো হয়। অর্থাৎ নিজেকে যতক্ষণ পর্যন্ত সমস্যার মধ্যে না দেখবে, ততক্ষণ মানবে না।
318437
০৬ মে ২০১৫ দুপুর ০১:৫৯
ইবনে আহমাদ লিখেছেন : তার পরও ভারত আমাদের মহান প্রতিবেশ। ভারতের কাছে বাংলাদেশের অধিকার যারা চায় তারা অসভ্য। মনে পড়ছেনা - কে যেন কথাটা বলেছিলেন।
০৭ মে ২০১৫ দুপুর ১২:৪০
259815
সোনালী সুদিন লিখেছেন : জি ঠিক বলেছেন

318439
০৬ মে ২০১৫ দুপুর ০২:০২
তানভিরুল হাসান লিখেছেন : দাদারা অনেক মৃতব্যয়ী । আমরা অপচয় করি ও তা নিয়ে বাহাদুরী করি । দাদাদের থেকেও অনেক কিছু শিখার বাকী আছে আমাদের ।
০৭ মে ২০১৫ দুপুর ১২:৪২
259816
সোনালী সুদিন লিখেছেন : দাদারা এতো মিতব্যায়ী যে পায়খানা নির্মানে ব্যয় হবে তাই অর্ধেক জনগোষ্ঠী রাস্তায় হাগুমুতো করে,আর বিয়ে করলে খরচ হবে তাই ৬ ভাই মিলে একমেয়েকে বিয়ে করে একসাথে সংসার করে
318465
০৬ মে ২০১৫ দুপুর ০৩:৪৩
আবু আশফাক লিখেছেন : আদ্দেক ডিম দিয়েছি! পুরোটাই খাবেন কিন্তু দাদা!!
০৬ মে ২০১৫ বিকাল ০৪:৫১
259697
egypt12 লিখেছেন : Tongue Tongue Tongue
০৭ মে ২০১৫ দুপুর ১২:৪৩
259817
সোনালী সুদিন লিখেছেন : দাদারা চিরকালি এমন নিজেরটা ষোলআনা বুঝেন
318487
০৬ মে ২০১৫ সন্ধ্যা ০৬:২৮
শেখের পোলা লিখেছেন : এই দাদাদের অনুগ্রহ পেতেই আমরা দিন রাত তাদের তাবেদারী করে যাচ্ছি৷
০৭ মে ২০১৫ দুপুর ১২:৪৫
259818
সোনালী সুদিন লিখেছেন : হু্ম ঠিক বলেছেন।রোগ আমাদের দেশের আর প্রেসকিপ্সশান দাদাদের দেয়া তাই
318504
০৬ মে ২০১৫ সন্ধ্যা ০৭:১২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : জিবনে বড় একটা শক খেয়েছিলাম বনগায় যখন ওয়েটার জিজ্ঞাসা করল ডিম অর্ধেক না পুরা(বাংলাদেশে তখন ডিম এর হালি ৫ টাকা)!!
দ্বিতিয় অভিজ্ঞতা বিখ্যাত আলবার্ট স্ট্রিট কফি হাউস এ। সাথে থাকা ভারতিয় বন্ধু পকেীড়া অর্ডার দিল। আমি যখন স্যান্ডউইচ সহ আরো কিছু অর্ডার দিলাম চারদিকের টেবিল থেকে আমার দিকে দেখছিল!
০৭ মে ২০১৫ দুপুর ১২:৪৬
259819
সোনালী সুদিন লিখেছেন : দাদাসের অতি কৃপনীয় আচরন অতি হাস্যরসের কারণ বটে
318524
০৬ মে ২০১৫ রাত ০৮:০০
রক্তলাল লিখেছেন : আধ্যিক মিসটির পুরোটাই খেয়ে যাবেন কিন্তু দাদা!


318614
০৭ মে ২০১৫ দুপুর ১২:৪৭
সোনালী সুদিন লিখেছেন : হা>>>>হা>>>হা
১০
318676
০৭ মে ২০১৫ বিকাল ০৫:৪৪
খন্দকার মুহাম্মদ হাবিবুল্লাহ লিখেছেন : ভালো লাগলো
১১
318677
০৭ মে ২০১৫ বিকাল ০৫:৪৮
সোনালী সুদিন লিখেছেন : অনেক ধন্যবাদ
১২
318697
০৭ মে ২০১৫ সন্ধ্যা ০৭:২০
খান জুলহাস লিখেছেন : দাদা খেয়ে এসেছেন না যেয়ে খাবেন?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File