সামাজিক অবক্ষয়ের পথে নতুন প্রজন্ম

লিখেছেন লিখেছেন আব্দুল গাফফার ২১ নভেম্বর, ২০১৮, ১২:৫৮:৫৫ রাত



ইংরেজি ৮ অক্ষর দিয়ে লেখা ইন্টারনেট । ইন্টারনেট হলো পৃথিবীজুড়ে বিস্তৃত অগণিত নেটওয়ার্কের সমন্বয়ে গঠিত এক বিরাট নেটওয়ার্ক ব্যবস্থা । ইন্টারনেট ব্যবহার করে নিমেষেই পৃথিবীর যে কোনও প্রান্তে ঘুরে আসা যায় । বলতে গেলে ইন্টারনেটের এই যুগে পৃথিবী এখন হাতের মুঠোয় ।বহুত ব্যবহিত ইন্টারনেট ব্যবহারে যেমন মানুষ উপকৃ্ত হচ্ছেন তেমনি অপব্যবহারের দিকটাও কম নয় । তথ্য ভান্ডারে সমৃদ্ধশালী এই ইন্টানেট । এতে সুস্থ সংস্কৃতির পাশা-পাশী রয়েছে অসুস্থ সংস্কৃতি বিভিন্ন সাইট। ইন্টারনেট ব্যবহার করেন তরুণ প্রজন্মের এক বিশাল অংশ । তারা অনেক সময় এসব সাইটে ভিজিট করে অনেক সময় নষ্ট করেন । তরুণ প্রজন্মের কথা চিন্তা করে পৃথিবীর বিভিন্ন দেশ এসব সাইট বন্ধ রেখেছে । সাম্পতিক ভারতেও এসব কয়েকটি পর্নগ্রাফিক সাইট বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছে দেশটির কেন্দ্রীয় সরকার। ক্রমান্বয়ে সবগুলো পর্ন সাইট নিষিদ্ধ করা হবে বলেও জানিয়েছে । বাংলাদেশে তা দেরিতে হলেও ১১ অক্টোবর ল অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে পর্নো সাইট বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করাr পরিপেক্ষিতে ৬ মাসের দেশের চালু থাকা সব পর্নো সাইট বন্ধের নির্দেশ দেয় হাইকোর্ট । সরকার!বিটিআরসি উনাদের এখনো কেন বোধগম্য হচ্ছেনা । পর্ণ ওয়েবসাইটগুলোর উপরে কি সরকারের নজরদারির প্রয়োজন নেই? তরুণ প্রজন্মের আকর্ষণীয় এসব পর্ণও সাইট কেন আজ স্বায়ীভাবে বন্ধ হবেনা । আজকাল রাস্তা-ঘাটে শীনহানী ইফটেজিং ,শিক্ষক ছাত্রী ধর্ষণ আগের যে কোন সময়ের চেয়ে বেশি কারণ নৈতিক অবক্ষয় । আজকাল কম মূল্যের এন্ডিওয়েট সেটে এসব সাইট দেখতে সমস্যা না হওয়ায় এসব সাইটে উড়তি বয়সের ছেলেরা নেশার মতই আসক্ত হয়ে পড়ছে ।এক সমীক্ষায় দেখা গেছে পর্ণ সার্চে বিশ্বের ২০ টি শহরের মধ্যে তিনটি শহর রয়েছে বাংলাদেশে ।এই পর্ন দেখার ফলে তাতক্ষণিক দৃশ্যমান কোনো ক্ষতি মনে না হলেও জেনারেশন টু জেনারেশন এক ধরনের সামাজিক অবক্ষয় ঘটে।অতি বিলম্বে কৃতপক্ষ এই বিষয় গুলো বিবেচনায় নিয়ে দেশের ভবিষ্যৎ এই নতুন প্রজন্মেকে সঠিক পথে আনার সমস্ত ব্যবস্থা গ্রহণ করবেন ।

বিষয়: বিবিধ

৭৬৯ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

386157
২৩ নভেম্বর ২০১৮ সকাল ০৯:১৯
হতভাগা লিখেছেন : বাল্য বিয়েকে প্রতিহত করে বাল্যপ্রেমকে উৎসাহিত করা হয়েছে , সাথে পেশ করা হয়েছে প্রেম কাহিনী ভিত্তিক সিনেমা এবং পর্ণ মুভি।

বাল্য বিবাহ রোধে সরকার ও সুশীল সমাজকে যেরকম প্রো-একটিভ দেখা যায় , এসব সামাজিক অবক্ষয় সৃষ্টিকারী বিনোদন রোধকল্পে তাদেরকে কখনই গা করতে দেখা যায় না । কারণ এখানে ব্যবসা তথা টাকার হিসেব আছে। জিলিয়ন জিলিয়ন ডলারের ব্যবসা এসবে।
২৪ নভেম্বর ২০১৮ সকাল ১১:৩৭
318109
আব্দুল গাফফার লিখেছেন : অনেক করে ধন্যবাদ জানবেন শ্রদ্ধেয় হতভাগা ভাইয়া। যথার্থ বলেছেন, খুব সচেতন না হলে আমাদের সন্তানেরা মানবিক, নৈতিক এবং চারিত্রিক অবক্ষয়ের শিকার হতে বাধ্য ।
386235
১০ ডিসেম্বর ২০১৮ রাত ০৮:৪০
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয় ভাই। আপনার মূল্যবান লিখাটি পড়ে পাঠক উপকৃত হবেন আশাকরি। সেইসাথে সচেতনমূলক ভূমিকা পালনে অনেকেই এগিয়ে আসবেন এই প্রত্যাশা।
জাযাকাল্লাহ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File