রমজানের শিক্ষা, ঈদের প্রাপ্তি ও খেলাফতের নতুন সূর্যোদয়

লিখেছেন লিখেছেন বইঘর ২১ জুলাই, ২০১৪, ০৭:৫৩:৫২ সন্ধ্যা

রমজান পেরিয়ে ঈদুল ফিতর সমাগত। রহমত, মাগফিরাত আর নাজাতের বার্তাহী রমজান এসেছে সৌভাগ্যের বাহন হয়ে। সিয়াম সাধনার দীর্ঘ প্রশিক্ষণে মুমিন ব্যক্তিকে সমৃদ্ধ করতে। এটা স্রষ্টার নিকট সৃষ্টির সমর্পিত হওয়ার প্রশিক্ষণ। এই সমর্পণ যতটা গভীর ও মজবুত হয়, মানুষ তত সফল হয়। সফলতা আসে মানুষের জীবনে। এই সাফল্যের পুরষ্কার হলো ঈদুল ফিতর। রমজানে সিয়ামের শিক্ষাটাকে কী পরিমাণ রপ্ত করতে পারল সে হিসেবেই ঈদুল ফিতরের আনন্দের হিসসা লাভ হওয়ার কথা। কিন্তু আর দশটা ক্ষেত্রের মতো এখানেও আমাদের অবস্থা ‌‍‍‌‌‌'উল্টা সামঝিলারে রাম'। রমজানের অর্জনের ভিত্তিতে আমরা ঈদের প্রাপ্তি নিতে চাই না; বরং ঈদের আনন্দের জন্য রমজানকে বিসর্জন দেয়ার আনন্দে মেতে উঠি। কিন্তু বুঝি না এবং বুঝাতেও চাই না যে, প্রতিযোগিতা ও শিক্ষায় ভালো ফল না করে পুরষ্কার বিতরণ অনুষ্ঠানকে জমকালো করলে ব্যর্থ প্রতিযোগী ও শিক্ষার্থীর কপালে লঞ্চনা ছাড়া কিছুই বৃদ্ধি পায় না। আল্লাহ আমাদের সুমতি দিন।

রমজান বদর বিজয়েরও স্মৃতিবাহী। মিথ্যাকে পরাজিত করে সত্যকে সমুন্নত করার সংগ্রামী চেতনা বিলায় এ রমজান। রহস্যের ঘনঘটা যতই গভীর হোক, আশংকার মাত্রা যতই তীব্র হোক, বাতিলের কুহেলিকা ভেদ করে নতুন সূর্যোদয়ের পূর্বাভাস ছড়াচ্ছে আইএস ইসলামি এস্টেট। শত বর্ষের হৃতগৌরব মুসলিম উম্মাহর গর্বের ধন খেলাফত ফিরে পাওয়ার সম্ভাবনাকে তাই স্বাগত জানাই। আরব-আজম এক কাতারে দাঁড়িয়ে আবার খেলাফতের সোনালি ইতিহাস ফিরিয়ে আনবে এই ধূলির ধরায় এমন স্বপ্ন এখন বুকে পুষতেই পারে নির্যাতিত মুসলিম জাতি। আমরাও সমস্যা ও শষ্কার চেয়ে সম্ভাবনার পাল্লাকেই ভারী করে দেখতে চাই। কবুল করো হে পরওয়ার দেগার। আমীন!!

বিষয়: বিবিধ

১১১৫ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

246858
২১ জুলাই ২০১৪ রাত ০৯:১৪
হামজা লিখেছেন : "আরব-আজম এক কাতারে দাঁড়িয়ে আবার খেলাফতের সোনালি ইতিহাস ফিরিয়ে আনবে এই ধূলির ধরায় এমন স্বপ্ন এখন বুকে পুষতেই পারে নির্যাতিত মুসলিম জাতি। আমরাও সমস্যা ও শষ্কার চেয়ে সম্ভাবনার পাল্লাকেই ভারী করে দেখতে চাই। কবুল করো হে পরওয়ার দেগার। আমীন!!"

আল্লাহুম্মা আমীন
২৭ জুলাই ২০১৪ রাত ০১:০২
193033
বইঘর লিখেছেন : কবুল করো হে পরওয়ার দেগার। আমীন!!"Good Luck Good Luck Good Luck
246859
২১ জুলাই ২০১৪ রাত ০৯:১৪
হামজা লিখেছেন : জাজাকাল্লাহ খাইর
২৭ জুলাই ২০১৪ রাত ০১:০৩
193034
বইঘর লিখেছেন : Love Struck Love Struck http://www.onbangladesh.org/blog/bloggeruploadedimage/Hamza/Hamza_1.jpg

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File