বিশ্বজিৎ হত্যাকান্ড এবং ফটিকছড়ি

লিখেছেন লিখেছেন লাল সবুজ পতাকা ১৮ এপ্রিল, ২০১৩, ১০:২৪:২৯ সকাল

পুরান ঢাকায় ছাত্রলীগ কর্মীদের হাতে নির্মমভাকে খুন হয়েছিল বিশ্বজিৎ। সেই সময় মিডিয়ায় ব্যাপক ঝড় উঠেছিল বিষয়টি নিয়ে। বিভিন্ন টিভি মিয়িা পত্র পত্রিকায় ঘটনার ছবি ও ভিডিও প্রকাশ পেয়েছিল। দেশবাসী হতভম্ব হয়েছিল বিষয়টি দেখে।

তার চেয়েও বড় কিছু ঘটনা সম্প্রতি ঘটেগেল। তার মধ্যে সব থেকে ধ্বংসাত্বক ঘটনা ছিল ফটিকছড়ি। সেখানে ধ্বংসযজ্ঞ এতটাই নির্মম ছিল সেখানে প্রায় ২শ এর ওপরে গাড়ী পোড়ানো হল নিতহ হল আওয়ামীলীগের ৩ জন কর্মী। বিষয়টি নিয়ে গত ক দিন মিডিয়ায় তুমুল ঝড় বইছে। তবে হাতে গোনা ২/৩টি মিডিয়ায় বিষয়টিকে বলছে জনসাধারনে প্রতিরোধ।

এখানে বলে রাখি প্রতিরোধ অর্থ কি? যদি কেউ হামলা করতে আসে তাকে ঠেকানোই হচ্ছে প্রতিরোধ। কিন্তু আমরা যতটুকু জেনেছি তাকে আওয়ামীলীগ কর্মীরা প্রতিবাদ সমাবেশ করছিল সেখানে ৩ দিক থেকে জামাত শিবির হেফাজত এক সাথে হামলা করে। মসজিদের মাইকে ঘোষনা দেওয়া হয় যে সন্ত্রাসীরা মসজিদ মাদ্রাসায় হামলা করতে আসছে। কিন্তু কোন মসজিদ মাদ্রাসার ওপর হামলা হয়েছে বলে শোনা যায় নি। আর প্রতিরোধ করতে গিয়ে বিপক্ষ দলের ২শ গাড়ী ফায়ার সাভিসের গাড়ী পোড়ানো যদি প্রতিরোধ হয় সেটা ভিন্ন কথা। টুডে ব্লগে প্রতিদিনই ফটিকছড়ির ঘটনা নিয়ে পোস্ট হচেছ। একজন লিখেছিলেন আওয়ামলীগ কর্মীরা ১৫০টি একে-৪৭ রাইফেল নিয়ে এসেছিল তাই যদি সত্য হবে তবে জামাত শিবিরের একজনও মরল না কেন?

সমস্ত রাস্তা গাছ ফেলে ব্লক করা হয়েছিল যাতে গাড়ী নিয়ে কেউ বের হতে না পারে। জামাত শিবিরের হাতে ধ্বংসাত্বক গান পাউডার ও বোমা তৈরী করার সরঞ্জাম রয়েছে বিপুল পরিমান এটা আবারো প্রমান হল। আর একটা বিষয় সেটা হচ্ছে বিরোধীতার খাতিরে বিরোধীতা না করে ব্লগে বাস্তব সত্য প্রকাশ করার অনুরোধ রাখছি সবাইকে।

বিষয়: Contest_mother

১৬৩৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File