নির্বাচনকালীন মন্ত্রিসভার বৈঠক চলছে

লিখেছেন লিখেছেন মোঃ রবিউল ইসলাম ২৫ নভেম্বর, ২০১৩, ০১:৩৬:০৮ দুপুর

বৈঠক চলছে নির্বাচনকালীন মন্ত্রিসভার। আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে এ বৈঠক শুরু হয়েছে।

উল্লেখ্য, নির্বাচনকালীন সর্বদলীয় সরকারের মন্ত্রিসভা গঠনের পর এটিই হচ্ছে প্রথম বৈঠক। বৈঠকে সভাপতিত্ব করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বৈঠকে নির্বাচন অনুষ্ঠান সম্পর্কিত বিস্তারিত দিক নির্দেশনা দিতে পারেন প্রধানমন্ত্রী।

এর আগে পিআইডির উপ-প্রধান তথ্য কর্মকর্তা এ এফ এম আমিনুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছিলেন, সোমবার সকাল সাড়ে ১১টায় এ বৈঠক শুরু হবে। কিন্তু নির্ধারিত সময়ের প্রায় এক ঘণ্টা পর শুরু হয়েছে বৈঠক।

নির্বাচনকালীন মন্ত্রিসভায় জাতীয় পার্টির তিন নেতা, আওয়ামী লীগের দুই নেতা এবং ওয়ার্কার্স পার্টির সভাপতি মন্ত্রী হিসেবে যোগ দিয়েছেন। সেইসঙ্গে প্রতিমন্ত্রী হিসেবে যোগ দিয়েছেন জাতীয় পার্টির দ’ুজন। নতুন আট মন্ত্রী-প্রতিমন্ত্রী আজকের বৈঠকে অংশ নিয়েছেন।

এদিকে, নির্বাচনকালীন মন্ত্রিসভার সদস্যদের মধ্যে দফতর বণ্টন করার পর রোববার তারা নিজ নিজ অফিসে যোগ দিয়েছেন।

প্রথম দিনে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেছেন তারা, কথা বলেছেন সাংবাদিকদের সঙ্গেও।

তারা সবাই বলেছেন, নিয়মিত কাজের পাশাপাশি নির্বাচন করা হবে তাদের জন্য বড় চ্যালেঞ্জ এবং তা করতে নির্বাচন কমিশনকে সহায়তা দিয়ে যাবেন তারা।

গৃহায়ণ ও গণপূর্ত এবং শিল্প মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া প্রবীণ আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ বলেন, দেশের মানুষকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়াই তাদের কাজ।

তিনি আশা করছেন, বিএনপি নির্বাচনে আসবে।

এদিকে শপথ ভূমি মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু বলেন, বিরোধী দলের সঙ্গে সংলাপের বিষয়ে সরকারের ‘সর্বোচ্চ উদ্যোগ’ থাকবে। তবে বিএনপি না এলেও নির্বাচন হবে। http://www.spotnews24.com/%E0%A6%A8%E0%A6%BF%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%9A%E0%A6%A8%E0%A6%95%E0%A6%BE%E0%A6%B2%E0%A7%80%E0%A6%A8-%E0%A6%AE%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A4%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%B8%E0%A6%AD/

বিষয়: রাজনীতি

৮৯৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File