আওয়ামিলীগ যে কারণে ক্ষমতা ছেরে নির্বাচন দিতে চায়না!!

লিখেছেন লিখেছেন টবমন ৩০ নভেম্বর, ২০১৩, ১১:১৯:৩৮ রাত

যে কারণে শেখ হাসিনা বা আওয়ামিলীগ ক্ষমতা ছেরে নির্বাচন দিতে চায়না, তার কিছু উদাহারণ আপনাদের সামনে তুলে ধরলাম ।

১। গত ৫ বছরে আওয়ামিলীগ সরকারের মন্ত্রী পরিষদ, দেশে যে পরিমান দূর্নীতিও দূর্শাসন তারা করেছে, যার কারণে, সাধারণ জনগনের সামনে গেলে নিগৃহীত হওয়ার ভয় । এরি মধ্যে কয়েক জন মন্ত্রী সহ আওয়ামিলীগের চিপ হুইপ, সাধারণ জনগনের রোষানলের স্বীকার হয়েছেন, ক্ষমতায় থেকে নির্বাচন দিলে অন্তত্য তা থেকে মুক্তির আশা ।

২। গত ৫ বছরে সরকারের কিছু অনবিজ্ঞ মন্ত্রীগন জনগনের দুঃখ দূর্দশা নিয়ে হাসি ঠাট্টা করায়, মানুষের মনে যে ক্ষুবের সৃষ্টি করেছেন, ক্ষমতা চলে গেলে জনগনের প্রতিশোধের স্বীকার হতে হবে এই ভয় ।

৩। শেয়ার মার্কেটের ৩৩ লক্ষ বিনিয়োগ কারির স্বর্বস্ব লুটে নিয়েছে যারা, তাদের বিরোদ্ধে আইনগত ব্যবস্থা না নিয়ে, উল্টো ক্ষতিগস্থদের বিরোদ্ধে অবস্থান নেওয়ার কারণে, ক্ষমতা ছেরে দিলে, সে সব ক্ষতিগ্রস্থ জনতার প্রতিশোধের আগুন থেকে এরা কেউ মুক্তি পাবে না, তা তারা বুঝতে পেরেছে ।

৪। গনমাধ্যম ও বিভিন্ন ইলেক্টনিক মিডিয়ার কর্তা ব্যক্তিদের সাথে সরকারের বৈরি আচরণের কারণে, তাদের জিঙ্গাংসার স্বীকার হওয়ার ভয় ।

৫। দেশের ৫টি সিটি কর্পোরেশন আওয়ামিলীগের হাত ছাড়া হওয়ায়, সরকার বুঝেগেছে জাতীয় নির্বাচনেও তাদের পরাজয় সুনিশ্চিত, অতএব, কি'যে অবস্থা হবে তাদের, এই দুশ্চিতায় সরকার অন্য কিছু না ভেবে, ক্ষমতা ছারতে ভয় পাচ্ছে ।

৬।সরকারের অনেক গুলো গনবিরোধী কর্মকান্ডের কারণে সরকারের জনপ্রিয়তা প্রায় শুন্যের কুঠায় এসে দারিয়েছে, যা বিভিন্ন জরিপে, তা প্রকাশিত হয়েছে, আর সরকার বিরোধীদল কে দমনোর জন্য রাষ্ট্রিয় সর্ব শক্তি প্রয়োগের মাধ্যমে খুন, গুম, জেল জুলম নির্যাতন করেছে, যার ভূক্তভোগি সাধারণ জনগনও হয়েছে।

৭।শেখ হাসিনা সরকারের অনেক এম পি, মন্ত্রী, দুর্নীতির সাথে সরাসরি জরিত থাকার পরও তাদেরকে বিচারের কাঠগড়ায় দাঁড় না করিয়ে, উল্টো তাদের পক্ষ অবলম্ভন করে দুর্নীতিকে হালাল করে উৎসাহীত করেছেন, যা জনসাধারণে ক্ষোভের কারণে আওয়ামিলীগের জনপ্রিয়তার ধস নেমেছে, আর ক্ষমতা ছারার সাথে সাথে তাদের জবাবদীহি হতে হবে ।

৮। নির্দলীয় বা তত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন হলে, মারাত্বক বিপর্যয়ে কবল থেকে দলকে মুক্ত করা যাবেনা, এই ভেবে ক্ষমতাকে আকড়িয়ে রাখার চেষ্টা ।

সর্বপরি আওয়ামিলীগ সরকারের এবারের শাসনামলে যে পরিমান মানুষ হত্যার স্বীকার হয়েছে, যে পরিমান বিভিন্ন ভাবে অত্যাচার নির্যাতনের স্বীকার হয়েছে, দেশে যে পরিমান দুর্নীতি দুর্শাসন হয়েছে, তাছাড়া সরকারের এমন কোন প্রতিষ্ঠান নেই, যেখানে দলিয়করণ করা হয়নি, বা দুর্নীতি হয়নি, অথচ তথ্যপ্রমান থাকা সত্বেও এর কোন একটিরও সঠিক বিচার বা সমাধান হয়নি । বরঞ্চ যারাই এসব অন্যায়ের প্রতিবাদ করেছে, তারাই কোন না কোন গুম, হত্যা, নির্যাতনের স্বীকার হতে হয়েছে, আমি এর একটি উদাহারণ দিয়ে লেখা শেষ করলাম, তাহল নাস্তিকদের সরকারি সবধরণের সুযোগ দিয়েছে, অন্যদিকে হেফাজতে ইসলাম শান্তি প্রিয় প্রতিবাদ করার কারণে, কতজনের তরতাজা প্রাণ যে, কেড়ে নিয়েছে তার সঠিক হিসাব পর্যন্ত করতে পারেনি কেউ, এই ধরণের আরো হাজার হাজার গটনা গটানোর কারণে দেশের সাধারণ শান্তিপ্রিয় মানুষের হৃদয়ে সরকার বা আওয়ামিলীগের প্রতি অনাস্তার জোয়ার সৃষ্টি হয়েছে, আর সরকার তা বুঝতে পেরে ক্ষমতার হাত ছারতে চাচ্ছেনা । আর ক্ষমতা ধরে রাখতে সরকার আরো যা যা প্রয়োজন সরকার তাই করবে ।

বিষয়: বিবিধ

১৪৪৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File