আওয়ামীলিগ সরকারের এই গাজাখুরি আচরনের কারণ কি ?

লিখেছেন লিখেছেন টবমন ০৯ এপ্রিল, ২০১৩, ০২:১৪:১৬ রাত

যতই সরকারের দিন ঘনিয়ে আসছে, ততই আওয়ামী সরকার সহ নেতাকর্মীরা গাঁজাখোরী আচরনের মাত্রা বারতেছে, এধরনের আচরন এর আগে কোন সরকারের আমলে কেউ কোন দিন করেনি, বা দেখেনি,যা কিনা বদ্ধ পাগলের আচরন, স্বাধীনতার পর এমন হিংসাত্বক রাজনীতি মানুষ আর কোনদিন দেখেনি, সরকারের এনেহ আচরনে গোটা জাতি মর্মাহত,আতংকিত। একটা জাতির গনতান্ত্রিক ব্যবস্থায় এধরণের কর্মকান্ডে দেশ আজ অনিশ্চয়তার দিকে এগিয়ে যাচ্ছে,যা সাধারন মনুষের কাম্য নয়। আওয়ামী সরকার এ রকম করার কারণ অবশ্য আছে, সে গুলো হল,

১। সরকার সুস্থ ধারায় দেশ পরিচালনায় পুরো পুরি ব্যর্থ ।

২। নির্বাচনের আগে জনগনকে দেয়া ওয়াদা বেশির ভাগ পূরণ করতে পারেনি এ সরকার।

৩। অনভিজ্ঞ মুন্ত্রি পরিষদ করার কারনে বিভিন্ন সেক্টরে দুঃশাসন, দূর্নীতির জন্য জনগন মুখফিরিয়ে নিয়েছে, এবং আগামী নির্বাচনে নিশ্চিত ভরাডুবি হবে, তা বুঝতে পারা।

৪।৩৩ লক্ষ ক্ষুদ্র ব্যবসায়ীর টাকা লুটে নেওয়া, অপরাধী চিহ্নিত হওয়ার পরও যখন বিচার করতে পারেনি, বা বিচার করেনি।যার কারনে ভোট না পাওয়ার দূশ্চিতা করে মাথা খারাপ হয়েছে।

৫।এ সরকার জনগনকে দুর্নীতি আর দুঃশাসন ছারা কিছুই দিতে পারেনি, আগামী নির্বাচনে নিশ্চিত ভরা ডুবি ভেবে, শেখ হাসিনার চক্ষে ঘুম নেই, দুশ্চিতা আর না ঘুমানুর করনে তার মাথা খারাপ হয়ে গেছে, যার জন্য সরকার বিরোধীদের ন্যায় সংঙ্গত আন্দোলন ঠেকাতে মরিয়া হয়ে উঠেছে।

৬।অপকর্ম আর দূর্নীতি শুধু দেশে না, বিদেশেও শেরা স্থানটি দখল করেছে, পদ্মা সেতু করার জনগনের স্বপ্ন দুলীস্বাধ হয়েছে শুধু সরকারের জন্য।যার জবাব জনগন এবার নির্বাচনে দিবে, এই ভেবে তারা অস্থির, মাথা খারাপের এটাও কারণ।

৬।সরকারের ব্যর্থতা জনগনের সামনে তুলে ধরার কারনে বিরোধীদলের আন্দোলনের সফলতা দেখে, সরকার বুঝতে পেরেছে যে, যেকোন সময় জনগনের গনধুলাইয়ের শিকার হতে পারে, তাই সরকার জনগনের বিরোদ্ধে অবস্থান নিয়ে ছাত্রলীগ,যুবলীগের হাতে অজ্স্রদিয়ে রাজপথে নামিয়ে সন্ত্রাসী কায়দায় দেশ চালাচ্ছে, ন্যায় সঙ্গত কথা যে বলে তার বিরোদ্ধে হয় খুন, না হয় গুম,অথবা জেল, পাগলামীর কারনে সরকার এ সব করছে।

৭।শেখ হাসিনা বুঝতে পেরেছে, যে অন্যায়ের বুঝা সরকারের ঘারে বসেছে, ক্ষমতা চলে গেলে জনগনে দেখা মাত্র জুতা মারবে,এসব ভেবে সরকার বেদিশ, জনগন যে তাদের অপকর্মের বিচার করবে, তা আওয়ামীলিগ হারে হারে টের পাচ্ছে, তাই তারা যে কোন মূল্যে ক্ষমতায় টিকে থাকার দুঃস্বপ্নে বিভূর, এসব ভেবে ভেবে হাসিনার সরকার হিতাহিত জ্ঞান শূন্য হয়ে গেছে, যার কারনে একবার একে দিয়ে আবার ওকে দিয়ে, সরকার নিজে হরতাল ডাঁকছে। মানে শেখ হাসিনা সরকার পাগলামীর চূড়ান্ত সীমানায় পৌছেচে।

সরকারের এনেহ আচরন দেখে মনে হচ্ছে, সরকার ধংসের ধারপ্রান্তে এসে ঠেকেছে এ থেকে বেরিয়ে আসার সরকারের আর সম্ভব নয়। শুনেছি গুরু জনে বলত, আল্লাহ যদি কাহারো প্রতি নাখোশ হয়, তবে, তাকে নাকি প্রথমে সঠিক জ্ঞান শুন্য তার পর উম্মাদ বা পাগল বানিয়ে ধংস করে।

তাই কেন যেন আমার সেরকারের এসব কর্ম কান্ড দেখে এরকম হবে মনে হচ্ছে। হয়তবা সরকারের হাতে এখনো কিছু সময় আছে সংসুধন করার, নতুবা ধংস অনিবায্য।

বিষয়: বিবিধ

২২১৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File