এদেশের ভবিষ্যত কতোটা উজ্জল??

লিখেছেন লিখেছেন এম আবদুল্লাহ ভূঁইয়া ১৬ এপ্রিল, ২০১৫, ০১:৫৭:৫৯ দুপুর

এদেশের ভবিষ্যত কতোটা উজ্জল??

একটি জাতীয় দৈনিকের রিপোর্ট পড়ে পুরোই হতবাক...

দেশরত্নের আশির্বাদে ৬৪ টি জেলার ৪৪ জন জেলা প্রশাষকই হিন্দু। শতকরা ৯০% মুসলিম অধ্যুষিত দেশের প্রধান বিচারপতিও হিন্দু। প্রাথমিক বিদ্যালয়ের ৫৮% শিক্ষকই হিন্দু. কোনো কোনো বিদ্যালয়ের ৮৫% শিক্ষক মহোদয়গনই হিন্দু। প্রশাষন-ডিফেন্সের বড় বড় অধিকাংশ পদেই হিন্দু সম্প্রদায়ের লোকজন অধিষ্টিত। কথা হচ্ছে মুসলমানরা তাহলে কার খালু??? কোন্ পথে পাঁ বাড়াচ্ছি আমরা??

একটূ ভাবনার কথা , কি হতে যাচ্ছে এ দেশে ? কি ঘটতে পারে অদূর ভবিষ্যতে ?

বিষয়: বিবিধ

১১৭৯ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

315287
১৬ এপ্রিল ২০১৫ দুপুর ০২:৫৩
প্রেসিডেন্ট লিখেছেন : সেদিন কওমী মাদ্রাসা সংক্রান্ত আপনার পোস্টে কওমী আলেমদের আওয়ামীলীগ সমর্থন সংক্রান্ত আমার অভিযোগটি আপনি সরাসরি অস্বীকার করলেন।

সুনির্দিষ্ট তথ্য দিয়ে একটি উদাহরণ দিচ্ছিঃ
গত ১০/০৪/২০১৫ ইং বনানী জামে মসজিদ এর খতিব জুমার নামাজে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী মফিজুর রহমানকে মুসল্লীদের সাথে পরিচয় করিয়ে দিলেন। শুধু তাই নয়, ঐ প্রার্থীর জন্য খতিব সাহেব ভোট প্রার্থনা করলেন। তাকে ভোট দিলে অমুক অমুক উন্নয়ন হবে তা জানালেন। এমনকি নামায এর শেষে মুনাযাতে ঐ প্রার্থীর নাম উল্লেখ করে বিশেষ মোনাজাত করলেন।

এটাকে আপনি কি বলবেন? এটা কি স্বার্থের বিনিময়ে ঈমান বিক্রি নয়?
২৩ এপ্রিল ২০১৫ দুপুর ০২:০১
257580
এম আবদুল্লাহ ভূঁইয়া লিখেছেন : আসলে ভাই যদি তাইই হয় , মনে করুন ধানের বিতর দূর্বাও থাকে, এমন ঘটনা আমি সমর্থন করিনা , করতে পারিনা ,তাছাড়া এসব বিচ্ছিন্ন ঘটনার কারনে কোন একটা গোষ্ঠির উপর পুরো দায়ভার ছাপানো যায়না। তবে যে করেছে আমি তার নিন্দা জানাই
২৩ এপ্রিল ২০১৫ দুপুর ০২:০৩
257583
এম আবদুল্লাহ ভূঁইয়া লিখেছেন : আসলে ভাই যদি তাইই হয় , মনে করুন ধানের বিতর দূর্বাও থাকে, এমন ঘটনা আমি সমর্থন করিনা , করতে পারিনা ,তাছাড়া এসব বিচ্ছিন্ন ঘটনার কারনে কোন একটা গোষ্ঠির উপর পুরো দায়ভার ছাপানো যায়না। তবে যে করেছে আমি তার নিন্দা জানাই, তাছাডা বনানীর ঈমাম কে তাও আমার জানা নেই
315292
১৬ এপ্রিল ২০১৫ দুপুর ০৩:০৩
মাজহারুল ইসলাম লিখেছেন : অদূর ভবিষ্যতে বাংলাদেশ ভারতের অধীনে চলে যাবে। যদি আওয়ামী সরকার ক্ষমতায় এই পাঁচ বছর থাকে তাহলে কাজটা করতে ভারতের বেশি সময় লাগবে না।
315330
১৬ এপ্রিল ২০১৫ সন্ধ্যা ০৭:৪৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মুজাফফর শামস বলখি ৮০০ হিজরির দিকে চট্টগ্রাম বন্দর হয়ে হজ করতে চান। ৮০৩ হিজরিতে এডেনে তার ইন্তেকাল হয়। চট্টগ্রাম বন্দর ত্যাগ করার আগে সুলতান গিয়াসউদ্দিন আযম শাহ এর কাছে শেষ চিঠিতে তিনি তাকে একটি জরুরি উপদেশ দেন। তিনি সুষ্পষ্ট ভাবে হিন্দু আমত্য দের উচ্চতর প্রশাসনিক পদ দেওয়ার প্রতিবাদ করেন। তার উপদেশ ছিল যে বিধর্মিরা যদি প্রধান তত্বাবধায়ক বা শাসনকর্তার পদ পায় তাহলে তারা মুসলিম দের উপর কর্তৃত্ব করা সুযোগ লাভ করবে এবং তাদের উপর নিজেদের প্রভাব বিস্তার করবে। তাদেরকে কাজে নিযুক্ত অবশ্যই করা যাবে কিন্তু এমন অধিকার অবশ্যই দেয়া যাবেনা যেখানে তারা মুসলিম দের উপর নিজেদের প্রভাব খাটাতে পারে।
২৩ এপ্রিল ২০১৫ দুপুর ০২:০২
257581
এম আবদুল্লাহ ভূঁইয়া লিখেছেন : বাস্তব

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File