একটি বিয়ে - ২য় পর্ব

লিখেছেন লিখেছেন মাসুদ রানা ২৪ আগস্ট, ২০১৪, ০১:১৯:২৫ দুপুর

ড্রাইভার সি এন জি করে সেখানে চলে গেলেন আর আমরা তার জন্য অপেক্ষা করতে লাগলাম।

ঘন্টা দুই পর দেখতে পেলাম আমাদের সেই ড্রাইভার একটা রিক্সা করে আমাদের দিকে আসছেন কিন্তু তার সাথে আরো একটা অপরিচিত লোক তার ডান ধরে আছে। কিছু সময় পর রিক্সাটা আমাদের কাছে চলে আসলো। ধীরে ধীরে ঐ লোকটা আমাদের ড্রাইভার কে রিক্সা থেকে নামালেন। প্রথম ভেবেছিলাম কিছু একটা হয়েছে। যা ভাবার তাই হল কাছে গিয়ে দেখলাম তার ডান হাত তা ভেঙ্গে গিয়েছে। আমি তো দেখে হতবাগ। আমার মাথা ঠিক রাখতে পারলাম না এমনিতেই সেই সময় গরম মৌসুম ছিল। আমার হার্ট বিট বেড়ে গেল চারিদিক যেন অন্ধকার লাগতে লাগল তার অবস্থা দেখে অথচ সে এমন শক্ত লোক তাকে দেখে মনে হায় তার কিছুই হায় নি। আমার শরীরের সব শক্তি যেন নিমিষেই শেষ হয়ে গেল আমি বসে পড়লাম আর বাবা কে বললাম আমার মাথায় পানি ঢালেন বাবা তাই করলেন। আর কিছুক্ষন পর আমি একটু স্বস্তি পেলাম। কিন্তু সেই ড্রাইভার বললেন আমার তেমন কিছু হায় নি হাতটা ভেঙ্গে গিয়ে মাত্র। আমি তার কথা শুনে অবাক। সে বলল আপনারা কিছু শক্ত জিনিস দিয়ে আমার হাতটা বেঁধে দেন। ওখানকার কিছু স্থানীয় লোক আমার বাবা আর আমার ভাইয়েরা মিলে একটা বাঁশ ফালি ফালি করে কেটে কিছু কাপড়, দড়ি দিয়ে তার হাত শক্ত করে বেঁধে দিলেন। মানুষটা এমন শক্ত আমার জীবনে ২য়টা দেখিনি। তারপর তার ভাঙ্গা হাত গলার সাথে বেঁধে নিলেন। আর এক হাত দিয়ে আর আমরা মিলে গাড়িটা ঠিক করলাম। সে কিন্তু পার্টসটা ছেড়ে আসে নি। গাড়ি ঠিক হবার পর আবার তার ভাঙ্গা হাত নিয়ে এক হাত দিয়ে গাড়ি চালাতে লাগলো। এক হাত দিয়ে গিয়ার চেঞ্জ আর এক হাত দিয়ে স্টিয়ারিং ধরে আমরা পথ চলতে লাগলাম। আমাদের মধ্য কেউ আমরা গাড়ি চালাতে জানি না তাই সে নিজে এমন অবস্থার পরও এক হাত দিয়ে গাড়ি চালিয়ে নিয়ে যেতে লাগল।

কিছু রাস্তা যাবার পর আমি তাকে জিজ্ঞেস করলাম আসলে আপনার কি খুব কষ্ট হচ্ছে?

সে জবাবে বলল তেমন কিছু না একটু ব্যথা করছে। আমি তো জানি একটা হাত ভেঙ্গে গেলে কেমন ব্যথা করে। আমি তার অবস্থা দেখে তেমন কিছু আর জিজ্ঞেস করেতে চাচ্ছিলাম না কিন্তু আসলে ঘটনা কি ঘটেছিল তার কাছে জানতে চাইলাম।

সে নরম সুরে বলল সবই ঠিক ছিল সি এন জি করে গেলাম আর সেখানে গিয়ে একটা দোকান থেকে পার্টস কিনে সি এন জি করে আবার ফিরছিলাম পথি মধ্য কিছু রাস্তা আসার পর একটা গাড়ির সাথে আমাদের সি এন জি টা ধাক্কা লেগে উল্টে গেল আর আমার হাতটা রাস্তার উপর পরেছিল আর সি এন জির একটা রড আমার হাতের উপর পড়ল তাই একটু ভেঙ্গে গিয়েছে। আমি বললাম আপনে যে ভাবে বলছেন মনে হচ্ছে এটা তেমন কোন সিরিয়াস ঘটনায় নয়। আমি তাকে বললাম আমি জানি আপনার হাতে অনেক ব্যথা করছে সামনে কোন বাজার পেলে গাড়িটা থামাবেন। তারপর একটা বাজারে পৌঁছলাম আমরা। গাড়ি থামিয়ে একটা ফামাসিতে গিয়ে কিছু ব্যথা নাশক আর এন্টিবায়োটিক ট্যাবলেট কিনে তাকে খাইয়ে দিলাম। আবার পথ চলা শুরু করলাম। যমুনা সেতু পার হয়ে এখন আমরা বগুড়ার উদ্দেশে চলছি। এখনো অনেক পথ বাকি।

চলবে >>>>>>>>>>>

বিষয়: বিবিধ

১২৯৯ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

257714
২৪ আগস্ট ২০১৪ দুপুর ০১:৩০
বুড়া মিয়া লিখেছেন : সাহসী ড্রাইভার ...

সিরাজগঞ্জের হাইওয়ে রেষ্টুরেন্ট এ বসলাম চা বিরতিতে, পরের পর্বের অপেক্ষায় ...
২৪ আগস্ট ২০১৪ দুপুর ০২:১০
201376
মাসুদ রানা লিখেছেন : জী ঠিক তাই। ধন্যবাদ।
257733
২৪ আগস্ট ২০১৪ দুপুর ০২:১৮
মাহফুজ আহমেদ লিখেছেন : ভালো লাগলো।ধন্যবাদ।
২৪ আগস্ট ২০১৪ দুপুর ০৩:২৪
201411
মাসুদ রানা লিখেছেন : ভাল লাগার জন্য ধনবাদ। সাথে থাকবেন আশা করছি।
257748
২৪ আগস্ট ২০১৪ দুপুর ০৩:০৬
আহ জীবন লিখেছেন : শক্ত মনের ড্রাইভার।
২৪ আগস্ট ২০১৪ দুপুর ০৩:২৪
201412
মাসুদ রানা লিখেছেন : জী অনেক শক্ত।
257767
২৪ আগস্ট ২০১৪ বিকাল ০৪:০৯
আফরা লিখেছেন : প্রথম পর্বটাও পড়েছিলাম বেশী আস্তে হয়ে যাচ্ছে ..।
২৪ আগস্ট ২০১৪ বিকাল ০৫:১৫
201453
মাসুদ রানা লিখেছেন : আপনার কমেন্টের জন্য ধন্যবাদ। চেষ্টাই আছি। সাথে থাকবেন আশা করছি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File