টুডে ব্লগের সকল ব্লগার ভাই/বোনদের প্রতি একটি আহবান

লিখেছেন লিখেছেন শহীদ ভাই ১৮ ফেব্রুয়ারি, ২০১৪, ১১:০১:০৫ রাত

প্রায় ৩বছর ধরে বিভিন্ন ব্লগে ব্লগিং করছি আমি।

যদিও গত কয়েক মাস ধরে খুব বেশী অনিয়মিত হয়ে গেছি।

আমার ব্লগীং জীবনে আমি একটি বিষয় খেয়াল করেছি, কিছু কিছু ব্লগার ভাই/বোন নিজের মতাদর্শকে প্রতিষ্ঠিত করার জন্য মিথ্য কথন ও অশ্লীল বাক্য প্রয়োগ করে থাকেন।

যা কিনা মোটেই ঠিক নয়। আর এইভাবে কখনই নিজের মতাদর্শের প্রতি অন্যকে টেনে আনাও সম্ভব নয়।

আসুন, আমরা টুডে ব্লগকে এমন একটি আদর্শ ব্লগ পরিবার হিসেবে গড়ে তুলি- যে পরিবারে অনেকগুলো ভাই/বোন থাকবে এবং সেই ভাই/বোনগুলো বিভিন্ন মতাদর্শের হলেও নিজেদের মধ্যে থাকবে সহমর্মিতা,সহনশীলতা, স্নেহ ও শ্রদ্ধার বন্ধন।

আর এই টুডে ব্লগকে আদর্শ ব্লগ হিসেবে গড়ে তুলতে হলে কোন অবস্থাতেই নিজের মতাদর্শকে অন্যের উপর চাপিয়ে দেয়ার জন্য জবরদস্তী করা যাবে না,অশ্লীল বাক্য প্রয়োগ করা যাবে না,গালাগালি করা যাবে না।

কোন ভাই বা বোনের মতাদর্শ আপনার পছন্দ না হলে সুন্দর ও সাবলীল ভাষায় তাকে বুঝাবার চেষ্টা করুন এবং আপনার মতদর্শের প্রতি তাকে আহবান করুন।

এই ক্ষেত্রে আপনাকে স্বরন রাখতে হবে যে, মিথ্যা দিয়ে কখনই সত্যকে দাবিয়ে রাখা যায় না আর অশ্লীল বাক্য প্রয়োগ করে গালাগালি করে নিজের মতাদর্শের প্রতি অন্যকে আকৃষ্ট করা যায় না।

আপনাদের সবার সুস্থ ও সুন্দর জীবন কামনা করে এখানেই শেষ করছি।

শুভ ব্লগীং


Rose Rose Rose Rose Rose Rose Rose

বিষয়: বিবিধ

১২৫৭ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

179152
১৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:১৯
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আপনার সাথে একমত
179160
১৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:৪৬
আহমদ মুসা লিখেছেন : শ্রদ্ধেয় শহীদ ভাইয়ের কথার সাথে আমি সম্পূর্ণ একমত। আমি চেষ্টা করি যতটুকু সম্ভব শালীনতা বজায় রেখে নিজের মনের মাঝে জাগ্রত অনুভূতি প্রকাশের ক্ষেত্রে আদব কায়দা বজায় রাখতে। কারণ আমি মনে করি এখানে যারা ব্লগিংয়ের মাধ্যমে নতুন নতুন লেখা উপহার দিয়ে অজানাকে জানার সুযোগ দিচ্ছেন আমাদের মত সাধারণ মানুষকে তারা নিশ্চয়ই অত্যন্ত শ্রদ্বেয় এবং বিদ্ব্যান ব্যক্তি। তাই তাদের লেখাগুলোতে মন্তব্য করার সময় নিজের ব্যাপারে খেয়াল রাখা জরুরী। কারণ আমি যা লিখছি তাতে আমার মানসিকতাও লেখার মধ্য ফুটে উটছে। সুতরাং কারো মন্তব্যের মাধ্যমেও ধরা পড়বে সংশ্লিষ্ট মন্তব্যকারীর রুচিবোধ, শিক্ষা গ্রহণের পরিবেশ এমনকি নিজের বংশ মর্যাদাও। সাথে সাথে নিজের লিখিত পোস্টের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। একজন লেখক যা চিন্তা করেন তাই তার লিখনীর মাধ্যমে প্রকাশ করে থাকেন। কারো চিন্তাতে যদি নোংরামী থাকে তাহলে সেই নোংরামী চিন্তার প্রভাব তার রচিত সাহিত্য কর্মেও পড়তে বাধ্য। অতএব আমাদের চিন্তার পরিশুদ্ধিও দরকার ভাল কিছু লিখতে হলে। লেখার মাধ্যমে জাতিকে ভাল কিছু উপহার দিতে চাইলে চিন্তার জগতে পরিশুদ্ধি আনতে হবে। চিন্তা-চেতনার জগতে যদি আমরা পরিশুদ্ধির আশ্রয় নিতে পারি তবে এর মাধ্যমে আত্মশুদ্ধির বিকাশ ঘটতে পারে। আর তখনই মানুষের সৃষ্ট সাহিত্য কর্ম কালজয়ী মর্যাদা লাভ করে। নতুবা কারো চটকদার লেখাতে হয়তো সাময়িক চিত্তাকর্ষক কিছুটা জনপ্রিয়তা পেলেও কালের বিবর্তনে তা হারিয়ে যাওয়ার আশংকা থাকে।
179165
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:০১
বিন হারুন লিখেছেন : অনেক ভাল লাগল +++
179196
১৯ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১২:৫৫
প্যারিস থেকে আমি লিখেছেন : একমত পোষন করিলাম।
179246
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৫:০০
শিকারিমন লিখেছেন : সঠিক বলেছেন।
179265
১৯ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৫:৩৮
দ্য স্লেভ লিখেছেন : আপনার সাথে আছি
179993
২০ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৩৫
মোহাম্মদ লোকমান লিখেছেন : আপনার সাথে একমত এবং সাথে পাবেন।
185506
০২ মার্চ ২০১৪ দুপুর ০২:৩৩
প্রবাসী মজুমদার লিখেছেন : আমি আপনার সাথে আছি। ধন্যবাদ। অনিয়মিত বলেই আপনার ব্লগ বাড়ীতে আসা হয়না।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File