অস্তিত্তের লড়াইয়ে এসো হে সাহসের সৈনিকেরা

লিখেছেন লিখেছেন শহীদ ভাই ২৪ সেপ্টেম্বর, ২০১৩, ০৫:৩৪:৪১ বিকাল

তোমরাতো সেই জাতির রক্তের ধারক,

যারা আটলান্টিকের মহা জলরাশিকে সামনে রেখে আপন জাহাজ গুলোর মজবুত কাঠে আগুন ধরিয়ে পুড়িয়ে ফেলেছে। মৃত্যুর সাথে আলিঙ্গন করতে যারা পেছনে ফেরার শেষ সম্বলকেও জ্বালিয়ে দিয়েছিলেন।

সেই সব মানুষদের আদর্শের ঝলক তোমাদের বুকে রয়েছে যাদের অক্লান্ত ত্যাগের বিনিময়ে আজকে আমরা মুসলমান। তোমরাতো আমাদের ভাই। তোমরা সেই সব মায়েদের সন্তান যারা নিজেদের বুকের দুধের কসম দিয়ে যুদ্ধের ময়দানে তাদের সন্তানদেরকে পাঠাতেন... আর বলতেন হে সন্তান তুমি শুনেনাও আমি তোমাকে কোলে পিঠে করে মানুষ করেছি... শুধু মাত্র এই জন্য যে এই পৃথিবীর শান্তি প্রতিষ্ঠায় আল্লার দ্বীন কে বিজয়ী করতে তোমার শরীরের শেষ রক্ত বিন্দু থাকা পর্যন্ত যুদ্ধ করে যাবে।

হে আমার ভাইয়েরা....

তোমরাতো সেই মায়েদের সন্তান যে যুদ্ধের ময়দানে ছুটে গিয়ে সাহাবীদের কাছে জানতে চান আল্লাহর নবী কেমন আছেন... তাকে বলা হলো তোমার স্বামী শহীদ হয়েছে। মহিলা আবার জানতে চানঃ

আল্লাহর রাসুল ক্যামন আছেন, তাকে এবার বলা হলো তোমার সন্তান শহীদ হয়েছে... সে আবার জানতে চায় আমি আল্লাহর রাসুলের কথা জানতে চাচ্ছি, এমনি ভাবে যখন একে একে তার স্বজন দের কথা বলা হচ্ছিলো সে তখন বিরক্ত হয়ে চিৎকার করে জানতে চান আমাকে শুধু এই টুকু বলো আল্লাহর রাসুল কেমন আছেন?? তাকে বলা হলো তিনি সুস্থ আছেন... তখন মমতাময়ী মা, বধু বলেন তাহলে আমার স্বজনদের মৃত্যু সফল হয়েছে... এবং তার চেহারায় বেদনার বদলে অজানা সাহসের ঝিলিক দেখা যায়।

হে আমার বোনেরা...

আয়শার আদর্শ এখনো পৃথিবীর ইতিহাসত থেকে মুছে যায়নি।

উষ্ট্রের যুদ্ধের ইতিহাস আজো আমাদেরকে শেখায় মুসলিম নারীদের সাহসিকতা আর উন্নত অবদানের কথা।

তোমাদের ধমনীতে ঐ সব মহান নারীদের ইতিহাস মেশানো রক্ত বহমান যারা রাসুলুল্লাহর আহত সাহাবীদের সেবা সুশ্রুসার জন্য বদর ওহুদ খন্দকের ভয়ংকর রনক্ষেত্রে ছুটে গিয়েছিলেন।

আজ ইসলামি আন্দলনের এক মহা ক্রান্তি কালে এসে জাতি ফের সংকটের মুখে দাড়িয়ে। তোমাদের আলোর প্রদীপকে চিরতরে নিভিয়ে দেয়ার ষড়যন্ত্রে মেতেউঠা কালো হাতগুলো কে এখনি গুড়িয়ে দিতে না পাড়লে এই সব হাত মাটিতে শেকড় গজিয়ে একদিন বিশাল মহীরূহে রূপ পেয়ে তোমাকে বিলুপ্ত করে দেবে। তোমাকে মারবেনা। সে ভয় তুমি কোরোনা। তোমাকে জীবিত রেখেই মেরে ফেলা হবে। ধ্বংস করে দেয়া হবে রাজনীতি, সংস্কৃতি ও অর্থনৈতীক সকল রূপরেখা।

আমার প্রিয় এই সবুজ দেশের সংবিধান থেকে ১৪কোটি মানুষের প্রাণের স্পন্দন ইসলামকে মুছে দেয়ার এবং ইসলামী রাজনীতি নিষিদ্ধ করার যে চক্রান্ত করা হচ্ছে তা চক্রান্তকারীদের জন্য বড়ই অকল্যান বয়ে আনবে। আমি আশা করছি; খুব শিঘ্রিই আমার সাহসী ভাই ও বোনেরা জেগে উঠবে।

আমি সেই স্বপ্নই দেখি...

আবার জেগে উঠবে ইউসুফ বীন তাশফিন, আবার জাগবে সুলতান মাহমুদ, আবার জেগে উঠবে সুলতানা রাজিয়া, আবার ফিরবে মুহাম্মদ বীন কাশিম...

আগুনের ফুলকিরা নব স্ফুলিঙ্গে ভাঙ্গিয়ে দেবে সত্যের ঘুম।

হে জাতি...

স্মরন রেখো... যতদিননা তোমরা তোমাদের মূলের দিকে ফিরে আসবে ততদিন অত্যাচারী শাষক দ্বারা তোমরা শোষিত হবে। অত্যাচারিত হবে।


বিষয়: বিবিধ

১৪৩২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File