রোহিঙ্গা ইস্যুতে আমাদের চোখ খুলে গেছে যে, আমরা এখনো ইসলাম এবং মানবতা বোধ থেকে সরে যাইনি সুযোগ পেলে আমরাই ইতিহাস গড়তে পারবো

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ১৬ সেপ্টেম্বর, ২০১৭, ০৬:১৯:০৪ সন্ধ্যা

রোহিঙ্গা ইস্যুতে আমাদের চোখ খুলে গেছে যে, আমরা এখনো ইসলাম এবং মানবতা বোধ থেকে সরে যাইনি সুযোগ পেলে আমরাই ইতিহাস গড়তে পারবো ইনশা আল্লাহ আমরা আমাদের জাতিকে যতটুকু অধপতিত মনে করে আসছিলাম, রোহিঙ্গা ইস্যুকে কেন্দ্র করে এই ইসু্টি আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল যে, আমরা এখনো ইসলাম এবং মানবতা বোধ থেকে সরে যাইনি, যতটুকু আমরা হতাস হয়ে মনে করে ছিলাম। আজ সমগ্র জাতি এই একটি ইস্যুতে ঐক্যবদ্ধ আল্ হামদু লিল্লাহ।

সাহায্য প্রদান এবং সমব্যাদনা প্রদানকালে আমরা কাউকে ভুলেও এই বিবেচনা করিনিযে ওরা হানাফি কিংবা , সালাফি কি না, ক্বওমী কিংবা , ব্রেলভী কিনা, জামায়াতে ইসলামী কিনা, অথবা আওয়ামী লীগ সমর্থক কিনা বা বিএনপি সমর্থক কিনা। আমরা তথা আমাদের জাতি বিবেচনা করেছি রোহিঙ্গারা অসহায় মুসলিম, তাদের পাশে দাঁড়ানোই আমাদের ঈমানের দায়ীত্ব।

শুধু মুসলিম উম্মাহর জন্য নয়, এদেশের মানুষরে জন্য মানবতার কল্যাণের জন্য সদা সর্বদা নিবেদিত প্রাণ এই জাতি। ইতিহাস সাক্ষি ১৯৭১ সালে পাকি সেনাদের ভয়ে হিন্দুরা যখন দলে দলে ভারতের দিকে পালিয়ে যাচ্ছিল তখন এদেশের মুসলমানেরা তাদেরকে সার্বিক সাহায্য সহযোগীতা করেছিলেন।

অনেক মুসলিম পরিবার হিন্দুদেরকে নিজেদের বাড়িতে যায়গা করে দিয়েছিলন। তবে গুটি কয়েক নরাধমকে লুটেরা লুটপাট করতে দেখা গেছে যা এখনো দেখা যায় এবং বিজয় অর্জনের পর তাদেরকেই স্বাধীনতার পক্ষের শক্তি হিসেবে আত্মপ্রকাশ করতেও দেখেছি। এই নরাধম সার্থপররা এখনো সক্রিয়

একটু দেরীতে হলেও এই রোহিঙ্গা প্রশ্নে সরকারী সিদ্ধান্ত এবং প্রধানমন্ত্রীর সরাসরি শরণার্থী ক্যাম্পে উপস্থিত হয়ে সমব্যাদনা জ্ঞাপন নিঃসন্দেহে একটি গুরুত্বপূর্ণ ব্যাপার এবং প্রশংসার দাবী রাখে। সরকারের অংশগ্রণ ছাড়া বিষয়টি পূর্ণতা পেতো না মোটেই।

আমরা মুসলিম আমাদেরেক অবশ্যই ভালোকে ভালো এবং মন্দকে মন্দ বলতেই হবে এবং সৎসাহস রাখতেই হবে।

শুধু সাময়িক সাহায্য নয়, আমরা আশা করবো একদিন না একদিন সাবেক বার্মা কতৃক দখলকৃত মিয়ানমারের কথিত রাখাইন প্রদেশ আবারো মুসলিমরা এবং বাঙ্গালী ঐতিহ্যের আরাকান রাষ্ট্র প্রতিষ্ঠিত হবে- ইনশাআল্লাহ্!

এটাই হবে বাংলাদেশের জন্য একটি গৌরব ময় অধ্যায় তথা সোনায় সোহাগা।এখন প্রয়োজন হলো জাতীয় ঐক্য, এই জন্য চাই ‌‌ঈমানের বলে বলিয়ান হয়ে ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে বিশ্ব জনমত গঠনের প্রচেষ্টা চালানো। হে আল্লাহ আমাদেরকে সফল করুন

বিষয়: বিবিধ

৯৯৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File