নিরপরাধ ছাত্রদের অন্যায় ভাবে গ্রেপ্তার করে অস্বীকার করা পুলিশের নিত্য দিনের কাজে পরিণত হয়েছে। আমরা এর ত্বীব্রনিন্ধা জানাই।।

লিখেছেন লিখেছেন কুয়েত থেকে ৩০ মার্চ, ২০১৬, ০২:২২:৪৬ দুপুর

অন্যায়ভাবে ঝিনাইদহে শিবিরের নেতাকে গ্রেপ্তারের পর অস্বীকার ও আদালতে হাজির না করায় শিবিরের উদ্বেগ প্রকাশ

গত ১৮.০৩.১৬ তারিখ জুম্মার নামাজ পড়ে বাসায় ফেরার পথে সাদা পোষাকে পুলিশ যশোর এম এম কলেজের ছাত্র ও ছাত্রশিবির কালিগঞ্জ পৌরসভার সভাপতি আবুজর গিফারি কে আটকের পর অস্বীকার ও এখনো পর্যন্ত তাকে আদালতে হাজির না করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সাধারণ জনগণ।

এলাকার সাধারন জনগন বলেন, নিরপরাধ ছাত্রদের অন্যায় ভাবে গ্রেপ্তার করে অস্বীকার করা পুলিশের নিত্য দিনের কাজে পরিণত হয়েছে।

গতকাল শুক্রবার জুম্মার নামাজ শেষে বাড়ি যাওয়ার পথে জামতলা মোড় থেকে দু’টি মটরসাইকেল যোগে ৪ জন ব্যক্তি পুলিশ পরিচয়ে তার পথরোধ করে।

এরপর তাকে মটরসাইকেলে তুলে গান্না সড়কের দিকে চলে যায়। পরে তার পরিবার এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তাকে গ্রেপ্তারের কথা অস্বীকার করে।

প্রকাশ্যে দিবালোকে তাকে গ্রেপ্তারের পর পুলিশের তথ্য দিতে অস্বীকার ও আদালতে হাজির না করা নিয়ে নানা আশঙ্কার জন্ম দিয়েছে। ইতিমধ্যে দশ দিন অতিবাহিত হলেও তাকে আদালতে সোপর্দ করা হচ্ছে না।

গ্রেফতারের পরপরই তার সন্ধান দাবী করে আমরা বিবৃতি দিয়েছি যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। কাউকে গ্রেপ্তার করে অস্বীকার করা বাংলাদেশের প্রচলিত আইনের সরাসরি লংঘন ।

কিন্তু আইনের রক্ষক হয়েও প্রতিনিয়ত পুলিশ বার বার এমন বেআইনি কাজ করছে। নেৃতৃবন্দ বলেন, সরকারের বিশেষ এজেন্ডা বাস্তবায়ন করতেই একের পর এক গুমের ঘটনা ঘটাচ্ছে পুলিশ।

বিভিন্ন রাজনৈতিক ও মানবাধিকার সংগঠনের পক্ষথেকে উদ্বেগ জানালেও প্রায় প্রতিদিনই দেশের বিভিন্ন প্রান্তে বার বার এমন বেআইনি কান্ড ঘটিয়ে যাচ্ছে।

এই বেআইনি কায়দায় ইতিমধ্যেই দেশের বিভিন্ন স্থানে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী কথিত বন্দুক যুদ্ধসহ নানা কায়দায় নিরাপরাধ মানুষকে হত্যা করছে। যা আমাদের উদ্ধেগকে আরও বাড়িয়ে দিয়েছে।

সংগত কারণেই তাদের পরিবারের সাথে সাথে আমরাও গ্রেপ্তারকৃতদের জীবন নিয়ে শঙ্কিত। অবিলম্বে আমরা গ্রেপ্তারকৃতদের অবস্থান নিশ্চিত ও মুক্তি দিতে আইনি প্রক্রিয়া অনুস্বরণ করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানাচ্ছি।

এবং আল্লাহর দরবারে দোয়া করছি আল্লাহ যেন দেশের নিরিহ মানুষ তথা দেশের সাধারণ জনগনকে হেফাজত করেন।

বিষয়: বিবিধ

১১৪৯ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

364161
৩০ মার্চ ২০১৬ দুপুর ০২:৩৬
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : আল্লাহ রব্বুল আলামিন যেন ভাইদেরকে হেফাযত করেন এবং এই মজলুম ভাইদের মা বাবার দোয়াতে যেন জালিমশাহীর মসনদ উল্টাপাল্টা হয়ে বঙ্গপসাগরে পিতিত হয়
আমিন
৩০ মার্চ ২০১৬ দুপুর ০২:৫২
302055
কুয়েত থেকে লিখেছেন : আপনাকে ধন্যবাদ লেখাটি পড়ে মন্তব্য করার জন্য।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File