হায়রে গ্রীণকার্ড ডট ডিকে ২(ক্ষমা কর ভগবান )

লিখেছেন লিখেছেন তায়িফ ৩১ আগস্ট, ২০১৪, ০৪:২৩:০৫ রাত



এক সময় ডেনমার্কের আলবাটসলোন্ডে অনেক বাঙ্গালী থাকতেন প্রতি সাপ্তাহে কারও না কারও বাসায় পার্টি হত।ডেনমার্কে এক রুমে একজনের বেশী থাকার নিয়ম নাই।কিন্তু সুইডেনে নাকি ওনারা একসাথে ৮/১০ জন থাকতেন। বেশীর ভাগ সময় তাদের ক্যাম্পাসে বাংলা নাটক দেখে সময় কাটত। মাসে বাংলাদেশী টাকায় ১০ হাজার টাকা হলে নাকি মাস চলে যেত। সুইডেন থেকে আসা একজন গ্রীন কার্ডধারীর ইচ্ছে হল পার্টি দিবেন। কোথায় সস্তায় মুরগী পাওয়া যায় সেই জন্য অনেককে কল করে করে ৫ ডিকে খরচ করে ফেলেছেন। একজন নাকি বলেছে নরেব্রুতে ১০ ডিকে কিলো মুরগী পাওয়া যায়। টিকেট কাটতে গিয়ে দেখেন ২১ ডিকে তাই ১৪০ ডিকে দিয়ে ১০ ক্লিপের একটা ক্লিপ কার্ড কিনলেন। এখান থেকে দুইটা ক্লিপ মেরে উনি নরেব্রুরতে রওয়ানা দিলেন। কিন্তু নরেব্রুতেও মুরগীর দাম আলবার্টলোন্ডের সমান। তাই মুরগী না কিনে তিনে ফিরে আসলেন। আর এরই মধ্যে ক্লিপের সময় শেষ । রাস্তায় পরলে টিকেট চেকারের খপ্পরে।৭৫০ ডিগে জরিমানা দিয়ে বাসায় ফিলনেন। সন্ধ্যার পরে পার্টি কিন্তু আমাদের গ্রীণকার্ডধারীর মন খারাপ। তেমন কোনও আয়োজন নাই। আমি জিজ্ঞেস করতে উনি সব খুলে বললেন। তখন আমি বললাম আমার কাছে কিচু গরুর মাংস আছে আপনি নিতে পারেন। আমাকে অবাক করে উনি রান্নার জন্য গরুর মাংস নিয়ে গেলেন। গরুর মাংস ধূয়ে রান্না করতেছেন আর গরুকে বলতেছেন ক্ষমা কর ভগবান ক্ষমা কর, ক্ষমা কর ভগবান ক্ষমা কর। মাত্র দুই টাকা সেভ করার জন্য ৭৬৪ডিকে ভারতের টাকায় প্রায় ৫০০০ রুপিয়া খরচ করেছেন। হাহাহাহাহাহাহাহা

গ্রীণকার্ডধারীদের আরো মজার মজার গল্প শুনতে সাথেই থাকুন

চলবে...............

বিষয়: বিবিধ

১৪৭৫ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

259886
৩১ আগস্ট ২০১৪ রাত ০৪:৫৩
মিজবাহ লিখেছেন : তায়েফ ভাই,
আসসালামুআলাইকুম,
আমি ব্যক্তিগতভাবে আপনাকে ভাল জানি। আমার মনে আছে আমার বাসায় একসাথে বসে কফি পান করছি আর বিভিন্ন সুন্দর সুন্দর বিষয়ে আলোচনা করছি,আলহামদুলিল্লাহ।
সুন্দর জীবন গঠনের প্রত্যয়ে আপনি কোপেনহেগেন থেকে আরেকটি ইউরোপিয়ান দেশে আছেন এবং ভাল আছেন মনে হয়। আপনার এ লিখা পড়ে আমরা কেউ তেমন উপকৃত হতে পারছিনা ভাই। যে সব ভাইয়েরা গ্রীনকার্ডে ডেনমার্কে আসছে তারাতো চুরি করছেন না, বাস্তবতার কারনে শক্ত কাজ করতে হচ্ছে।

কী দরকার আছে আমরা ভাইয়ে ভাইয়ে ঝগড়া করে? পৃথিবীতে আর কতদিন বাঁচব ভাই? মানুষকে সম্মান করলে অবশ্যই নিজেরই সম্মান বাড়ে। মানুষকে ছোট করলে কি সে ছোট হয়ে যায় যদি আল্লাহ ছোট না করে‌? আপনি আরো লিখতে থাকবেন এ ব্যাপারে ........... কিন্তু কী আর লাভ‌?
259890
৩১ আগস্ট ২০১৪ সকাল ০৫:১১
আহমাদ তাহসীন লিখেছেন : মিজবাহ ভাই ভালো বলেছেন। খারাপ কথা বলার চেয়ে চুপ থাকা ভালো। ভালো কিছু লিখতে না পারেন। অন্যর লিখাগুলো পড়েন। আপনার আগের পোষ্টটিও ঘৃণা ছড়ানোর জন্য লিখা।
259894
৩১ আগস্ট ২০১৪ সকাল ০৬:১১
গ্রামের পথে পথে লিখেছেন : আরো মজার কাহিনী আছে। এক মৌলানা কানাডিয়ান Citizenship Oath নিতে যেয়ে I swear (or affirm) that I will be faithful and bear true allegiance to Her Majesty Queen Elizabeth II.......... বলার পর পাশ থেকে এক পোংটা বাঙালি টিটকারি দিয়ে হুজুরকে কে বল্লো হায় হায় কি কইলেন মৌলানা সাব, আল্লার বদলে রাণী এলিজাবেথ? হুজুর তখন মলিন বদনে বিরবির করে বলে- " আল্লা, তুমি আমারে মাফ কর, কানাডিয়ান সিটিজেনশিপ আমার কাছে খুব জরুরী। এই কথা শুনে আসেপাশে দাড়িয়ে থাকা বাঙালিদের মাঝে মৃদু হাসির গুঞ্জন পরে গেল।
৩১ আগস্ট ২০১৪ বিকাল ০৪:০৮
203866
স্বপন২ লিখেছেন : @গ্রামের পথে পথে,খেলাঘর বাধঁতে এসেছ,আকবার ,স্বাধীনতা,জুলিয়া,
মারিয়া
পরীবানু
মরুর মুসাফির
পরীবানু ,সততার আলো
অশ্বথমা
অপ্রতিরোধ্য স্বাধীন সমালোচক
পরমা ,নীলমণীলতা
বিলকিস লায়লা
দস্তার
রুপবান
মুক্তিযুদ্ধ ৭১
দ্রাবীড় বাঙাল
লেয়লা ইসলাম
বিলকিস
বাংলা ৭১
ভিক্টোরিয়া
হেলেনা
পল্লব প্রভাতে
খালেদ
রুশো তামজিদ
বারাংগনা
মধুবালা
সখি
ফয়সাল১
মাঝি-মাল্লা, ,
লায়লার
লায়লা০০৭
রাতুল দাস
চকো চকো
সায়েদ-রিয়াদ
বিভ্রান্ত নাবিক
ফাজিল
অপ্রতিরোধ্য স্বাধীন সমালোচক
মুক্তিযুদ্ধ ৭২
দ্রাবীড় বাঙাল
পিচ্চি পোলা
কাওসাইন হক
চাষা
jahed_ullah
নীরু
সাদা মন
সাদা মন
চোথাবাজ
আমি বিপ্লবী
সততার আলো সকাল সন্ধ্যা
এত নিক ।
259904
৩১ আগস্ট ২০১৪ সকাল ০৮:৩৫
চোরাবালি লিখেছেন : আমার মনে হয় লেখা আসলে কে কি কাজ করছে সেটি ফুটিয়ে তোলা নয় বরং গত পোষ্টটি ছিল তাদের ডিগ্রীর স্বরূপ নিয়ে আর আজকেরটা মানুষের বোকামী নিয়ে। ভাল লাগল।

আমাদের দেশেও অনেকে এ কাজ করে থাকে ২টাকা বাঁচাতে গিয়ে ৩০টাকা রিক্সা ভাড়া দেয়। কদিন আগে দেশে যখন কাঁচা মরিগের কেজি ২০০ আর বেগুন ১২০টাকা তখন আমার এক কলিগ জোর করে নিয়ে গেল দুরের একটা বাজারে উনার কথা হল ওখানে মাছ পাওয়া যায় সস্তায় মোটামুটি আর সকল কাঁচা বাজার বেশ ভাল ও সস্তা। অনিচ্ছা থাকলেও যেতে হল সম্পর্কের খাতিরে। আর গিয়ে আপনার গল্পের মত অবস্থা, মাছ যা আছে তা কেনার উপায় নেই আর অন্য সবকিছু মোটেও পচ্ছন্দ হল না তাই হাফ কিলো কাঁ মরিচ নিয়ে এসে বউকে বললাম নাও ২২০টাকা মরিচ, আর ঘটনা শুনতেও চালু হল এফএম রান্না ঘর
259912
৩১ আগস্ট ২০১৪ সকাল ০৯:০৮
দ্য স্লেভ লিখেছেন : মজার কাহিনী

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File