নতুন জীবনে প্রবেশ করলাম। সকলের কাছে আমরা দোয়াপ্রার্থী!!

লিখেছেন লিখেছেন ইসমাইল একেবি ৩০ এপ্রিল, ২০১৩, ১১:৩৪:৫৬ সকাল

আলহামদুলিল্লাহ গত শুক্রবার ২৬ শে এপ্রিল আমি ও মুহতারামা নাজিয়া আক্তার নতুন জীবনে প্রবেশ করলাম। আল্লাহ তায়ালার অসংখ্য শুকরিয়া যে তিনি একজন আলেমাকে আমার জীবনসঙ্গিনী হিসেবে কবুল করেছেন।

সেদিন থেকেই কাধে চলে আসল একটা অতিরিক্ত দায়িত্ব; যে দায়িত্ব আমাকে যথাযথভাবে পালন করতেই হবে,নইলে আল্লাহ তায়ালার দরবারে কঠোর জবাবদিহিতার সম্মুখীন হতে হবে। তবে, আল্লাহ রাব্বুল আলামীন নিজেই আমাদের কাছে ওয়াদা করেছেন যে, যদি আমরা এ পথে এগিয়ে আসি এবং আমাদের উদ্দেশ্য হয় নিজেকে পবিত্র রাখা তাহলে তিনি আমাদেরকে সর্বদিক থেকে নিজ অনুগ্রহে সাহায্য করবেন।

রাসুল (সাঃ) বলেছেন:

ثَلَاثَةٌ حَقٌّ عَلَى اللَّهِ عَوْنُهُمْ: المُجَاهِدُ فِي سَبِيلِ اللَّهِ، وَالمُكَاتَبُ الَّذِي يُرِيدُ الأَدَاءَ، وَالنَّاكِحُ الَّذِي يُرِيدُ العَفَافَ

অর্থাৎ, তিন ব্যক্তিকে সাহায্য করা আল্লাহ্‌ তায়ালার জন্য কর্তব্য হয়ে যায়। আল্লাহ্‌ তায়ালার রাস্তায় জিহাদকারী, চুক্তিবদ্ধ গোলাম যে তার মনিবকে চুক্তি অনুযায়ী সম্পদ আদায় করে মুক্ত হতে চায় এবং ওই বিবাহিত ব্যক্তি যে (বিবাহ করার মাধ্যমে) পবিত্র থাকতে চায়। (তিরমীজি-১৬৫৫, নাসায়ী-৩২১৮, ৩১২০,সহীহ ইবনে হিব্বান-৪০৩০,বায়হাকীঃসুনানুল কুবরা-১৩৪৫৬,২১৬১২; হাদিসটি হাসান)

আমরা যেন বাংলাদেশীসহ মুসলিম উম্মাহর জন্য উপকারী কোন কিছু করতে পারি সে ব্যাপারে আমি ও মুহতারামা নাজিয়া আক্তার সবার কাছে দুয়া কামনা করছি।

বিষয়: বিবিধ

২৯৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File