আওয়ামী মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের বিশ্ব ভন্ডামী!!!!! দেশকে ভালোবাসলে নষ্ট রাজনীতি থেকে ফিরে আসুন -ড. মিজান

লিখেছেন লিখেছেন বাঁকা চিন্তা ১০ মার্চ, ২০১৩, ০২:০৮:০৩ দুপুর

জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান মিজানুর রহমান আওয়ামী লীগের পক্ষে বড় বড় বুলি আউড়িয়ে বেড়ান অথচ আজ শত শত বিরোধী দলের নেতা কর্মী মারা যাচ্ছে তা নিয়ে কোন কথা বলছেন না।উল্টো নির্বাহী ক্ষমতাবলে তিনি জামায়াত নিষিদ্ধ করার মতলব আটছেন। হিন্দু মহিলাদের জড়িয়ে ধরে ড. মিজান কান্না কাটি করছেন কিন্তু কারা সত্যিকার অর্থে এর সাথে জড়িত তা নিয়ে কোন কথা বলছেন না।কারণ তারা সবাই জানে আওয়ামীলীগের লোকজন হিন্দুদের বাড়ী লুটপাট করছে। আসামী ধরলে তো তারাই ধরা পড়ে যাবে।

গতকাল এক অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘যদি দেশকে বিন্দুমাত্র ভালোবাসেন, তাহলে মানুষকে মানুষের বিরুদ্ধে লেলিয়ে দেবেন না। এভাবে উসকানি দেবেন না। নষ্ট রাজনীতি থেকে আপনারা ফিরে আসুন।’ সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত বাঁশখালীর আদালত, উপজেলা ভবন এবং পুড়ে যাওয়া মঠমন্দির, সংখ্যালঘুদের বাড়ি ও দোকানপাট পরিদর্শন শেষে তিনি এ অভিমত ব্যক্ত করেছেন।

গতকাল শনিবার সকালে বাঁশখালীর বিভিন্ন স্থান পরিদর্শন শেষে সেখানে তাৎক্ষণিকভাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মিজানুর রহমান। পরে চট্টগ্রাম নগরের প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন। তিনি বাঁশখালীতে এখন পর্যন্ত সেখানকার সাংসদ বিএনপির নেতা জাফরুল ইসলাম চৌধুরী না যাওয়ার সমালোচনা করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মিজানুর রহমান বলেন, জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির আদেশের পর জামায়াত ও যুদ্ধাপরাধের বিচারের বিরোধী শক্তি দেশব্যাপী সহিংসতা, হত্যা, ধ্বংসযজ্ঞ ও অগ্নিসংযোগ এবং সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর আক্রমণ অব্যাহত রেখেছে।

সংখ্যালঘুদের উদ্দেশে মিজানুর রহমান বলেন, ‘বাংলাদেশের মাটি আপনাদের হাজার হাজার বছর ধরে ধারণ করছে এবং ধারণ করে যাবে। সংখ্যাগরিষ্ঠ বাঙালি মুসলমান একদিকে যেমন ধর্মপ্রাণ, অন্যদিকে তেমনি ধর্মনিরপেক্ষ।’ পরিদর্শনকালে মানবাধিকার কমিশনের সদস্য নিরূপা দেওয়ান, পরিচালক শামীম আহমেদ, ইমাম উদ্দিন, মো. রবিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বিষয়: বিবিধ

১৩১৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File