বই কিনুন বই পড়ুন লেখককে উৎসাহ-দিন...

লিখেছেন লিখেছেন আবু তাহের মিয়াজী ১৯ ফেব্রুয়ারি, ২০১৮, ০২:২৬:২১ রাত



............ প্রবাসের ডায়েরী

প্রবাসের_ডায়েরী বইটি গতবছর প্রকাশ করেছে পাওয়া যাচ্ছে বইমেলার লিটলম্যাগ প্রাঙ্গণের ৭ নং স্টলে।

বইটির ভূমিকার কিছু অংশ......

প্রবাস জীবন অনেক কষ্টের। অনেক পরিশ্রম করতে হয় প্রবাসে। তা জেনেও জীবন-জীবিকার তাগিদে একদিন প্রিয় মাতৃভূমির মায়া ত্যাগ করে চলে আসতে হয় মধ্যপ্রাচ্যের দেশ কাতারে। কাতারে এসে নানান ধর্ম ও বর্ণের মানুষের সাথে মিশে কাজ করতে গিয়ে হয়েছে অনেক অভিজ্ঞতা। এদিকে প্রবাসে থাকলেও মনটা দেশেই পড়ে থাকে সব সময়। ফেলে আসা স্মৃতিগুলো তাড়া করে মাঝেমাঝে। ফিরিয়ে নিয়ে যায় দূর অতীতে।

ইতিমধ্যে উমরা পালনের সুযোগে পবিত্র নগরী মক্কা মুকাররামাহ আর মদীনা মুনাওয়াতে কিছুদিন ছিলাম প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ ও স্মৃতিকথা গুলো একটি ডায়েরীতে লিখে রাখি বিভিন্ন সময়ে। এ ভাবে লিখতে লিখতে একদিন অনেকগুলো লেখা হয়ে গেলো। বন্ধুদের পরামর্শে এই প্রবাস জীবনের লেখাগুলোকে একটি বই আকারে প্রকাশ করার চিন্থা করি। আশাকরি বইটি পড়লে বুঝতে পারবেন প্রবাস জীবন যে কত সোনাদিয়া মোড়ানো.......



এবারের একুশে গ্রন্থমেলায় ২০১৮তে পাওয়া যাচ্ছে আপনাদের সু-পরিচিত অনলাইনের নিয়মিত লেখক ফ্রান্সপ্রবাসী সর্বজন পরিচিত নিয়মিত অনলাইনের লেখক,কলামিষ্ট,কবি জনাব "আলম মুহাম্মদ সাইফুল" ভাই লেখা বই "সোনালী বয়স"। বইটিতে কবিতার মাধ্যমে সমাজের এমন কিছু বাস্তবচিত্র ফুটে উঠেছে যা না পড়লে উপলব্ধি করা সত্যিই দুষ্কর হবে।

বইটি শব্দমালা প্রকাশনার ষ্টলে পাওয়া যাচ্ছে বইটি পাওয়া যাবে,

শব্দমালার পরিবেশক শাহজী প্রকাশনীর ৩৫৩ নাম্বার স্টলে।

এছাড়াও সিলেট শহীদ মিনার প্রাঙ্গনে শব্দমালার ২১ নম্বার স্টলে।

অনলাইনে রকমারি বুক ষ্টোর থেকেও বইটি সংগ্রহ করা যাবে।



আরব আমিরাত প্রবাসী,প্রিয় সহযোদ্ধ্যা প্রবাসীদের সর্ববৃহত সংকলন প্রবাসের গল্প-৩ এর ৫২ জন লেখকের অন্যতম Abdullah Shahin এর লেখা “অসংগতি”পাওয়া যাচ্ছে একুশে বইমেলায় ৩৫৩ নাম্বার শাহজী প্রকাশনীর স্টলে। সমাজের নানা অসংগতি ও তার সমাধান নিয়ে লেখা বইটি সংগ্রহ করতে পারেন।



"একুশে সৃজন" সম্পাদনা - সৈয়দ মোনাব্বির আহমেদ তনন। যৌথ কাব্য সংকলন পাওয়া যাচ্ছে একুশে গ্রন্থ মেলায় নব সাহিত্য প্রকাশনীর ৬২৪ নম্বর স্টলে। একুশ কবির কাব্য/কবিতায় ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে গ্রন্থটি। এই মহামূল্যবান গ্রন্থটিতে আমার ও কয়েকটি কবিতা আছে....

গ্রন্থটি সংগ্রহ করতে পারেন দুই ভাবে। সরাসরি মেলার ৬২৪ নম্বর স্টল থেকে অথবা-----

সম্পাদক - ০১৭৩৮৫৪৮৬২০-১

প্রকাশক - ০১৭১০৫৭৪৮৮৫ এর সাথে যোগাযোগের মাধ্যমে।



এই এক প্রবাসী ছড়াকার যার ছড়া পড়লে মনের আঁধার কেটে হৃদয়ের গহীনে আলো ঝলমল করে নেছে উঠে আকাশের রঙ বদলানোর মতো হাওয়ার তালে ছন্দ ছড়ায় তুখোড় লেখক ফেইজবুকে আমাদের সবার পরিচিত প্রিয় মুখ শিকদার বাসীর ভাইয়ের বই-(ছড়া)

"ফুল পাখিদের চশমা"

লেখকের একটি ছড়া.....

শিশিরের হরতাল

কুয়াশাতে ঢেকে আছে

সবুজ ঐ গাঁও'টা!

ভিজে গেছে হেঁটে পথে

দেখ্ ওসে পাও'টা।

শিশু, বুড়ো শীতে কেঁপে

রোদ করে পরতাল,

হিমেলেরও স্রোতে হানে

শিশিরের হরতাল।।

এবারের বই মেলায় ২০১৮

দাড়িকমার -৬৬৬স্টল পাবেন।

বই কিনুন বই পড়ুন, বই কিনে কেউ দেউলিয়া হয়না.......



একুশে বইমেলা ২০১৮

শব্দমালা প্রকাশন থেকে প্রকাশিত

সবার পরিচিত কবি Jakir Masum(জাকির মাসুম)'র উপন্যাস

"আঠারো মাসে বছর"।

পাওয়া যাবে শব্দমালার পরিবেশক

শাহজী প্রকাশনীর ৩৫৩ নাম্বার স্টলে এবং শব্দমালা লিটলম্যাগ স্টলে।

এছাড়াও সিলেট শহীদ মিনার প্রঙ্গনে শব্দমালার ২১ নাম্বার স্টলে।

অনলাইনে রকমারি ডটকম থেকেও বইটি সংগ্রহ করা যাবে।

যোগাযোগঃ

শব্দমালা প্রকাশন

মাহমুদুল এইস লেলিন

মোবাঃ 01716425292



প্রিয় মুখ ছড়াকার, উপন্যাসিক, সাহিত্যিক, প্রাবন্দ্যিক,সাংবাদিক, কবি Arkanul Islam -ভাইয়ের চতুর্থ প্রকাশিত শিশু কিশোর উপন্যাস #ছোটমামার_বড়_বিপদ প্রকাশ হয়েছে।

"ছোটমামার বড় বিপদ" বইটি পাওয়া যাচ্ছে অমর একুশে বই মেলায়

"#দাঁড়িকমা"প্রকাশনীতে,স্টল নং ৬৬৬ এ।

কিশোর উপন্যাস পড়ুয়াদের জন্য মজাদর একটা বই,আসুন সকলে মিলে সকলের প্রিয় মানুষদের বই কিনে পড়ি!

আরো যাদের বই প্রকাশ হয়েছে বা প্রকাশের পথে কমেন্টে ছবি দিন। ইনশাআল্লাহ আপনার বইয়ের প্রাচার করব।

একটা কথা বলে রাখি,বইয়ের খবর আর প্রচ্ছদ শেয়ার করে আমি কাউকে কবি কিংবা লেখক বানানোর চেষ্টা করিনি। আপনারা আমার দেয়া পোস্টের লেখকের টাইমলাইন গিয়ে ঘুরে আসতে পারেন। তবে একটু আধটু লিখিটিকি বলে কবি ও লেখক বন্ধুদের গ্রন্থ প্রচারণার কাজটা আমার জন্য একটা "ভালবাসা" প্রকাশের কাজ আমি মনে করি। এর চাইতে আর বেশি কিছু নয়!



ছড়া ভালোবাসে না এমন লোক পৃথিবীতে বিরল। মায়ের কোল থেকে আমরা ছড়াপ্রীতি নিয়ে বেড়ে উঠি। আজন্ম এর বসত আমাদের হৃদয়ে, এর স্পন্দন আমাদের কর্ণকুহরে। এবারের বইমেলায় আমার এলাকার গৌরব যার লেখা জাতীয় পত্রিকা স্থানীয় পত্রিকা বিভিন্ন ম্যাগাজিনে নিয়মিত প্রকাশ হচ্ছে তিনি হচ্ছেন ছড়াকার মকবুল হামিদ।

ছড়াকার মকবুল হামিদ, পড়ালিখা বাংলা অনার্স, চাঁদপুর সরকারি কলেজ। ২০১৮ বইমেলাতে তার যৌথকাব্য "সোনালীদিনের কাব্য"। একক সিশুকিশোর ছড়াগ্রন্থ" খোকার পড়া মিষষ্টি ছড়া " এবং শিশুকিশোর গল্পগ্রন্থ "কল্প দেশের গল্প কথা। পাবেন দাঁড়িকমা প্রকাশনীর স্টল নং ৬৬৬।

একটা কথা বলে রাখি,বইয়ের খবর আর প্রচ্ছদ শেয়ার করে আমি কাউকে কবি কিংবা লেখক বানানোর চেষ্টা করিনি। আপনারা আমার দেয়া পোস্টের লেখকের টাইমলাইন গিয়ে ঘুরে আসতে পারেন। তবে একটু আধটু লিখিটিকি বলে কবি ও লেখক বন্ধুদের গ্রন্থ প্রচারণার কাজটা আমার জন্য একটা "ভালবাসা" প্রকাশের কাজ আমি মনে করি। এর চাইতে আর বেশি কিছু নয়!

লেখকের জন্য শুভ কামনা রইল,আমি বই দুটির বহু প্রচার প্রসার কামনা করছি.....



আজ তিনি আর নেই আমাদের মাঝে কিন্তু তার কিছু সৃষ্টি রয়ে গেছে আমাদের কাছে। এ সৃষ্টির মাঝেই তিনি অমর হয়ে থাকবেন যুগের তীরে।

আসুন আমি আপনি আজকে তার সৃষ্টিকে মুল্যায়ন করি তাহলে আপনাদেরও মুল্যায়ন করবে আগামীর প্রজন্ম।

অাবদুস সামাদ নানা ভাইয়ের শেষ ইচ্ছে "মহামায়ার গান"

শুভেচ্ছা মূল্য: ৫০ টাকা।

যোগাযোগ: ০১৮৩৬৭৩৭৮৬৭

মাত্র ৫০ টাকা দিয়ে বইটি সংগ্রহ করুন।

এবং অন্যদের বলুন কিংবা উপহার দিন।



ফুল পাখি প্রকৃতি আর শৈশবের হৃদয়ছোঁয়া আবেগের সংমিশ্রণে লিখিত ছড়াগুলো দিয়েই সাজানো হয়েছে ‘পাখির ছানা ধরতে মানা’ শিশু-কিশোর বইটি। বইটি শিশু-কিশোরদের মনকে আকৃষ্ট করবে বলে দৃঢ়আশাবাদী।

বইটির লেখক- শামসুল ইসলাম দুলাল

বইয়ের সুন্দর প্রচ্ছদটি করেছেন পীযূষ চন্দ্র সরকার।

বইটি আসছে দাঁড়িকমা প্রকাশনী থেকে ইনশা-আল্লাহ।

বইটি পাওয়া যাবে...

__স্টল নম্বর-৬৬৬



কবি ও ছড়াকার আনিস আরমান খুব খুব ভালো ছড়া লেখেন। বহুদিন ধরে তিনি ছড়াচর্চা চালিয়ে আসছেন। এবার অমর একুশে গ্রন্থমেলা-২০১৮ এ তার শিশুতোষ ছড়ার বই 'ফুলের দেশে পাখির মেলা' পাওয়া যাচ্ছে 'দাঁড়িকমা প্রকাশনী'র ৬৬৬ নং স্টলে।

Torab Al Habib তিনি আছেন বর্তমানে কলকাতা আন্তর্জাতিক বইমেলাতে। আর এদিকে অনার প্রথম শিশুতোষ ছড়াগ্রন্থ "ফুল পাখিদের ছড়া" ঢাকা অমর একুশে গ্রন্থমেলায়, দাঁড়িকমা'র ৬৬৬নং স্টলে স্বমহিমায় আসন পেতেছে।

এবং সিলেটের প্রথম আলো বন্ধুসভা কর্তৃক আয়োজিত শহীদ মিনারের বইমেলার দাঁড়িকমা'র স্টলেই।

অনার লেখালেখির বয়স দুইযুগ অতিক্রান্ত হলেও বই করার চিন্তা কখনও করেননি । অনি মনে করেন একজন লেখকের পাঠক তৈরি হলেই বই করা উচিৎ। এখন কথা হল, এমন পাঠক/শুভানুধ্যায়ী আছেন কি? এবারেই প্রমাণ হবে!

যাইহোক, যাঁরা যাঁরা উনার নিকট থেকে বইটি কুরিয়ার নিতে চান অনার ইনবক্সে ঠিকানাসহ বিকাশ করতে পারেন এই নম্বারে ০১৭১৩৮০৩৮৫৩(পার্সোনাল)

বই প্রচার চলবে.......................ইনশা আল্লাহ.............

বিষয়: বিবিধ

১৪৯৭ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384829
১৯ ফেব্রুয়ারি ২০১৮ দুপুর ১২:৫৯
বাকপ্রবাস লিখেছেন : Good Luck Rose Good Luck Rose Good Luck Rose
384834
১৯ ফেব্রুয়ারি ২০১৮ দুপুর ০৩:৩৮
আবু জারীর লিখেছেন : মাশা'আল্লাহ।
সবার জন্য শুভ কামনা।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File