Roseনিষ্ঠুর জীবন প্রবাসীদের অভিজ্ঞতার গল্প। ।Rose পর্ব-(৪)Rose

লিখেছেন লিখেছেন আবু তাহের মিয়াজী ০৯ জুন, ২০১৩, ০৬:৪৩:৪৮ সন্ধ্যা





পর্ব-(৩)

আজকে আমার বন্ধুর হৃদয় বিদারক ঘটনা দিয়ে শুর করলাম..

একদিন আমার বন্ধু কাশিম আর অন্য একজন সুপারভাইজারের সংগে কথা কাটা কাটি হলো, এ সংবাদটি পিএম, জিএম শুনে ফেলল।

তাদের দু'জনকে অফিসে ডাকলো। দু'জনই হেটে অসছিল, সামনে কাশিম আর পেছনে ছিল ফরীদ নামের সুবারভাইজারটি। হঠাৎ করে ফরিদ পেছন থেকে কাশিমের মুখে ধামা ধাম বক্সিং। বক্সিং দিচ্ছিল আর বলছিল অফিস থেকে যেতেতো হবেই মেরেই জাই। কিছুদিন পরেই তাদের দুজনকে কেন্সেল করে দেশে পাঠিয়ে দিলো।

দেশে পৌঁছার কিছুদিন পর আমার কাছে চিঠি আসলো, কাশিম অন্তিম অবস্তায় আছে । কিছু সাহায্য করতে হবে, তার চিকিৎসার জন্য। আমি কিছু টাকা পাঠিয়ে দিলাম। কয়েকদিন পরে খবর পেলাম তার দুমাড়ির দাঁত গুলি পড়ে গেছে। দাতের কারনে দুটি ছোখ অন্ধ হয়ে গেছে।

হযরত আলী (রাঃ) নিজ পুত্র হুসাইন (রাঃ) কে নসীহত করতে গিয়ে বলেছেনঃ " হুসাইন! যদি তুমি কোন অপরিচিত শহরে যাও, তাহলে সেই শহরবাসীর আদব কায়দা সম্পর্কে সতর্ক থাকবে।" এভাবেই যদি আমরা সবাই চলতাম তাহলে এমন না ও হতে পারত।

একবার তার খবর নিতে ঢাকায় গেলাম । কিন্তু তার সঠিক খবর পেলামনা। অনেকেই বললো সে নাকি তার দেশের বাড়িতে চলে গেছে। ওর দেশের বাড়ী টাংগাঈলে।

এবার আসা যাক আমার কম্পানিতে, প্রায় দু'বৎসর চলার পরে কম্পানিটির আবস্থা বেহাল। শ্রমিকদের বেতন দিতে পারছেনা, ভিসা লাগাতে পারছেনা। একদিন মিটিং করে ঘোষনা হলো জারা দেশে যাবে তাদের পুরো বেতন দেয়া হবে আর যারা ভিসা চেইন্জ করবে তাদের কোন টাকা দেয়া হবেনা। কি করব ভেবে পাচ্ছিলামনা । চার মাসের বেতন আমাদের পাওনা।

একদিন ঘুরতে চলে আসলাম কাতারের দোহা সিটিতে এক বন্ধুকে সাথে নিয়ে, সে বললো এখানে তার পরিচিত চাচা আছে তার সাথে দেখা করবে। ওখানে গিয়ে দেখি অনেক বাংলাদেশীরা আসরের নামাজ পড়ছে। আমরা ও দ্রুত অযু করে নামাজ আদায় করলাম। নামাযের সালাম ফিরাতেই এক মুরব্বী হেন্ডশেক করে বললো আপানার পরিচয়! দেশের বাড়ী কোথায় ! আমার ডিটেল্স জানলো। পরে আমাদেরকে অফিস রুমে নিয়ে গেলো। ওখানে দেখলাম একটা সাইনবোর্ডে লেখা, বাংলাদেশ কুরআন সুন্নাহ পরিষদ।

আজকে আমি মহান আল্লাহর দরবারে । বন্ধু কাশিমের জন্য দো'আ করি। সে যেখানেই থাকুক মা-বাবা, ভাই- বোন, স্ত্রী, কন্যা, পুত্র,আত্মীয়-স্বজন,বন্ধু-বান্দব সকলকে নিয়ে যেন ভালো থাকে সেই আশা এবং প্রার্থনা করি আর আপনাদের কাছে ও দোয়া পার্থী।

চলবে.............

বিষয়: Contest_mother

২২৪২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File