"নিউ লাইফ"

লিখেছেন লিখেছেন মাহবুবা সুলতানা লায়লা ১৯ জানুয়ারি, ২০১৭, ০১:৫৭:০৩ দুপুর

নয় বছর পূর্বেকার কথা নিউ লাইফের নিউ মানুষটাকে খোজাখুজি চলছে। কতজন এসেছে ও গেছে তার হিসাব নেই। তবে তেরই মার্চ ২০০৯ সালে প্রথম সেই (আজকের ও বাকি জীবনের প্রিয়তম সাথি) মানুষটার সাথে দেখা। প্রথম দেখাতেই চোখে চোখে হাজারো কথার বিনিময় হয়ে যায়। চোখ সায় দেয়, মনও ভালোলাগা প্রকাশ করে কিন্তু বিবেকে খটকা লেগে থাকে। কারন ইস্তিখারা না করে কোন ফাইনাল সিদ্ধান্ত নেয়া যাবেনা। তাই মন ও চোখের সম্মতিকে আগ বাড়তে না দিয়ে রাতেই আল্লাহর সাথে পরামর্শ করে যখন কোন জবাবই আসেনা তখন শুধু কল্যাণের অপেক্ষায় থেকেছি। কি যে কষ্ট অপেক্ষার যন্ত্রনার তা বলে বা লিখে বুঝানো যাবেনা। ঠিক তিনদিন তিনরাতের পরে যখন আল্লাহর পক্ষ থেকে হাঁ সূচক সম্মতি আসলো তখন একান্ত-নিভৃতে প্রার্থনা করতে থাকলাম যদি এই ব্যক্তি আমার উভয় জাহানের জন্য কল্যাণময় হয় তবে এই সম্পর্ক হোক, সে পাক আমার হাত ধরার অধিকার আর নয়তো ফিরে যাক। আল্লাহর অপার কৃপায় পঁচিশে মার্চ শুভ পরিণয়ের কাজটা হয়েই গেলো। আর সারা জীবনের জন্য সে আমার হাত ধরার অধিকারের দলিল -পত্র হাতে পেয়ে গেলো। আল-হামদুলিল্লাহ্

পরিশেষেঃ যে বা যারাই নতুন মানুষটাকে খুজছেন, অপেক্ষাতে আছেন জীবন সাথিকে পাবার জন্যে তাদের সকলকেই অনুরোধ থাকলো জীবন একটাই তাই ভুল মানুষ যেন জীবনে এসে জীবনের ফুলকে অকালে না ঝরায়। সেজন্যে মহা-মহিমাময় মহীয়ানের কাছে প্রার্থনাতে জানিয়ে দিন আপনার কেমন ব্যক্তি চাই। তিনিই গোপন থেকেই আপনার ইচ্ছাকে বাস্তবায়ন করে দেবে ইন-শা-আল্লাহ্। প্রত্যেক কাজের জন্যে চেষ্টা প্রয়োজন আর সারা জীবনের সাথিকে পেতে এইটুকুন সাধনা তো কমই কি বলেন.......? কারো যদি এই দোয়া কাজে লাগে সে জন্যে দিয়ে দিলাম।

دعاء استخارة عربي: اللَّهُمَّ إِنِّي أَسْتَخِيرُكَ بِعِلْمِكَ، وَأَسْتَقْدِرُكَ بِقُدْرَتِكَ، وَأَسْأَلُكَ مِنْ فَضْلِكَ العَظِيمِ. فَإِنَّكَ تَقْدِرُ وَلاَ أَقْدِرُ، وَتَعْلَمُ وَلاَ أَعْلَمُ، وَأَنْتَ عَلاَّمُ الغُيُوبِ. اللَّهُمَّ إِنْ كُنْتَ تَعْلَمُ أَنَّ هَذَا الأمْرَ (وَيُسَمِّي حَاجَتَهُ) خَيْرٌ لِي فِي دِينِي وَمَعَاشِي وَعَاقِبَةِ أَمْرِي، فَاقْدُرْهُ لِي وَيَسِّرْهُ لِي ثمَّ بَارِكْ لِي فِيهِ.

ইস্তেখারার দো'আর উচ্চারণ: আল্লা-হুম্মা ইন্নী আসতাখীরুকা বি‘ইলমিকা ওয়া আস্তাক্বদিরুকা বিক্বুদরাতিকা ওয়া আস্আলুকা মিন ফাদলিকাল আযীম। ফাইন্নাকা তাক্বদিরু ওয়ালা আক্বদিরু, ওয়া তা‘লামু ওয়ালা আ‘লামু, ওয়া আনতা ‘আল্লামূল গুয়ূব। আল্লা-হুম্মা ইন কুনতা তা‘লামু আন্না হা-যাল আম্‌রা (মনে মনে প্রয়োজন উল্লেখ করুন) খাইরুন লী ফী দীনি ওয়া মা‘আ-শী ওয়া ‘আ-ক্বিবাতি আমরী, (অথবা বলেছেন)‘আজিলিহী ও আজিলিহী, ফাকদুরহু লী, ওয়া ইয়াসসিরহু লী, ছুম্মা বা-রিক লী ফীহি।

ইস্তেখারার দো'আর অর্থ: হে আল্লাহ! আমি আপনার জ্ঞানের সাহায্যে আপনার নিকট কল্যাণ কামনা করছি। আপনার কুদরতের সাহায্যে আপনার নিকট শক্তি কামনা করছি এবং আপনার মহান অনুগ্রহের প্রার্থনা করছি। কেননা আপনিই শক্তিধর, আমি শক্তিহীন। হে আল্লাহ! এই কাজটি (এখানে উদ্দিষ্ট কাজ বা বিষয়টি মনে মনে উল্লেখ করবে) আপনার জ্ঞান অনুযায়ী যদি আমার দীন, আমার জীবিকা এবং আমার কাজের পরিণতির দিক দিয়ে, (অথবা বলেছেন) ইহকাল ও পরকালের জন্য কল্যাণকর হয়, তবে তা আমার জন্য নির্ধারিত করুন এবং তাকে আমার জন্য সহজলভ্য করে দিন, তারপর তাতে আমার জন্য বরকত দান করুন।

বিষয়: বিবিধ

১১৫৫ বার পঠিত, ৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381343
১৯ জানুয়ারি ২০১৭ বিকাল ০৫:১৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ধন্যবাদ শিক্ষনিয় পোস্টটির জন্য।
২১ জানুয়ারি ২০১৭ দুপুর ১২:৩২
315395
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! আপনার উপস্থিতি ভালো লাগলো। জাযাকুমুল্লাহ্
381352
২০ জানুয়ারি ২০১৭ সকাল ০৫:২০
দ্য স্লেভ লিখেছেন : নিউমার্কেটের নিউলাইফ তো হোমিওপ্যাথিকের বহু পুরোনো দোকান। আমি অন্তত ২/৩ বার গিয়েছি একজনের জন্যে ওষুধ কিনতে। একজন বয়ষ্ক ডাক্তার আছেন মনে হয় সিকান্দার তার নাম.....Happy তারা আরও কিছু ওষুধ নিজেরা তৈরী করে যা ভেষজ। আপনার বিয়ে কি হোমিও রোমিও Happy Happy

যাইহোক ইস্তেখারা কিন্তু আসলে আল্লাহর সিদ্ধান্ত জানার মাধ্যম হিসেবে নয়,এটা আমরা সওয়াবের নিয়তে করি। তবে কখনও ইস্তেখারার মাধ্যমে অন্তরে একটা বুঝ আসে..
২১ জানুয়ারি ২০১৭ দুপুর ১২:৩৪
315396
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! ভাইয়া আমি সব সময় চেষ্টা করি কোন কাজ করতে এই নামাজ ও দোয়াটা পড়ে নিতে। আর আমি এতে অনেক উপকারও পেয়েছি। তাই পোস্ট করা। জাযাকুমুল্লাহ্
381359
২১ জানুয়ারি ২০১৭ রাত ০১:২৯
প্রবাসী মজুমদার লিখেছেন : সালাম। খুলতেই আপনার লিখাটা চোখে পড়ল। অনেক দিন নয়। মাস হবে। আসিনা এখানে। ঐ যে। বানরের মত, তৈলাক্ত বাশে তিন হাত উঠে দুহাত নিচে নেমে যাই। জীবনের কঠিন বাস্তবতায় যখন হাফিয়ে উঠি, প্রিয়তমার এক চিলতে হাসি আর সামান্য আশ্বাসের বানী যে এন্টিবায়োটিকের কাজ করে। সত্যিই, জীবন সঙ্গী বেচে নিতে যারা ভূল করেছে, ...হেতের জিন্দেগীটাই বৃথা। উত্তপ্ত কয়লায় নিজেকে জ্বালানোর মতই...লিখাটা ভাল লেগেছে। বিয়ের ব্যাপার তো। সব সময় একটা অনুভূতির ছাপ থেকেই যায়।
২১ জানুয়ারি ২০১৭ দুপুর ১২:৩৭
315397
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ওয়া আলাইকুম আস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! আপনার মন্তব্যের সাথে সহমত প্রকাশ করছি। আপনার উপস্থিতি আমাকে উৎসাহিত করে। মাঝে মাঝে উস্তাজের ভূমিকায় ঢুঁ দিবেন.....।
381570
৩০ জানুয়ারি ২০১৭ দুপুর ০১:৩৩
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : আসসালামু আলাইকুম, আপু বিয়ের আগে আমি তাহাজ্জুদে মহান আ্ল্লাহর কাছে আমার জন্য একটা পা্ত্রী চেয়েছিলাম, আলহামদুলিল্লাহ মহান আল্লাহ আমাকে উত্তম নেয়ামত দান করেছেন।
সুন্দর লিখাটির জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File