Rose Rose "ব্লগ সক্রিয় করণে সাইবার..........."Rose Rose

লিখেছেন লিখেছেন মাহবুবা সুলতানা লায়লা ২১ নভেম্বর, ২০১৬, ১২:৪৫:৪৮ দুপুর

আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু!

এক্টিভিষ্ট

ভোরের পাখি

নীলকণ্ঠী

জুলিয়া

রবার্ট

চিরঞ্জীব

হঠাৎ বৃষ্টি

মিন্টু

শাহেন শাহ

পাউল

কালমেঘ

শাপলা ফুল

বিষন্নতা

নিরাময়

মুহাম্মদ আব্দুল হালিম

egypt12

আধা শিক্ষিত মানুষ

সাদা

রিদওয়ান কবির সবুজ

দ্য স্লেভ

ভোরের শিশির

গাজী সালাউদ্দিন

আবু জান্নাত

আরাফাত হোসাইন

আলম জাহাঙ্গীর

আবু বকর সিদ্দিকী

মাহিবা

বিবর্ণ

এই মূহুর্ত্বে যারা একটিভ আছে এই ব্লগে আর যারা অতিথি হয়ে আছেন তাদের সবাইকে। আমি একটি পরামর্শ দিতে চাই ব্লগকে আবারো সক্রিয় করতে। আমরা আমাদেরকে সৃষ্টির আসল উদ্দেশ্য বা জীবনের মৌলিক বিষয়গুলো নিয়ে লিখতে পারি। সেক্ষেত্রে আপনাকে ও বড় যারা আছেন তাদেরকেই বিশেষ ভূমিকা রাখতে হবে। কারন আমরা যতই নামাজ রোজা হজ্জ যাকাত পালন করিনা কেন আমাদের আক্বিদা ঠিক না থাকলে ঈমান ঠিক থাকবেনা। আর ঈমান না থাকলে তো কোন আমলই আল্লাহর কাছে গ্রহণযোগ্য নয়। তাই আপনি উদ্যোগ নিন ঈমানকে সঠিক ও মজবুত করতে আক্বিদা বিষয়ে লেখা-লিখি করার। আক্বিদা বিষয়ে আলোচনা ও পড়া-লেখা সকলের প্রয়োজন। যেহেতু আমরা ব্লগে পড়ি বা লিখি তাই এখানে এই বিষয়ে আলোচনা হলে আমাদের ঈমান মজবুত হবে ইন-শা-আল্লাহ্। আপনাকে ও আপনি যাদেরকে দায়িত্ব দেবেন সকলেই বিশেষ ভূমিকা রাখতে হবে। এই ব্লগ হোক আমাদের আখেরাতে ক্ষমা পাবার উছিলা। আল্লাহ্ কবুল করুন। প্লিজ আপুনিরা ভাইয়ারা আপনারা সকলে মিলে আবারো উদ্যোগ নিন। আপনাদের সবার অংশ গ্রহণে আবারো সক্রিয় হবে এই ব্লগবাড়িটা। মহান আল্লাহ্ আমি ও আমার পরিবার এবং আপনাদের সকল অবস্থাকে কল্যাণের পথে পরিচালিত করুন। আমিন।

বিষয়: বিবিধ

১০৫৪ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

379878
২১ নভেম্বর ২০১৬ দুপুর ০১:১৫
egypt12 লিখেছেন : উপকারী পোষ্ট Rose
২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৪:৪৯
314459
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! আমার ও সকলের জন্যে উপকারিই হোক এইপাতা। শুকরিয়া।
379879
২১ নভেম্বর ২০১৬ দুপুর ০১:১৬
আবু জান্নাত লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ
আক্বিদা সহীহ করণে কোন কুরআন হাদিস বিশেষজ্ঞ আলিমের দারস্থ হওয়াই শ্রেয় মনে করি। কারণ অল্প জ্ঞান দিয়ে যখন আমরা আক্বিদার মত সেন্সটিভ বিষয় নিয়ে এখানে আলোচনা করবো, হয়তো দেখা যাবে মতানৈক্য, আর আকিদার ব্যপারে মতানৈক্য হলেই ঈমান হারা হওয়ার সম্ভাবনা প্রবল।

যেমন ধরুন: নবীগণ মা'সূম। এ ব্যাপারে অধিকাংশ মুসলিম এক হলেও কিছু কিছু পন্ডিত গুনাহের ট্যাগ লাগিয়ে দেন। যা অত্যান্ত মারাত্মক।

নবীগণ কবরে জীবিত নাকি মৃত, নাকি সাধারণ মানুষের মত রূহ জীবিত এব্যপারে সহীহ হাদিসের ভিন্নতার কারণে অল্প বিদ্যার লোকেরা কয়েকটি হাদিসকে পুঁজি করে তালগোল পাকায়, এটি অত্যন্ত জঘন্য ব্যপার।

আল্লাহ তায়ালা আরশে সমাসীন নাকি সর্বময় বিরাজমান, তা নিয়ে যথেষ্ট মতভেদ ও উল্লেখযোগ্য দলিলের ভিত্তিতে মতনৈক্য রয়েছে।

এছাড়া আরো অনেক বিষয় রয়েছে, যেগুলোতে সহীহ দলিলের দোটানায় (আমাদের জ্ঞানের সল্পতায়) মতনৈক্য রয়েছে। তাই আক্বিদাহ বিষয়ক আলোচনাতে আমার ভয় হয়।

আল্লাহ তায়ালার কাছে দোয়া করি, তুমি আরশে থাকো কিংবা সর্বময় থাকাে, আমি তোমার বান্দা, তুমি আমার প্রভূ, আমাকে বান্দা হিসেবে কবুল কর।

এসকল ব্যপারে বেশি আলোচনা করে দুটানায় পড়তে আমি রাজি নই।

জাযাকিল্লাহ খাইর
২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:০৮
314462
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : ওয়া আলাইকুম আস-সালাম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু!! জান্নাতের বাপ আমাদের ভাইয়া, আপনার সাথে ১০০% মত প্রকাশ করতে পারলাম না। কারন আমাদের দূর্বলতা আছে সেটা মানি, তাই বলে আমরা যদি এই জ্ঞানের সিমা বদ্ধতা নিয়ে বসে থাকি তবে ঈমান মজবুত থাকবে এমনটি ভাবা ঠিক নয়। পক্ষান্তরে আমরা যদি সহীহ আক্বিদার জ্ঞান সম্পন্ন আলেমগণের পরামর্শে আক্বিদা বিশুদ্ধকরণ বইগুলো এখানে লিখি পড়ি ও কি কি নির্বুদ্ধিতার কারনে আমাদের আক্বিদা নষ্ট হয় তা জানতে পারি তবে অবশ্যই আমরা আমাদের আক্বিদা বিশুদ্ধ রাখতে পারবো বলে মনে করি আর এসব বিষয় সম্পর্কে অবগত হওয়ার মাধ্যমে আমরা আমাদের ঈমান আরো মজবুত করতে পারবো ইন-শা-আল্লাহ্। এই ব্লগে এমন কয়েকজন আলেম আছেন যারা বিশুদ্ধ আক্বিদা এর জ্ঞান রাখেন সেই সম্মানিত আলেমদেরকে যদি এই আক্বিদা সম্পন্ন বিষয়গুলো মনিটরিং করানোর ব্যবস্থা করা যায় তবে ইন-শা-আল্লাহ্ আমাদের যার যার যে অজ্ঞতা আছে তা দুর হবে ও আমরা সঠিক জ্ঞানে জ্ঞানান্বিত হতে পারবো আশা করি। আমরা যদি না জানি সঠিক আক্বিদার থেকে বিচ্যুতির কারন সমূহ ও প্রতিকার তবে নিজের সে বিচ্যুতিতে মগ্ন হয়ে যাবার আশংকা শতভাগ। তাই এই বিষয়ে আলোচনা খুবই গুরুত্বপূর্ণ। এই বিষয়ে কারো গোড়ামি করার সুযোগ নেই। যে গোড়ামি করবে সেই সঠিক পথ থেকে বিচ্যুতি হয়েছে বুঝতে হবে। আশা করি বুঝাতে পেরেছি। জাযাকুমুল্লাহ।
২১ নভেম্বর ২০১৬ সন্ধ্যা ০৭:৪০
314483
আবু জান্নাত লিখেছেন : ১০০% একমত হওয়া জরুরী নয়, প্রথম দু'লাইনে আমি যে কথা বলেছি, আপনিও লম্বা উত্তরে সে কথাই বলেছেন।

সহীহ আকিদাহ বলতে আপনি কাদের আকিদা বুঝবেন!

আশায়েরী? মাতুরিধি?? আহলে হাদিস??? দেওবন্দি???? মাযহাবী????? সালাফী?????? মদিনা ভার্সিটি???????

আপনি হয়তো বলবেন: কুরআন ও সহীহ হাদিসের আকিদাহ নিয়ে আলোচনা হবে।

একটু ঘেটে দেখবেন, মোটামোটি সবার নিকট স্বপক্ষিয় সহীহ হাদিস ও কুরআনের দলীল রয়েছে।

এজন্যই তো আল্লাহ তায়ালা বলেছেনঃ كل حزب بما لديهم فرحون প্রত্যেক দলই নিজ নিজ মতবাদ নিয়ে সস্তিতে রয়েছে। সূরা রূম আয়াত ৩২।

তাই বলেছি: এ ব্যপারে বেশি আলোচনা না করে কোন কোরআন হাদীস বিশেষজ্ঞ ব্যক্তির নিকট হতে জেনে ও মেনে নেওয়াই শ্রেয়।

ধন্যবাদ

379886
২১ নভেম্বর ২০১৬ দুপুর ০১:৫৫
২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:১০
314463
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! আমার ও সকলের জন্যে উপকারিই হোক এইপাতা। শুকরিয়া।
379889
২১ নভেম্বর ২০১৬ দুপুর ০৩:১২
কুয়েত থেকে লিখেছেন : এই ব্লগ হোক আমাদের আখেরাতে ক্ষমা পাবার উছিলা আল্লাহ্ আমাদের কবুল করুন আল্লাহ আপনার নেক নিয়তও পুরন করুন। আপনাকে আমিন অনেক অনেক ধন্যবাদ
২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:১১
314464
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! ভাইয়া আপনার উপস্থিতি আমাকে প্রেরণা যোগায়। আপনার দোয়ার সাথে আমিন। আমার ও সকলের জন্যে উপকারিই হোক এইপাতা আর আখেরাতে ক্ষমা পাবার উছিলা। শুকরিয়া।
379901
২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৪:৫৪
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতাহু স্নেহাশীলা ছোট বোন।


ব্লগাঙ্গনকে উজ্জ্বীবিত রাখতে শ্রদ্ধেয় সকল ব্লগারবৃন্দের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত থাকুক এটা আমারও একান্ত চাওয়া। তবে এই উদ্যোগ ব্যক্তিগতভাবে চলমান রাখা অনেকটা দুরূহ। ব্যক্তিগত অভিজ্ঞতা থেকেই আমার এ ধারণা।


তোমার সুন্দর মানসিকতাপূর্ণ ভূমিকা ও আন্তরিকতায় মুগ্ধ হলাম আপু।


সর্বাবস্থায় ভালো থাকো এই প্রার্থনা।

২১ নভেম্বর ২০১৬ বিকাল ০৫:১৯
314468
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু! বড়াপি আপনার উপস্থিতি আমাকে অনেক অনেক প্রেরণা যোগায়। আপনার দোয়ার সাথে আমিন। প্রত্যেকটা কাজই কষ্টের তাই বলে আমরা বসে থাকিনা। ঘরের সিমাবদ্ধতা পেরিয়ে বাহিরের জগতেও আমরা সকল কষ্টের মোকাবিলা করি তাই একটু কষ্ট হলেও সকলের উচিৎ এমহতী কাজে অগ্রগামি হওয়া। আমাদের কাজ শুধু যার যার অবস্থান থেকে সাড়া দেয়ার এই কাজকে আগে বাড়িয়ে নেয়ার দায়িত্ব আল্লাহ সুবহানু ওয়া তা'য়ালার। আল্লাহ্ কবুল করুন আমাদের সঠিক আক্বিদার জ্ঞান দান করুন যেন একজন ঈমানদার হয়ে আল্লাহর সামনে দাড়াতে পারি। আল্লাহ্ কবুল করুন সকলের প্র-চেষ্টাকে। শুকরিয়া আপুনি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File