আমি সেই জুমাবারের জন্য অপেক্ষা করে আছি।

লিখেছেন লিখেছেন আয়নাশাহ ৩১ আগস্ট, ২০১৬, ১২:০৯:২৮ দুপুর

জুমাবার। দেশের প্রধান মসজিদে হাজার হাজার মুসলমান সমবেত হয়েছেন। আজ খুৎবা দেবেন দেশের প্রধান খতিব কাম আমীর। সারা দেশ তো বটেই, গোটা দুনিয়ার তাবত মিডিয়া হুমড়ি খেয়ে পড়েছে এই একটা মাসজিদে। সিএনএন, আল জাজিরা, সিবিএস সহ সারা দুনিয়ার সব সাংবাদিকেরা এসাইনমেন্ট নিয়ে এসেছেন।

এর আগে বছরের পর বছর, যুগের পর যুগ ধরে এই দেশেই হাজার হাজার মানুষকে শুধু ইসলামের কথা, মানবতার কথা, গণতন্ত্রের কথা, অধিকারের কথা বলার জন্য হত্যা, গুম, ফাঁসী দেয়া হয়েছে। হাজারো মানুষের হাত পা চোখ উপড়ে ফেলা হয়েছে। কতো মা, কতো বোন তাদের সন্তান হারিয়েছেন, ভাই হারিয়েছেন। খোদ আমীর নিজের পিতা এবং ভাইকেও হারিয়েছেন। তাদেরকেও অত্যন্ত নির্মম ভাবে হত্যা করা হয়েছিল। সবাই এসেছেন আজ আমীরের ফায়সালা শুনতে। কি বিচার করেন আমীর, দেশের প্রধান বিচারক। সবাই ধারণা করছেন, এবার নিজেদের আপন জনদের উপর নির্যাতন কারীদের বিচার হবে। যারা দীর্ঘ দিন ধরে এমন অত্যাচার নির্যাতন চালিয়েছে তাদের সবাইকে নিশ্চয়ই বিচারের সম্মুখীন করার কথা, ফাঁসীতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকর করার কথা ঘোষণা করবেন আমীর। সবাই আধীর আগ্রহে অপেক্ষা করছিলেন।

সঠিক সময়ে মিম্বরে উপস্থিত হলেন সৌম্য কান্তির এক আলোকজ্জল পুরুষ। হামদ ও সানা পাঠের পর তিনি নিজের পিতা ভ্রাতা এবং নিকতাত্নীয় দের উপর হত্যা এবং নির্যাতন কারীদের পুর্ণ ক্ষমা ঘোষণা করলেন। বললেন, অতীতের সব কর্মকাণ্ডের জন্য যারা অনুতপ্ত হবে তাদেরকে ক্ষমা করে দেয়া হলো। আর সমবেত লোকদের প্রতি আহবান জানালেন, আপনারা যারা আপন জন হারিয়েছেন, পঙ্গুত্ব বরণ করেছেন, আমার মতো আপনারাও তাদের প্রতি ক্ষমা প্রদর্শন করার জন্য আমি আপনাদের প্রতি আহবান জানাচ্ছি। সঙ্গে সঙ্গে হাজার হাজার শ্রুতা কান্নায় ভেঙ্গে পড়লেন। কিন্তু কিছুক্ষণের মধ্যেই নিরবতা ভেঙ্গে একজন একজন করে আমীরের আহবানে সাড়া দিয়ে সবাইকে ক্ষমা করার ঘোষনা দিতে লাগলেন।

একবিংশ শতাব্দীতে একটা রেকর্ড হল এমন এক ক্ষমার। যেসব মডিয়া এতোদিন এইসব লোকদের বিরুদ্ধে সব সময় মিথ্যা প্রপাগান্ডা চালাতো, তারাও একেবারে বোকা হয়ে গেলো। এও কি সম্ভব? কি করে সম্ভব?

আমি সেই জুমাবারের জন্য অপেক্ষা করে আছি। মীর কাশিম আলীর বংশধরেরা, প্লীজ সেই জুমাবারের জন্য অপেক্ষায় থাকো। নিশ্চয়ই একদিন সেই জুমাবার আসবে।

বিষয়: বিবিধ

১৫১০ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

376985
৩১ আগস্ট ২০১৬ দুপুর ১২:১৪
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : আমীন।
376989
৩১ আগস্ট ২০১৬ দুপুর ০২:৪৮
এলাচি লিখেছেন : যখন গায়েবি সাহায্য আসেনা, যখন আল্লাহর প্রিয় বান্দারা একেএকে জালিমের হাতে প্রাণ দেন, তখন আমার ঈমানের ভিত্তি নড়বড়ে করে দেবার জন্য শয়তান হাজির হয়l
আমাকে রক্ষা করো মাবুদে এলাহীl
376990
৩১ আগস্ট ২০১৬ দুপুর ০৩:৪৮
হতভাগা লিখেছেন : শত্রুদের ক্ষমা করা বড় ধরনের দূর্বলতা ,বিশেষ করে আপনজনকে যেখানে হত্যা করার রেকর্ড আছে ।

আমীর হয়ত ক্ষতি সামলে উঠতে পারবেন তার পজিশনের কারণে , কিন্তু সাধারণ প্রজারা?

উনাদের আপনজনদের হত্যাকারীকে ক্ষমা করে দেবার অথরিটি কি আমীরেরই? আমীর কি সব নিহতদের ওয়ারিশ ?
376999
৩১ আগস্ট ২০১৬ বিকাল ০৫:৪৭
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
377004
৩১ আগস্ট ২০১৬ রাত ০৯:১৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : পাগলা কুকুর কে ক্ষমা করা বোকামি।
379259
২৯ অক্টোবর ২০১৬ রাত ০৯:০৪
মুন্সী কুতুবুদ্দীন লিখেছেন : একদিন নিশ্চয় আসবে সেদিন
মীর কাশিম আলীর বংশধরেরা ক্ষমার নজীর দেখাবে যেদিন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File